Homeখবররাজ্যভোটগণনার দিন দিল্লি থেকে ফিরেই ভাঙড় পরিদর্শন রাজ্যপালের, হিংসা মোকাবিলার আশ্বাস

ভোটগণনার দিন দিল্লি থেকে ফিরেই ভাঙড় পরিদর্শন রাজ্যপালের, হিংসা মোকাবিলার আশ্বাস

প্রকাশিত

কলকাতা: মঙ্গলবার ভোরে দিল্লি থেকে কলকাতায় ফিরলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তার পরই ভোটগণনার দিন ভাঙড় পরিদর্শনে রাজ্যপাল। পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে রাজ্যে অশান্তির ঘটনা নিয়ে বড়োসড়ো আশ্বাসও দিলেন তিনি।

সাংবাদিকদের সামনে রাজ্যপাল বলেন, বাংলায় হিংসার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সন্ত্রাস সৃষ্টিকারীদের গোড়া থেকে নির্মূল করা হবে। কঠোর ব্যবস্থা নেওয়া হবে আইনভঙ্গকারীদের বিরুদ্ধে।

তাঁর কথায়, “বাংলায় ক্রমশ বেড়ে চলা হিংসার বিরুদ্ধে নিরলস লড়াই চলবে। এই হিংসা নতুন প্রজন্মের ভবিষ্যৎকে প্রভাবিত করছে। বাংলাকে নতুন প্রজন্মের বাসবাসের জন্য একটি নিরাপদ জায়গা করে তুলব”।

এ দিন পঞ্চায়েত নির্বাচনের ভোট গণনা শুরু হওয়ার সঙ্গে সঙ্গে রাজ্য জুড়ে গণনা কেন্দ্রগুলিতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ভোটের দিন ভুয়ো ভোটার, ছাপ্পা, বুথ ক্যাপচারিং এবং বিভিন্ন ধরনের অনিয়ম এবং অশান্তির ঘটনার জেরেই নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এরই মধ্যে সংবাদ মাধ্যমের রিপোর্ট অনুযায়ী, ভোটগণনার দিনও জেলায় জেলায় অশান্তি। মুর্শিদাবাদের শমসেরগঞ্জে তৃণমূল এবং কংগ্রেসের মধ্যে বোমাবাজির অভিযোগ। হরিহরপাড়া থানা এলাকায় তৃণমূলের প্রার্থী এবং তাঁর স্বামীকে মারধরের অভিযোগ উঠেছে সিপিএমের বিরুদ্ধে। উত্তর ২৪ পরগনার আমডাঙায় দুই সিপিএম প্রার্থীকে অপহরণের অভিযোগ উঠেছে। বীরভূমের নানুরে গণনাকেন্দ্রে যেতে সিপিএম কর্মীদের বাধা দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে।

ডায়মন্ড হারবার ফকিরচাঁদ কলেজের গণনাকেন্দ্রে বেশ কিছুটা দুরে বোমাবাজি গন্ডগোলের জেরে ১৭৭ নম্বর জাতীয় সড়ক অবরোধ। সিপিএম, আইএসএফ এবং কংগ্রেসের পাঁচজনকে গ্রেফতার করে ডায়মন্ড হারবার থানার পুলিশ। গণনা ঘিরে উত্তেজনা ছড়িয়েছে হাওড়া এবং হুগলি জেলাতেও। হুগলির জাঙ্গিপাড়ায় সকাল থেকেই উত্তেজনা। 

আরও পড়ুন: ‘সবচেয়ে অন্ধকার সময়টা আসে ভোরের ঠিক আগেই’, শাহি বৈঠক শেষে সাঙ্কেতিক বার্তা রাজ্যপালের

সাম্প্রতিকতম

‘সেরা বাবা-মা’ ধমেন্দ্র-হেমার বিবাহবার্ষিকীতে মেয়ে এশার শুভেচ্ছা

ধর্মেন্দ্র ও হেমা মালিনীর ৪৪ তম বিবাহবার্ষিকী আজ । বাবা-মাকে শুভেচ্ছা জানিয়ে কয়েকটি ছবি...

কেন আমেঠীর বদলে রায়বরেলিতে রাহুলকে প্রার্থী করছে কংগ্রেস?

আগামী ২০ মে আমেঠী এবং রায়বরেলিতে নির্বাচন। অমেঠী থেকে বিজেপির প্রার্থী বিদায়ী সাংসদ স্মৃতি ইরানি। ইতিমধ্যেই তিনি মনোনয়ন জমা দিয়েছেন। রায়বরেলীতে গেরুয়া শিবিরের প্রার্থী উত্তরপ্রদেশের মন্ত্রী দিনেশ প্রতাপ সিং।

ইউক্রেনে রায়ায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া, আমেরিকার দাবি অস্বীকার ক্রেমলিনের

রাশিয়ার বিরুদ্ধে গুরুতর অভিযোগ। অস্ত্র ব্যবহারের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা লঙ্ঘনের অভিযোগ। আমেরিকার দাবি, রাসায়নিক অস্ত্র...

গাজা ইস্যুতে আমেরিকায় ছাত্র বিক্ষোভ, উদ্বেগ প্রকাশ করে যা বলল ভারত

গাজা যুদ্ধের প্রতিবাদে শুরু হওয়া শিক্ষার্থীদের বিক্ষোভ আমেরিকার কলম্বিয়া এবং ইয়েল বিশ্ববিদ্যালয় ছাড়িয়ে অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও ছড়়িয়ে পড়েছে।

আরও পড়ুন

বাংলার ইতিহাসের দীর্ঘতম তাপপ্রবাহ শেষ কবে? বৃষ্টি কবে থেকে?

শ্রয়ণ সেন অতীতে কলকাতা তথা দক্ষিণবঙ্গে গরমের পারদ যে যে রেকর্ড তৈরি করেছে, এখনও পর্যন্ত...

রামকৃষ্ণ মঠ ও মিশনের ১৭তম অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ, জানুন তাঁর বিস্তৃত কর্মকাণ্ডের ইতিহাস

কলকাতা: রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ। এর আগে তিনি রামকৃষ্ণ...

অন্তত মঙ্গলবার পর্যন্ত গরমের রুদ্ররূপ, অতীতের সব রেকর্ড অক্ষত থাকবে তো?

শ্রয়ণ সেন কলকাতার ইতিহাসে উষ্ণতম দিন ছিল ১৯৫৮ সালের ২৮ মে। সে দিন পারদ উঠেছিল...