Homeখবররাজ্য'সবচেয়ে অন্ধকার সময়টা আসে ভোরের ঠিক আগেই', শাহি বৈঠক শেষে সাঙ্কেতিক বার্তা...

‘সবচেয়ে অন্ধকার সময়টা আসে ভোরের ঠিক আগেই’, শাহি বৈঠক শেষে সাঙ্কেতিক বার্তা রাজ্যপালের

প্রকাশিত

কলকাতা: সোমবার দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে সাক্ষাৎ করেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস (CV Ananda Bose)। প্রায় আধ ঘণ্টার বৈঠক শেষে রাজ্যপালের সাঙ্কেতিক বার্তা, “সবচেয়ে অন্ধকার সময়টা আসে ভোরের ঠিক আগেই”।

পঞ্চায়েত নির্বাচনের পর রবিবারই দিল্লিতে পৌঁছান রাজ্যপাল। এ দিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। এ দিন সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ নয়াদিল্লিতে সংসদ ভবনের নর্থ ব্লকে স্বরাষ্ট্রমন্ত্রকের দফতরে ঢোকেন রাজ্যপাল বোস। বেরিয়ে আসেন ৭টা নাগাদ। পঞ্চায়েত নির্বাচনের ঠিক পরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে রাজ্যপালের এই বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহালমহল। পাশাপাশি চর্চায় তাঁর মন্তব্যও। ঠিক কী বললেন রাজ্যপাল?

তিনি বলেন, ‘‘সবচেয়ে অন্ধকার সময়টা আসে ভোরের ঠিক আগেই।অন্ধকার সুড়ঙ্গের শেষে আলো অবশ্যই থাকবে।’’ একই সঙ্গে তাঁর আশ্বাস, “আজ আমি যে বার্তা পেয়েছি, তা হল… শীতকাল আসা মানে, বসন্ত খুব বেশি দূরে নয়। আগামী দিনে অবশ্যই ভালো কিছু হবে”।

যদিও অমিত শাহের সঙ্গে তাঁর কী নিয়ে আলোচনা হয়েছে, সে প্রসঙ্গে মুখ খোলেননি রাজ্যপাল। কিন্তু তাঁর এই মন্তব্য যথেষ্ট ইঙ্গিতপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। শোনা যাচ্ছে, এ দিনই কলকাতার উদ্দেশে রওনা হবেন তিনি।

প্রসঙ্গত, রাজ্যে নির্বাচন ঘোষণা হওয়ার পর থেকে দক্ষিণ ২৪ পরগনা, কোচবিহার, মুর্শিদাবাদের বিভিন্ন অশান্তি কবলিত জায়গায় ছুটে গিয়েছেন তিনি। কখনও ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সঙ্গে কথা বলেন। কখনও আবার নিহতদের পরিবারে সঙ্গেও সাক্ষাৎ করতে দেখা যায় তাঁকে। এমনকী ভোটের দিনেও একের পর এক জায়গা পরিদর্শন করেন তিনি। ভোটারদের সঙ্গে কথা বলে আস্থা ফেরানোর চেষ্টা করেন।

আরও পড়ুন: ৬৯৬টি বুথে পুনর্নির্বাচন, সর্বত্রই কেন্দ্রীয় বাহিনী

সাম্প্রতিকতম

স্থুলতায় সন্তানধারণে কী প্রভাব পড়ছে, কী তথ্য উঠে এল গবেষণায়

সাম্প্রতিক একটি গবেষণায় দেখা গেছে, স্থুলতা বা অতিরিক্ত ওজনের কারণে মস্তিষ্কের হাইপোথ্যালামাস অংশ শুক্রাণুর...

খরচ বেড়েছে মোবাইলের, স্মার্টফোনের ডেটা ব্যবহার কীভাবে নিয়ন্ত্রণে রাখবেন

ভারতের প্রায় সমস্ত টেলিকম অপারেটরই প্রিপেড ও পোস্টপেড মোবাইল কানেকশনের দাম ১৫% পর্যন্ত বাড়িয়েছে।...

২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্ট ২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করেছে। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ জানিয়েছে, পরীক্ষায় সামগ্রিক পদ্ধতিগত লঙ্ঘনের প্রমাণ নেই। তবে কিছু অনিয়ম ঘটেছে মেনে নিয়েছে শীর্ষ আদালত।

দুর্গাপুজো কমিটিগুলির জন্য সরকারি অনুদান বৃদ্ধি, বিদ্যুৎ বিলে বাড়ছে ছাড়ও, ঘোষণা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজো কমিটিগুলির জন্য অনুদান বাড়ানোর ঘোষণা করেছেন। চলতি বছর ৪৩ হাজার ক্লাবকে ৮৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে, যা ২০২৫ সালে এক লক্ষ টাকায় পৌঁছাবে। বিদ্যুৎ বিলে ৭৫ শতাংশ ছাড়ের কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন

দুর্গাপুজো কমিটিগুলির জন্য সরকারি অনুদান বৃদ্ধি, বিদ্যুৎ বিলে বাড়ছে ছাড়ও, ঘোষণা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজো কমিটিগুলির জন্য অনুদান বাড়ানোর ঘোষণা করেছেন। চলতি বছর ৪৩ হাজার ক্লাবকে ৮৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে, যা ২০২৫ সালে এক লক্ষ টাকায় পৌঁছাবে। বিদ্যুৎ বিলে ৭৫ শতাংশ ছাড়ের কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

বাংলাদেশের কেউ পশ্চিমবঙ্গের দরজায় এলে তাকে ফেরানো হবে না, জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়  

খবর অনলাইন ডেস্ক: বাংলাদেশ থেকে কোনো অসহায় মানুষ পশ্চিমবঙ্গের দরজায় এলে তাকে ফেরানো হবে...

রাজ্যে দারিদ্র্যসীমার নীচে থাকা মানুষের সংখ্যা ৪০ শতাংশ কমে গিয়েছে, দাবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের  

খবর অনলাইন ডেস্ক: তৃণমূল সরকারের আমলে এই রাজ্যে দারিদ্র্যসীমার নীচে বসবাসকারী মানুষের সংখ্যা ৮...
ইন্টারভিউয়ে কীরকম শরীরী ভঙ্গিমা থাকা উচিত বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী?