Homeরাজ্যউঃ দিনাজপুরদফায় দফায় রণক্ষেত্র কালিয়াগঞ্জ, খোঁজ নিলেন রাজ্যপাল

দফায় দফায় রণক্ষেত্র কালিয়াগঞ্জ, খোঁজ নিলেন রাজ্যপাল

প্রকাশিত

কলকাতা: কালিয়াগঞ্জের ঘটনায় উদ্বিগ্ন রাজ্যপাল সিভি আনন্দ বোস! মঙ্গলবার কার্যত রণক্ষেত্রের আকার নিয়েছিল এলাকা। এই ঘটনায় রাজ্যের মুখ্যসচিব এবং ডিজিপি-র কাছে বিষয়টি নিয়ে খোঁজ নিলেন রাজ্যপাল।

নাবালিকার অস্বাভাবিক মৃত্যু ঘিরে উত্তপ্ত হয়ে উঠেছে উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ। মঙ্গলবার পরিস্থিতি চরমে পৌঁছয়। আদিবাসী মিছিলকে কেন্দ্র করে শুরু হয় বিশৃঙ্খলা। পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়ার অভিযোগ। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পাল্টা টিয়ার গ্যাস ছোড়ে পুলিশ। অলিগলি থেকে পুলিশকে লক্ষ্য করে ইট ছুড়তে থাকেন বিক্ষোভকারীরা।

নাবালিকাকে ধর্ষণ করে খুনের অভিযোগে তুলকালাম কাণ্ড বাঁধে মঙ্গলবার। মঙ্গলবার দুপুরে কালিয়াগঞ্জে থানা অভিযান কর্মসূচি পালনের ডাক দিয়েছিল রাজবংশী তপসিলি আদিবাসী সমন্বয় কমিটি। ওই কর্মসূচি থেকে অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি তোলা হয়।

ওই কর্মসূচিকে ঘিরে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ বাঁধে। ঘটনার জেরে রণক্ষেত্র হয়ে ওঠে এলাকা। অভিযোগ, বিক্ষোভকারীরা থানার পাঁচিল ভেঙে গুঁড়িয়ে দেয়। আন্দোলেন নেমে বিক্ষোভকারীরা থানায় ঢুকে তোলপাড় করে। আগুন লাগিয়ে দেওয়া হয় থানায়। পাশাপাশি থানা চত্বরের একাধিক জায়গায় আগুন লাগিয়ে দেওয়া হয়।

বিক্ষোভকারীদের থামাতে পাল্টা লাঠিচার্জ করে পুলিশ। ছোড়া হয় কাঁদানে গ্যাসের সেলও। সংঘর্ষের জেরে জনা কয়েক পুলিশ কর্মী জখম হয়েছেন বলে কালিয়াগঞ্জ থানা সূত্রে জানা গিয়েছে। পরে পুলিশ কয়েক জনকে এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতারও করেছে।

এ ব্যাপারেই রাজ্যপাল কথা বলেন রাজ্যের মুখ্যসচিব এবং ডিজিপি-র সঙ্গে। রাজ্যের তরফে কী পদক্ষেপ করা হয়েছে রাজ্যপালকে জানিয়েছেন মুখ্যসচিব। অপরাধীদের দ্রুত গ্রেফতার করা হবে বলে রাজ্যপালকে আশ্বস্ত করেছেন ডিজিপি। পরিস্থিতি বিবেচনা করে দিল্লিতে তাঁর কর্মসূচি স্থগিত রেখে ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছেন রাজ্যপাল। পাশাপাশি, কালিয়াচকের ঘটনাতেও মুখ্যসচিব, ডিজিপিকে ফোন করে রিপোর্ট চেয়েছেন তিনি রাজ্যপাল। পদক্ষেপের নির্দেশ। জাতীয় শিশু অধিকার সুরক্ষা কমিশনের সঙ্গে কথা বলেন রাজ্যপাল।

আরও পড়ুন: রাজ্য জুড়ে ফের বৃষ্টির পূর্বাভাস, সঙ্গে ঝোড়ো হাওয়া

সাম্প্রতিকতম

হরিয়ানার নুহতে পুণ্যার্থী ভর্তি বাসে আগুন, ৯ জনের মৃত্যু, আহত ২০-র বেশি

চণ্ডীগঢ়: কুণ্ডলী-মানেসার-পালওয়াল এক্সপ্রেসওয়েতে নুহ জেলার ধুলাভাত গ্রামের কাছে একটি চলন্ত বাসে আগুন লেগে মৃত্যু...

ভোট শেষ হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে ভোটের হিসেব প্রকাশ: ২৪ মে-র মধ্যে কমিশনের জবাব চায় সুপ্রিম কোর্ট

খবর অনলাইন ডেস্ক: ঠিক কত ভোট পড়ল তার প্রকৃত তথ্য ভোটগ্রহণের ৪৮ ঘণ্টার মধ্যে...

বর্ষাকে ভারতীয় ভূখণ্ডে নিয়ে আসার জন্য চলতি গরম খুব গুরুত্বপূর্ণ, সোমবার থেকে ফের ঝড়বৃষ্টির সম্ভাবনা

শ্রয়ণ সেন বর্ষার দামামা বেজে গিয়েছে। দক্ষিণ আন্দামান সাগরে ১৯ মে, রবিবার বর্ষা প্রবেশ করে...

কানহাইয়া কুমারের উপর হামলা, ভিডিও প্রকাশ করে চাঞ্চল্যকর দাবি হামলাকারীর

নয়াদিল্লি: শুক্রবার উত্তর-পূর্ব দিল্লিতে নির্বাচনী প্রচারের সময় 'ইন্ডিয়া' জোট প্রার্থী কানহাইয়া কুমারের ওপর হামলা...

আরও পড়ুন

পঞ্চায়েত ভোটের টিকিট নিয়ে বচসা, গুলিবিদ্ধ হয়ে চোপড়ায় মৃত ২ তৃণমূল কর্মী

পঞ্চায়েত নির্বাচনের টিকিট পাওয়াকে কেন্দ্র করে রক্তারক্তি কাণ্ড। বৃহস্পতিবার প্রাণ গেল দুই তৃণমূল কর্মীর। এলোপাথাড়ি গুলিতে তৃণমূলের আরও কয়েক জন আহত...