Homeখেলাধুলোক্রিকেটবিশ্বকাপ ক্রিকেট ২০২৩: ভারতকে ২৪০ রানে আটকে রাখল অস্ট্রেলিয়া

বিশ্বকাপ ক্রিকেট ২০২৩: ভারতকে ২৪০ রানে আটকে রাখল অস্ট্রেলিয়া

প্রকাশিত

ভারত: ২৪০-৯ (কে এল রাহুল ৬৬, বিরাট কোহলি ৫৪, মিচেল স্টার্ক ৩-৫৫, প্যাট কামিন্স ২-৩৪)

অমদাবাদ: বিশ্বকাপের ফাইনালে নিজেদের লক্ষ্যে ঠিকঠাক এগিয়ে থাকল অস্ট্রেলিয়া। আপাতত তারা ভারতকে আটকে রাখল ২৪০ রানে। এই লক্ষ্যমাত্রা খুব কঠিন নয়। যদিও ম্যাচ বিরতিতে অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক বলেছেন, এই পিচে রান তাড়া করাটা খুব সহজ নয়।  

রবিবার অমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আয়োজিত ম্যাচে টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া। ভারতের অধিনায়ক রোহিত শর্মা যথারীতি নিজের লক্ষ্য নিয়ে খেলা শুরু করেন। যে লক্ষ্য হল দলকে শক্তিশালী ভিতের উপর দাঁড় করানো। কিন্তু এ দিন তাঁর সঙ্গী শুভমন গিল খুব বেশি সঙ্গ দিতে পারেননি। ৭ বলে ৪ রান করে তিনি স্টার্কের বলে অ্যাডাম জাম্পার হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন। দলের রান তখন ৩০।

ভারতের এই উইকেট পতন নিয়মিত ব্যবধানেই চলতে থাকে। কিন্তু রোহিত আক্রমণাত্মক ভূমিকা চালিয়ে যেতে থাকেন। মাত্র ৩ রানের জন্য তিনি অর্ধশত রান মিস করেন। দলের রান তখন ৭৬। ৩১ বলে ৪৭ রান করে রোহিত গ্লেন ম্যাক্সওয়েলের বলে ট্র্যাভিস হেডকে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। দলের স্কোরে মাত্র ৫ রান যোগ হতেই বিদায় নেন শ্রেয়স আইয়ার। শ্রেয়সও ব্যর্থ। ৩ বলে ৪ রান করে অস্ট্রেলীয় অধিনায়ক প্যাট কামিন্সের বলে জোশ ইংলিসকে ক্যাচ দেন তিনি।

এর পর উইকেট পতন কিছুটা ঠেকিয়ে রাখেন বিরাট কোহলি এবং কে এল রাহুল। কোহলি তাঁর ৫০ রান পূর্ণ করেন। ৬৩ বলে ৫৪ রান করে বিরাট বিদায় নেন কামিন্সের শিকার হয়ে। দলের রান তখন ১৪৮। এর পর উল্লেখযোগ্য রান কে এল রাহুলের। তিনি করেন ১০৭ বলে ৬৬ রান। তিনি মিচেল স্টার্কের বলে ইংলিসকে ক্যাচ দিয়ে আউট হন। রাহুল আউট হওয়ার আগেই অবশ্য বিদায় নেন রবীন্দ্র জাদেজা। হ্যাজলউডের বলে জাদেজারও ক্যাচ ধরেন ইংলিস।

দলের ২০৩ রানে কে এল রাহুল আউট হওয়ার পর বাকি ৪ উইকেটে যোগ হয় মাত্র ৪ রান। অস্ট্রেলিয়াকে ২৪১ রানের লক্ষ্যমাত্রা দেয় ভারত। অস্ট্রেলীয় বোলাররা ভারতের উইকেটগুলো ভাগ করে নেন। সবচেয়ে সফল বোলার মিচেল স্টার্ক। তিনি ৫৫ রানে ৩ উইকেট দখল করেন।

সাম্প্রতিকতম

হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার রায়, কে কী বললেন?

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন।

২০১৬-র নিয়োগ প্রক্রিয়া বাতিল, হাইকোর্টের নির্দেশে চাকরি গেল প্রায় ২৬ হাজারের

কলকাতা: রাজ্য সরকার পোষিত ও সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে ২০১৬ সালে রাজ্যস্তরের পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা...

তাপপ্রবাহের শেষে কালবৈশাখী, কিন্তু কলকাতা, হাওড়া, দক্ষিণ ২৪ পরগণা আদৌ বৃষ্টি পাবে তো?

শ্রয়ণ সেন পূর্ব ভারতের ইতিহাস বিশেষ করে পশ্চিমবঙ্গের ইতিহাস বলে টানা কুড়ি দিন কখনো তাপপ্রবাহ...

২০২২ সালে আমেরিকার নাগরিকত্ব পেলেন ৬৬ হাজারেরও বেশি ভারতীয়, বিশ্বের মধ্যে দ্বিতীয়

মার্কিন জনগণনা ব্যুরোর আমেরিকান কমিউনিটি সার্ভের তথ্য অনুযায়ী, ২০২২ সালে আনুমানিক ৪ কোটি ৬০ লক্ষ বিদেশী বংশোদ্ভূত ব্যক্তি সে দেশে বসবাস করেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৩৩ কোটি ৩০ লক্ষ জনসংখ্যার প্রায় ১৫ শতাংশ।

আরও পড়ুন

আইপিএল ২০২৪: হাড্ডাহাড্ডি লড়াইয়ে মাত্র ১ রানে আরসিবিকে হারাল কেকেআর

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) ২২২/৬ (শ্রেয়স আইয়ার ৫০, ফিল সল্ট ৪৮, ক্যামেরন গ্রিন ২-৩৫,...

গিল-জুরেল জুটির দৌলতে এক ম্যাচ বাকি থাকতেই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতে নিল ভারত   

ইংল্যান্ড: ৩৫৩ (জো রুট ১২২ নট আউট, ওলি রবিনসন ৫৮, রবীন্দ্র জাদেজা ৪-৬৭, আকাশ...

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ক্রিকেট: পেসারদের কাছে হার মানল ভারত, চ্যাম্পিয়ন হল অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া: ২৫৩-৭ (হরজস সিং ৫৫, হিউ ওয়েবগেন ৪৮, রাজ লিমবানি ৩-৩৮, নমন তিওয়ারি ২-৬৩)...