Homeখেলাধুলোক্রিকেটএশিয়া কাপ: বৃষ্টিতে বানচাল ভারত-পাকিস্তান ম্যাচ, সোমবার কোহলি-রাহুল শুরু করবেন ১৪৭/২ থেকে

এশিয়া কাপ: বৃষ্টিতে বানচাল ভারত-পাকিস্তান ম্যাচ, সোমবার কোহলি-রাহুল শুরু করবেন ১৪৭/২ থেকে

প্রকাশিত

ভারত: ১৪৭-২ (২৪.১ ওভারে) (শুবমন ৫৮, রোহিত ৫৬, আফ্রিদি ১-৩৭, শদব ১-৪৫)

পাকিস্তান: ব্যাট করার সুযোগ পায়নি।

কলম্বো: এশিয়া কাপের ‘সুপার ৪’-এ ভারত-পাকিস্তান ম্যাচ রবিবার বৃষ্টিতে পরিত্যক্ত ঘোষণা করা হল। ম্যাচ সরিয়ে নিয়ে যাওয়া হল রিজার্ভ ডে সোমবারে। ওই দিন ভারত শুরু করবে ২ উইকেটে ১৪৭ থেকে। কোহলি ব্যাট করছেন ৮ রানে এবং কে এল রাহুল ১৭ রানে।

সোমবার খেলাটা ভারতের পক্ষে চাপের হয়ে গেল। কারণ ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই মঙ্গলবার তাদের মুখোমুখি হতে হবে শ্রীলঙ্কার। আর সোমবার যে খেলা হবেই তার কোনো গ্যারান্টি নেই। কারণ এ দিনও কলম্বোয় বৃষ্টির পূর্বাভাস রয়েছে।    

রোহিত, শুবমনের অর্ধশত

রবিবার কলম্বোর আর প্রেমদাস স্টেডিয়ামে আয়োজিত ম্যাচে টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় পাকিস্তান। এবং অধিনায়ক রোহিত শর্মা ও শুবমন গিলের ওপেনিং জুটি সুযোগের সদ্ব্যবহার করেন। প্রথম উইকেটে তাঁরা দলের স্কোরে শতাধিক রান যোগ করেন। দু’জনেই অর্ধশত রান করেন। পাকিস্তানের বোলাররা তাঁদের কোনোরকম বেগ দিতে পারেননি।

প্রথমে অর্ধশত রান করেন শুবমন। ১২.১ ওভারে শদব খানের বলে ১ রান নিয়ে ৩৭ বলে ৫০ করেন শুবমন। রোহিত তখন ২৮ রানে ব্যাট করছেন। এর পরই রোহিত যেন খেপে যান। শদবের তিনটি বলে পর পর দুটি ছয় ও একটি চার মেরে রোহিত পৌঁছে যান ৪৪ রানে। চতুর্দশ ওভার করতে আসেন হরিস রাউফ। এই ওভারে শুবমন ২টি রান করেন। রোহিত ব্যাট করার সুযোগ পাননি।

আবার বল করতে আসেন শদব। প্রথম বলই ফুলটস। সেই বলে ছয় মেরে নিজের ৫০ পূর্ণ করেন রোহিত। অধিনায়ক অর্ধশত রান করেন ৪২ বলে। শেষ পর্যন্ত শদবেরই বলে ফাহিম আশরফকে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৫৬ রানে প্যাভিলিয়নের পথ ধরেন রোহিত। দলের রান তখন ১২১। দলের স্কোরে মাত্র ২ রান যোগ হতেই বিদায় নেন শুবমন। নিজের ৫৮ রানের মাথায় শাহিন শাহ আফ্রিদির বলে আগা সলমনকে ক্যাচ দিয়ে আউট হন তিনি।

জুটি বাঁধেন বিরাট কোহলি এবং কে এল রাহুল। কিন্তু একটু পরেই বৃষ্টি নামে। ভারতের স্কোর যখন ২ উইকেটে ১৪৭, তখনই বৃষ্টিতে খেলা স্থগিত হয়ে যায়। ২৪.১ ওভারে খেলা বন্ধ হয়। কোহলি এবং রাহুল যথাক্রমে ৮ রান ও ১৭ রানে ব্যাট করছিলেন।

অবশেষে ম্যাচ সোমবার  

বৃষ্টি অবিরাম হয়ে চলে। বিকেল সোয়া ৫টা নাগাদ তোড় একটু কমে কিন্তু ম্যাচ শুরু করার পরিস্থিতি হয়নি। সাড়ে ৫টা নাগাদ দেখে মনে হয়েছিল বৃষ্টি থেমেছে। মাঠ ঢাকাই ছিল। মাঠের একদিকে মাঠ-কর্মীরা ঢাকার ওপর থেকে জল সরানো শুরু করে। কিন্তু একটু পরে বোঝা যায় বৃষ্টি গুঁড়িগুঁড়ি পড়ছে। মাঠ-কর্মীরা মাঝেমাঝেই ঢাকা সরিয়ে তার জল ঝেড়ে ফেলে আবার মাঠ ঢাকা দিয়ে দেন।

মাঠে অনেক জায়গাতেই জল জমে ছিল। সুপারসপার কাজ করছিল না। মাঠ-কর্মীরা মাঠের জমা জল সরাতে ব্যস্ত ছিলেন। জানা যায়, অন্তত স্থানীয় সময় রাত ১০টা ৩৬ মিনিটে খেলা শুরু করতে পারলে পাকিস্তানের ব্যাটিং শুরু হবে। এবং জিততে হলে তাদের লক্ষ্যমাত্রা দাঁড়াবে ২০ ওভারে ১৮১ রান।

সন্ধে ৭টায় জানা যায়, দুই আম্পায়ার ক্রিস গাফানে এবং রুচিরা পালিয়াগুরুগে দুই দলের অধিনায়কের সঙ্গে কথা বলে স্থির করেছেন সাড়ে ৭টা নাগাদ মাঠ পরীক্ষা করা হবে। সাড়ে ৭টা নাগাদ দেখা যায় তিন আম্পায়ার পিচের পাশে দাঁড়িয়ে আছেন এবং ছাতার বাঁট দিয়ে মাঠ পরীক্ষা করছেন। পৌনে ৮টা নাগাদ দুই আম্পায়ার আবার দুই অধিনায়কের সঙ্গে কথা বলেন। ৮টার একটু পরে আবার মাঠ পরীক্ষা করা হয়। জানা যায় আম্পায়ার পালিয়াগুরুগে বলেছেন, ৯টা নাগাদ খেলা শুরু করতে পারলে ৩৪ ওভারের খেলা হবে।

সাড়ে ৮টা নাগাদ আম্পায়াররা যখন আবার মাঠ পরীক্ষা করতে গেলেন তখনই ফের বৃষ্টি শুরু হল। শেষ পর্যন্ত খেলা আগামীকাল সোমবার সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়। ২ উইকেটে ১৪৭ থেকে শুরু করবে ভারত। পুরো ৫০ ওভার করে খেলা হওয়ার কথা।

সাম্প্রতিকতম

গরম নিয়ে আতঙ্ক ছড়াবেন না, আতঙ্কিত হবেন না

শ্রয়ণ সেন আতঙ্ক! আতঙ্ক! আতঙ্ক! সমাজমাধ্যমের পাতা ওলটালেই গরম নিয়ে চূড়ান্ত আতঙ্কজনক খবর! মানুষ গরম অনুভব...

প্রথম দফায়  গডকরী, রিজিজু-সহ মোদী সরকারের ৮ মন্ত্রী, বিজেপির ২ প্রাক্তন মুখ্যমন্ত্রী লড়ছেন ভোটে

লোকসভার পাশাপাশি   অরুণাচল প্রদেশের ৬০ এবং সিকিমের ৩২টি বিধানসভা আসনেও ভোট হবে শুক্রবার।

লোকসভা নির্বাচনের প্রথম দফায় আজ ১০২টি কেন্দ্রে ভোট

খবর অনলাইন ডেস্ক: আজ শুক্রবার শুরু হচ্ছে ভারতের অষ্টাদশ লোকসভা নির্বাচন। দেশ জুড়ে প্রায়...

আগামী কয়েক দিন গরম আরও বাড়তে পারে, কিন্তু গরম পড়াও দরকার

শ্রয়ণ সেন যতই হাহাকার করুন না কেন, গরমকালে গরমই পড়া দরকার। এ বছর মার্চ মাস...

আরও পড়ুন

গিল-জুরেল জুটির দৌলতে এক ম্যাচ বাকি থাকতেই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতে নিল ভারত   

ইংল্যান্ড: ৩৫৩ (জো রুট ১২২ নট আউট, ওলি রবিনসন ৫৮, রবীন্দ্র জাদেজা ৪-৬৭, আকাশ...

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ক্রিকেট: পেসারদের কাছে হার মানল ভারত, চ্যাম্পিয়ন হল অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া: ২৫৩-৭ (হরজস সিং ৫৫, হিউ ওয়েবগেন ৪৮, রাজ লিমবানি ৩-৩৮, নমন তিওয়ারি ২-৬৩)...

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ক্রিকেট: সচিন ধস আর উদয় সহরনের জুটি ভারতকে পৌঁছে দিল ফাইনালে     

দক্ষিণ আফ্রিকা: ২৪৪-৭ (প্রেতোরিয়াস ৭৬, সেলেতসোয়ানে ৬৪, লিমবানি ৩-৬০, মুশির ২-৪৩) ভারত: ২৪৮-৮ (সচিন ধস...