Homeখেলাধুলোক্রিকেটএশিয়া কাপ: বাংলাদেশকে হারিয়ে কিছুটা এগিয়ে থাকল শ্রীলঙ্কা

এশিয়া কাপ: বাংলাদেশকে হারিয়ে কিছুটা এগিয়ে থাকল শ্রীলঙ্কা

প্রকাশিত

বাংলাদেশ: ১৬৪ (৪২.৪ ওভারে) (নাজমুল হোসেন শান্ত ৮৯, পতিরানা ৪-৩২, থিকশানা ২-১৯

শ্রীলঙ্কা: ১৬৫-৫ (৩৯ ওভারে) (অসালঙ্কা ৬২ নট আউট, সমরভিকরাম ৫৪, শাকিব ২-২৯)

ক্যান্ডি (শ্রীলঙ্কা): এশিয়া কাপের ‘সুপার ফোর’-এ যাওয়ার জন্য এক-পা বাড়িয়ে রাখল শ্রীলঙ্কা। বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়ে এশিয়া কাপে তাদের অভিযান শুরু করল তারা। ওদিকে ‘সুপার ফোর’-এ যেতে হলে বাংলাদেশকে তাদের পরের ম্যাচ আফগানিস্তানের বিরুদ্ধে জিততেই হবে।

বৃহস্পতিবার শ্রীলঙ্কার পল্লেকেলে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত ম্যাচে টসে জিতে বাংলাদেশ প্রথম ব্যাট করে ৪২.৪ ওভারে গুটিয়ে যায়। তারা করে ১৬৪ রান। জয়ের জন্য প্রয়োজনীয় রান শ্রীলঙ্কা তুলে নেয় ৩৯ ওভারে। তারা করে ৫ উইকেটে ১৬৫ রান। ফলে তারা ৫ উইকেটে হারায় বাংলাদেশকে।

শুরুতে কিছুটা বিপদে শ্রীলঙ্কা

জয়ের জন্য ১৬৫ রান তাড়া করতে গিয়ে প্রথম দিকে কিছুটা বিপদে পড়ে যায় শ্রীলঙ্কা। ৪৩ রানের মধ্যে তারা ৩টি উইকেট হারায়। ৯.২ ওভারে তারা এই রান তোলে। এর পর দলের হাল ধরেন সদীরা সমরভিকরাম এবং চরিত অসালঙ্কা। সমরভিকরাম-অসালঙ্কা জুটি দলের রান নিয়ে যান ১২১-এ। ৭৭ রানে ৫৪ রান করে আউট হন সমরভিকরাম।

এর পর কার্যত একাই দলকে জয়ের লক্ষ্যমাত্রায় পৌঁছে দেন অসালঙ্কা। ৩৯ ওভারে দল জয় হাসিল করে। ৯২ বলে ৬২ রান করে অসালঙ্কা নট আউট থাকেন। শাকিব ব্যাটে কিছু করতে না পারলেও বলে দক্ষতা দেখিয়ে ২৯ রান দিয়ে ২ উইকেট দখল করেন।

৫০ ওভার টানতে পারল না বাংলাদেশ

এর আগে টস জিতে ব্যাট নিয়ে ৫০ ওভার পর্যন্ত ইনিংস টানতে পারলেন না বাংলাদেশের ব্যাটসম্যানেরা। শুরতেই বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। ১০.৪ ওভারে মাত্র ৩৬ রান ওঠে। ততক্ষণে পড়ে গিয়েছে ৩ উইকেট। শাকিব করেন মাত্র ৫ রান। এর পর পরিস্থিতি কিছুটা সামাল দেন নাজমুল হোসেন শান্ত ও তৌহিদ হৃদয়।

দলের ৯৫ রানের মাথায় হৃদয় ৪১ বলে ২০ রান করে বিদায় নেন। এর পর মুশফিকুর রহিম কিছুটা হাল ধরার চেষ্টা করেন। কিন্তু দলের ১২৭ রানে মুশফিকুর (১৩ রান) বিদায় নেন। ১৪১ রানে দলের ষষ্ঠ উইকেট পড়ার পর শেষ চার উইকেট মাত্র ২ রানের ব্যবধানে। ১৬২ রানে ২টি উইকেট এবং ১৬৪ রানের মাথায় বাকি ২টি উইকেট। নাজমুল হোসেন শান্ত ১২২ বলে ৮৯ রান করেন। ৪২.৪ ওভারে ১৬৪ রানে ১০ উইকেট হারায় বাংলাদেশ।

শ্রীলঙ্কার মাতিশা পতিরানা ৩২ রানে ৪ উইকেট দখল করে ‘প্লেয়ার অব দ্য ম্যাচ’ হন।

সাম্প্রতিকতম

জার্মানি, সুইৎজারল্যান্ডে নেই, ভারতের সেরেল্যাকে অত্যধিক চিনি, তদন্তের নির্দেশ

এ নিয়ে একটি আন্তর্জাতিক রিপোর্ট সামনে আসার সঙ্গে  তৎপর হল কেন্দ্র। ইতিমধ্যে নেসলে কোম্পানির শিশুখাদ্য নিয়ে তদন্ত শুরু করছে  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের অধীন খাদ্য সুরক্ষা নিয়ন্ত্রক (এফএসএসএআই)।

শহরে অত্যধিক গরমের অনুভূতির কারণ ‘আরবান হিট আইল্যান্ড’

শ্রয়ণ সেন তাপপ্রবাহের কবলে দক্ষিণবঙ্গ। এই অঞ্চলের ১৫টি জেলার মধ্যে দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব...

লোকসভা নির্বাচনের প্রথম দফায় রেকর্ড ভোট পড়ল ত্রিপুরায়, দ্বিতীয় স্থানে বাংলা

কমিশনের তথ্য অনুযায়ী সন্ধে সাতটা পর্যন্ত ভোট পড়েছে, ৭৯.৯০ প্রথম দফায় ৫৮১৪ বুথে ভোটগ্রহণ হয়েছে। ১০০ শতাংশ বুথে এদিন কেন্দ্রীয় বাহিনী ছিল।

ভোট না দিয়ে ফেরত যাবেন না! পরিযায়ী শ্রমিকদের ‘সতর্কবার্তা’ মমতার

মুর্শিদাবাদের জনসভায় তিনি বলেন, 'আমি সমস্ত পরিযায়ী শ্রমিকদের অনুরোধ করতে চাই যারা এখানে ঈদ উদযাপন করতে এসেছেন, দয়া করে ভোট না দিয়ে ফিরে যাবেন না।

আরও পড়ুন

গিল-জুরেল জুটির দৌলতে এক ম্যাচ বাকি থাকতেই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতে নিল ভারত   

ইংল্যান্ড: ৩৫৩ (জো রুট ১২২ নট আউট, ওলি রবিনসন ৫৮, রবীন্দ্র জাদেজা ৪-৬৭, আকাশ...

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ক্রিকেট: পেসারদের কাছে হার মানল ভারত, চ্যাম্পিয়ন হল অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া: ২৫৩-৭ (হরজস সিং ৫৫, হিউ ওয়েবগেন ৪৮, রাজ লিমবানি ৩-৩৮, নমন তিওয়ারি ২-৬৩)...

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ক্রিকেট: সচিন ধস আর উদয় সহরনের জুটি ভারতকে পৌঁছে দিল ফাইনালে     

দক্ষিণ আফ্রিকা: ২৪৪-৭ (প্রেতোরিয়াস ৭৬, সেলেতসোয়ানে ৬৪, লিমবানি ৩-৬০, মুশির ২-৪৩) ভারত: ২৪৮-৮ (সচিন ধস...