Homeখেলাধুলোক্রিকেটবিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম দিনেই চালকের আসনে অস্ট্রেলিয়া

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম দিনেই চালকের আসনে অস্ট্রেলিয়া

প্রকাশিত

অস্ট্রেলিয়া: ৩২৭/৩ (হেড ১৪৬, স্মিথ ৯৫, ওয়ার্নার ৪৩, লাবুশেন ২৯, শামি ১/৭৭, সিরাজ ১/৬৭)

বুধবার ট্রেভিস হেডের শতরানে ভর করে অস্ট্রেলিয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম দিনে ৩ উইকেট হারিয়ে তুলল ৩২৭ রান।

ইনিংসের চতুর্থ ওভারেই উসমান খোয়াজাকে তুলে অস্ট্রেলিয়াকে দারুণ ধাক্কা দিয়েছিলেন মহম্মদ সিরাজ। মধ্যাহ্নভোজের বিরতির আগেই ডেভিড ওয়ার্নারকে (‌৪৩)‌ তুলে নিয়ে লাবুশেনের সঙ্গে জুটি ভাঙেন শার্দূল ঠাকুর। এর পর, মধ্যাহ্নভোজের বিরতির ঠিক পরেই মহম্মদ সামির দুরন্ত ডেলিভারিতে বোল্ড হন মার্নাস লাবুশেন (‌২৬)‌।

ট্রেভিস হেড প্রথম ব্যাটার যিনি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে শতরান করলেন। একদিনের ক্রিকেটের মেজাজে ব্যাট করে ১০৬ বলে সেঞ্চুরি পূর্ণ করেন হেড। দিনের শেষে দেড়শো রান থেকে সামান্য দূরে হেড (১৪৬)। তাঁর উল্টো দিকে থাকা স্টিভ স্মিথ একেবারেই ধীর স্থির ভাবে রান করে শতরানের দোরগোড়ায়। ৯৫ রানে অপরাজিত স্মিথ। দ্বিতীয় দিনের শুরুতেই শতরান করে ফেলতে পারেন তিনি। ৯৫ রান তুলতে স্মিথ নিলেন ২২৭টি বল। ১৪টি চার মারেন তিনি। অস্ট্রেলিয়ার হয়ে স্মিথ এবং হেড ২৫১ রানের জুটি গড়েছেন।

ভারতের জন্য প্রথম দিন প্রাপ্তি টস জেতা। দিনের বাকিটা সময় দাপট অস্ট্রেলিয়ার। ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে এই পরীক্ষায় প্রথম দিন সব দিক থেকেই পাশ করল অজি বাহিনী। চার জোরে বোলার নিয়ে মাঠে নেমেছে ভারত। কিন্তু উমেশ যাদব, শার্দূল ঠাকুরেরা বুঝতেই পারছিলেন না কী ভাবে হেডকে আটকাবেন। শামি এবং সিরাজ মাঝে মধ্যে তাঁকে বিব্রত করলেও ক্রিজ থেকে সরাতে পারেননি। এ দিকে, অশ্বিনকে বসিয়ে রেখে খেলতে নামা কতটা ঠিক সিদ্ধান্ত, তা নিয়ে প্রশ্ন উঠছে। কারণ, অশ্বিনের বদলে যাকে দলে নেওয়া হয়েছে, সেই উমেশ যাদব প্রথম স্পেলে একেবারেই দাগ কাটতে পারেননি।

সবমিলিয়ে, প্রথম দিনের শেষেই বেহাল দশা ভারতীয় দলের। এহেন পরিস্থিতিতে প্রশ্ন উঠছে টিম ম্যানেজমেন্টের একাধিক সিদ্ধান্ত নিয়ে। রবিচন্দ্রন অশ্বিনের মতো স্পিনারকে বাদ দিয়েই কেন দল গড়া হল, তা নিয়ে টসের সময়েও প্রশ্নের মুখে পড়েন অধিনায়ক রোহিত শর্মা।

সাম্প্রতিকতম

বাম হাতে ভাই ফোঁটা দিয়ে ডান হাতে মুছে দিতেন, ছোটবেলার সেই প্রেমের গল্প বললেন ইন্দ্রানী হালদার

অভিনেত্রী একাধিক প্রেমের সম্পর্কে জড়িয়েছেন। পেতেন প্রচুর প্রেমপত্রও। ছোটবেলায় বন্ধু-বান্ধবীদের দাদা-ভাইদের থেকেও নাকি প্রচুর প্রেমপত্র পেয়েছিলেন অভিনেত্রী।

অক্ষয় তৃতীয়ার আগে ১০ দিনে সোনার দাম কমল প্রায় ৩ হাজার টাকা

শেষ ১০ দিনে প্রতি ১০ গ্রাম সোনার দাম কমেছে ২,৯০০ টাকা। বর্তমানে সোনার দাম...

চাঁদিফাটা রোদে ত্বকের জেল্লা গায়েব, নিমেষে ফিরবে জেল্লা যদি করেন এই ৪ কাজ

এই দাবদহে বাড়ি থেকে বেরোতে হচ্ছে অনেককেই। আর তাতেই চেহারার হাল হচ্ছে যাতা। ঝলসে যাচ্ছে ত্বক।

সি বিচে প্লাষ্টিক কুড়াচ্ছেন মিমি চক্রবর্তী, দেখে হতবাক নেটবাসি, হঠাৎ কী হল অভিনেত্রীর?

এভাবেই একের পর এক আবর্জনা তুলে যাচ্ছেন সমুদ্রতট থেকে। এরপর জমা করছেন একটি বাস্কেটে। কিন্তু কেন এমন হাল অভিনেত্রীর? হঠাৎ আবর্জনা তুলছেন কেন?

আরও পড়ুন

আইপিএল ২০২৪: হাড্ডাহাড্ডি লড়াইয়ে মাত্র ১ রানে আরসিবিকে হারাল কেকেআর

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) ২২২/৬ (শ্রেয়স আইয়ার ৫০, ফিল সল্ট ৪৮, ক্যামেরন গ্রিন ২-৩৫,...

গিল-জুরেল জুটির দৌলতে এক ম্যাচ বাকি থাকতেই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতে নিল ভারত   

ইংল্যান্ড: ৩৫৩ (জো রুট ১২২ নট আউট, ওলি রবিনসন ৫৮, রবীন্দ্র জাদেজা ৪-৬৭, আকাশ...

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ক্রিকেট: পেসারদের কাছে হার মানল ভারত, চ্যাম্পিয়ন হল অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া: ২৫৩-৭ (হরজস সিং ৫৫, হিউ ওয়েবগেন ৪৮, রাজ লিমবানি ৩-৩৮, নমন তিওয়ারি ২-৬৩)...