Homeখেলাধুলোফুটবলমুম্বই সিটি এফসির বিরুদ্ধে প্রথম জয় পেয়ে ডুরান্ড সেমিফাইনালে মোহনবাগান

মুম্বই সিটি এফসির বিরুদ্ধে প্রথম জয় পেয়ে ডুরান্ড সেমিফাইনালে মোহনবাগান

প্রকাশিত

মোহনবাগান সুপার জায়ান্টস ৩ (কামিংস, মনবীর, আনোয়ার) মুম্বই সিটি এফসি (দিয়াস)  

খবরঅনলাইন ডেস্ক: বদনাম ঘোচাল মোহনবাগান। মুম্বই সিটি এফসি-কে কখনও হারাতে না-পারার বদনাম। প্রথম বার মোহনবাগান হারাল মুম্বইকে। ডুরান্ড কাপের সেমিফাইনালে উঠল মোহনবাগান।

রবিবার বিবেকানন্দ যুবভারতী স্টেডিয়ামে আয়োজিত কোয়ার্টার ফাইনালের খেলায় মোহনবাগান সুপার জায়ান্টস ৩-১ গোলে উড়িয়ে দিল মুম্বই সিটি এফসি-কে। সবুজ-মেরুনের হয়ে গোল করেন জেসন কামিংস, মনবীর সিংহ এবং আনোয়ার আলি। মুম্বইয়ের একমাত্র গোলদাতা হর্হে পেরেরা দিয়াস। সেমিফাইনালে মোহনবাগান মুখোমুখি হবে এফসি গোয়ার বিরুদ্ধে। খেলা হবে ৩১ আগস্ট, বৃহস্পতিবার।       

প্রথমার্ধে মোহনবাগান ২-১

খেলা শুরুর ন’ মিনিটের মধ্যেই এগিয়ে যায় মোহনবাগান। ম্যাচের সাত মিনিটের মাথায় পেনাল্টি পায় তারা। মুম্বইয়ের বক্সে বল নিয়ে ঢুকে পড়েছিলেন জেসন কামিংস। তাঁকে আটকাতে গিয়ে ফাউল করে বসেন মুম্বইয়ের গোলকিপার ফুর্বা লাচেনপা। অবৈধ ভাবে বাধা দেওয়ার খেসারত স্বরূপ পেনাল্টি দিতে একটুকুও সময় নেননি রেফারি। আর পেনাল্টি থেকে গোল করতে কোনো ভুলচুক করেননি অস্ট্রেলিয়ার স্ট্রাইকার কামিংস। মোহনবাগান এগিয়ে যায় ১-০ গোলে। মোহনবাগানের হয়ে তিনটি গোল হয়ে গেল কামিংস-এর।

গোল খেয়ে মুম্বই সিটি এফসি তেড়েফুঁড়ে ওঠে। এবং তার ফলও মেলে ম্যাচের ২৮ মিনিটে। তবে এই গোল খাওয়ার জন্য দায়ী মোহনবাগান রক্ষণ। বাঁ দিকে নিজেদের মধ্যে পাস খেলছিলেন মুম্বইয়ের গ্রেগ স্টুয়ার্ট এবং অ্যালবার্ট নগুয়েরা। খেলতে খেলতে বক্সের মাঝামাঝি ক্রস ভাসিয়ে দেন নগুয়েরা। মোহনবাগানের গোলকিপার বিশাল কাইথ হাত লাগিয়েও বল ধরতে পারেননি। বল চলে যায় দিয়াসের কাছে। তিনি বুক দিয়ে ঠেলে বল জড়িয়ে দেন মোহনবাগানের জালে।

কিন্তু ম্যাচ সমান সমান থাকে মাত্র দু’ মিনিট। গোল খেয়েই আক্রমণে ঝাঁপিয়ে পড়ে মোহনবাগান। কর্নার পেয়ে যায় তারা। মুম্বইয়ের রক্ষণ কর্নার কিক ক্লিয়ার করলেও বল চলে যায় মোহনবাগানের হুগো বুমোসের কাছে। তিনি বলটি মুম্বইয়ের রক্ষণে ভাসিয়ে দিলে তাতে হেড করে গোল করে দেন অরক্ষিত মনবীর। মোহনবাগান এগিয়ে যায় ২-১ গোলে। এর পরও মোহনবাগান প্রথমার্ধে কিছু সুযোগ পেয়েছিল, তবে তা কোনো কাজে আসেনি।                   

দ্বিতীয়ার্ধে একমাত্র গোল মোহনবাগানের

দ্বিতীয়ার্ধ শুরু হতেই আক্রমণ, প্রতি-আক্রমণে খেলা জমে ওঠে। খেলায় ফের সমতা আনার জন্য মরিয়া হয়ে মুম্বই। ম্যাচের ৫৪ মিনিটে গোল শোধ করার সুবর্ণ সুযোগ পেয়েছিল মুম্বই। কিন্তু গ্রেগ স্টুয়ার্টের শট অল্পের জন্যে দূরের পোস্টের বাইরে দিয়ে চলে যায়।

পরের মিনিটেই পেনাল্টির আবেদন করে মুম্বই। স্টুয়ার্টকে পিছন থেকে ট্যাকল করেন আনোয়ার আলি। বক্সের মধ্যে পড়ে যান স্টুয়ার্ট। মুম্বইয়ের আবেদনে কান দেননি রেফারি। এ নিয়ে রাগ দেখানোয় স্টুয়ার্টই হলুদ কার্ড দেখেন।  

৫৮ মিনিটে ম্যাচের সবচেয়ে সহজ সুযোগ মিস করে মোহনবাগান। মুম্বইয়ের বিক্রম প্রতাপ সিংয়ের কাছ থেকে বল কেড়ে নিয়ে কেরলের ফুটবলার আশিক কুরুনিয়ান তা পাঠিয়ে দেন সাদিকুর কাছে। সামনে ফাঁকা গোল পেয়েও বল বারের উপর দিয়ে পাঠিয়ে দেন সাদিকু।

এর পাঁচ মিনিট পরেই গোল পেয়ে যায় মোহনবাগান। মুম্বইয়ের ডিফেন্ডারকে বোকা বানিয়ে বল নিয়ে এগিয়ে গিয়ে মুম্বইয়ের বক্সে ক্রস বাড়ান আশিক। পুরোপুরি ফাঁকায় দাঁড়িয়েছিলেন আনোয়ার। নিখুঁত হেডে গোলকিপারকে পরাস্ত করেন তিনি।

এর পরেও খেলা চলে ৩৫ মিনিট। গোলের জন্য মরিয়া চেষ্টা চালালেও কাজের কাজ করতে পারেনি মুম্বই সিটি এফসি। বরং ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল সবুজ-মেরুন। কিন্তু সেই সুযোগ নষ্ট করে তারা, বিশেষ করে সাদিকু ও মনবীর।

সাম্প্রতিকতম

খনিজ পদার্থের উপর কর নির্ধারণের অধিকার রাজ্যগুলির, সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায়

খনিজ পদার্থ উত্তোলনের ক্ষেত্রে কর নির্ধারণের সাংবিধানিক অধিকার রাজ্যগুলির রয়েছে বলে বৃহস্পতিবার এক ঐতিহাসিক...

কলকাতার চার মেট্রোর জন্য বাজেট-বরাদ্দ ৪ হাজার কোটি টাকারও বেশি

খবর অনলাইন ডেস্ক: এবারের কেন্দ্রীয় বাজেটে কলকাতার চারটি মেট্রো প্রকল্পের জন্য ৪ হাজার কোটি...

চিনু দত্তগুপ্ত মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে প্রকৃতি ও বন্যপ্রাণী উৎসব

অজন্তা চৌধুরী চিনু দত্তগুপ্ত মেমোরিয়াল ফাউন্ডেশনের আয়োজনে কলকাতা সেন্টার ফর ক্রিয়েটিভিটিতে (কেসিসি, KCC) ৫ থেকে...

মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে শূন্যপদে নিয়োগ, কীভাবে করবেন আবেদন

২৯ জুলাই ইন্টারভিউ নেওয়া হবে। দুপুর ১২টা থেকে ইন্টারভিউ নেওয়া হবে।

আরও পড়ুন

কলকাতা ফুটবল লিগ: কলকাতা পুলিশকে আধ ডজন গোলে হারিয়ে গ্রুপ বি-র শীর্ষে ইস্টবেঙ্গল

ইমামি ইস্টবেঙ্গল: ৬ (সায়ন, বিষ্ণু, শ্যামল, জেসিন ২, আমন) ...

কোপা আমেরিকা ২০২৪: অতিরিক্ত সময়ের গোলে চ্যাম্পিয়ন আর্জেন্তিনা, ইতিহাস সৃষ্টি করলেন মেসি

আর্জেন্তিনা: ১ (লাউতারো মার্তিনেজ) কোলোম্বিয়া: ০ খবর অনলাইন ডেস্ক:...

ইউরো কাপ ২০২৪: ইংল্যান্ড ২-১ গোলে পরাজিত, চারবার ইউরো চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস সৃষ্টি করল স্পেন  

স্পেন: ২ (নিকো উইলিয়ামস, মিকেল ওয়ারজাবাল) ইংল্যান্ড: ১ (কোলে...
ইন্টারভিউয়ে কীরকম শরীরী ভঙ্গিমা থাকা উচিত বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী?