Homeখেলাধুলোতিরন্দাজি বিশ্বকাপ স্টেজ টু: ভারতীয় ত্রয়ী জ্যোতি-পরণীত-অদিতির সোনা জয়

তিরন্দাজি বিশ্বকাপ স্টেজ টু: ভারতীয় ত্রয়ী জ্যোতি-পরণীত-অদিতির সোনা জয়

প্রকাশিত

খবর অনলাইন ডেস্ক: তিরন্দাজি বিশ্বকাপে সোনা জয়ের হ্যাটট্রিক। পরপর তিনবার সোনা জিতলেন ভারতীয় ত্রয়ী জ্যোতি সুরেখা বেন্নাম, পরণীত কৌর এবং অদিতি স্বামী। শনিবার বিশ্বকাপ স্টেজ টু-তে কম্পাউন্ড মহিলা বিভাগের ফাইনালে তাঁরা তুরস্ককে হারালেন ২৩২-২২৬ পয়েন্টে।

ভারতীয় তিরন্দাজ-ত্রয়ী কম্পাউন্ড মহিলা বিভাগে বিশ্বের এক নম্বর। ‘স্টেজ টু’ ফাইনালে তাঁদের প্রতিদ্বন্দ্বী ছিলেন তুরস্কের হাজাল বুরুন, আয়সে বেরা সুজার এবং বেগম যুবা। ভারতীয় ত্রয়ী গোড়া থেকেই পুরো আধিপত্য বিস্তার করে খেলেছেন। কোনো সেটেই তাঁরা হারেননি। শেষ পর্যন্ত ছয় পয়েন্টের ব্যবধানে তুরস্কের ত্রয়ীকে পরাজিত করেন।

তবে দ্বিতীয় সোনা জেতার সুযোগ হাতছাড়া করলেন জ্যোতি সুরেখা বেন্নাম। তিনি ও প্রিয়াংশ কম্পাউন্ড মিক্সড্‌ টিম ফাইনালে হেরে যান মার্কিন যুক্তরাষ্ট্রের অলিভিয়া ডিন এবং সওয়ার সুলিভানের কাছে ১৫৩-১৫৫ পয়েন্টে।

জ্যোতি, পরণীত এবং অদিতির এই নিয়ে পরপর তিনবার বিশ্ব তিরন্দাজিতে সোনা জেতা হল। সাংহাইয়ে অনুষ্ঠিত ‘স্টেজ ওয়ান’-এও তাঁরা সোনা জিতেছিলেন। তাঁরা ফাইনালে হারিয়েছিলেন ইতালিকে। এর আগে গত বছর প্যারিসে অনুষ্ঠিত বিশ্ব তিরন্দাজির ‘স্টেজ ফোর’ তথা ফাইনাল স্টেজেও তাঁরা সোনা জেতেন।       

তিরন্দাজি বিশ্বকাপ তথা হুন্ডাই তিরন্দাজি বিশ্বকাপের ‘স্টেজ টু’ ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে দক্ষিণ কোরিয়ার ইয়েচিয়নে। তিরন্দাজি বিশ্বকাপের চারটি পর্যায় রয়েছে। ‘স্টেজ ওয়ান’ অনুষ্ঠিত হয়েছিল চিনের সাংহাইতে, ২৩ এপ্রিল থেকে ২৮ এপ্রিল। ইয়েচিয়নে ‘স্টেজ টু’ প্রতিযোগিতা শুরু হয়েছে ২১ মে, চলবে ২৬ মে পর্যন্ত। ‘স্টেজ থ্রি’ প্রতিযোগিতা হবে তুরস্কের আনতালিয়ায় ১৮ জুন থেকে ২৩ জুন পর্যন্ত এবং ফাইনাল হবে মেক্সিকোর তলাস্কালায় ১৯-২০ অক্টোবর।

সাম্প্রতিকতম

ইউরো কাপ ২০২৪: ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে রোমানিয়ার পক্ষে সর্বাধিক গোলে জয়  

রোমানিয়া: ৩ (নিকোলে স্টানসিউ, রাজভান মারিন, ডেনিস ড্রাগুস) ইউক্রেন: ০ খবর অনলাইন ডেস্ক: রীতিমতো হইচই...

 ভারতীয় ফুটবল দলের লাগাতার খারাপ পারফরম্যান্স, ছাঁটাই কোচ ইগর স্তিমাচ, কত টাকা ক্ষতিপূরণ পাবেন জানেন?

ভারতীয় ফুটবল দলের লাগাতার খারাপ পারফরম্যান্সের জের, ছাঁটাই কোচ ইগর স্তিমাচ। ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়, যেখানে উপস্থিত ছিলেন সহ-সভাপতি এনএ হ্যারিস, কার্যকরী সমিতির সদস্য মেনলা এথেনপা, কম্পিটিশন্স কমিটির চেয়ারপার্সন অনিলকুমার প্রভাকরণ এবং টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান আইএম বিজয়ন প্রমুখ।

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনা: কার গাফিলতি? উঠে আসছে একাধিক প্রশ্ন

সোমবার সকালে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের মর্মান্তিক দুর্ঘটনায় কার গাফিলতি তা নিয়ে নানা প্রশ্ন উঠেছে। রাঙাপানি...

আরও পড়ুন

প্যারিস অলিম্পিক্সের জন্য ভারতের রাইফেল ও পিস্তল শুটিং স্কোয়াড ঘোষণা

খবর অনলাইন ডেস্ক: ২০২৪ প্যারিস অলিম্পিক্সের জন্য ১৫ জনের রাইফেল ও পিস্তল শুটিং স্কোয়াড...

চোটের কারণে ফরাসি ওপেন থেকে নাম তুলে নিলেন নোভাক জোকোভিচ 

বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় নোভাক জোকোভিচ চোটের কারণে ফরাসি ওপেন থেকে নাম তুলে...

জিমন্যাস্টিক্সে ইতিহাস গড়লেন দীপা, প্রথম ভারতীয় হিসাবে এশিয়ান চ্যাম্পিয়নশিপে জিতলেন সোনা

খবর অনলাইন ডেস্ক: বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে বাঙালি মেয়েদের ইতিহাস গড়ার খবর আসছে ।...