Homeখেলাধুলোআইপিএলশুভমন গিল বা বিরাট কোহলি নন, এ বারের আইপিএলে এবি ডি’ভিলিয়ার্সের পছন্দের...

শুভমন গিল বা বিরাট কোহলি নন, এ বারের আইপিএলে এবি ডি’ভিলিয়ার্সের পছন্দের ক্রিকেটার অন্য কেউ!

প্রকাশিত

আইপিএল-এ নিজে খেলেছেন ১৩ বছর। ছিলেন সাউথ আফ্রিকার অধিনায়ক। এহেন এবি ডি’ভিলিয়ার্স বেছে নিলেন আইপিএল-এর পছন্দের ক্রিকেটার। তবে তাঁর পছন্দের খেলোয়াড় মোটেই শুভমন গিল বা বিরাট কোহলি নন। তা হলে কে মুগ্ধ করলেন প্রাক্তন আরসিবি তারকাকে?

আইপিএলের এ বারের মরশুমেও আবির্ভাব ঘটেছে বেশ কয়েকজন শীর্ষ পারফর্মারদের। নিজেদের যোগ্যতার জোরালো ছাপ ফেলেছেন পুরো টুর্নামেন্টে। শুভমন গিল, ফাফ ডু প্লেসিস, বিরাট কোহলি, যশস্বী জয়সওয়ালের মতো ব্যাটাররা ঝড় তুলেছেন। তবে এঁদের মধ্যে সবচেয়ে বেশি উজ্জ্বল শুভমন। তাঁর নামের পাশে রয়েছে তিনটি সেঞ্চুরি। যদিও প্রাক্তন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তারকা এবি ডি’ভিলিয়ার্সের সবচেয়ে পছন্দের ব্যাটার হিসেবে তাঁকে রাখেননি।

ডি’ভিলিয়ার্সের মতে, এ বারের আইপিএল-এ সেরা ছাপ ফেলে যাওয়া ক্রিকেটার রাজস্থান রয়্যালসের ওপেনার যশস্বী জয়সওয়াল। জিও সিনেমার একটি চ্যাটে যশস্বীকেই পছন্দের ক্রিকেটার হিসেবে বেছে নেওয়ার কথা জানান ডি’ভিলিয়ার্স। এই বছর তার অনুকরণীয় পারফরম্যান্সের জন্য যশস্বীর দেদার প্রশংসা করেন তিনি।

ডি’ভিলিয়ার্স বলেন, “যশস্বী জয়সওয়াল আমার জন্য এবং একটি দীর্ঘ ব্যবধানে নিশ্চিত। তিনি একজন তরুণ খেলোয়াড় এবং সমস্ত শটে অভ্যস্ত। উইকেটে তাঁর শান্ত এবং সংযত মেজাজ। বোলারদের উপর আধিপত্য বিস্তার করে তিনি যেটা করেন, সেটাই আমি পছন্দ করি। দেখে মনে হচ্ছে তিনি পুরোপুরি নিয়ে নিয়ন্ত্রণে রয়েছেন। শুভমন একটু বড়, আমার মনে হয় জয়সওয়ালকে অনেক দূর যেতে হবে, এবং তার কাছে দুর্দান্ত হয়ে ওঠার সমস্ত উপকরণ রয়েছে।”

বলে রাখা ভালো, ১৬তম আইপিএলে নজরকাড়া পারফরম্যান্সের ফলে, রাজস্থান রয়্যালসের যশস্বী জয়সওয়ালকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ভারতীয় স্কোয়াডে রেখেছে বিসিসিআই। তিনি স্ট্যান্ডবাই হিসেবে ইংল্যান্ডে গিয়েছেন।

jas

রাজস্থান রয়্যালসের হয়ে খেলা তরুণ ব্যাটার যশস্বী জয়সওয়াল। এই মরশুমের শুরু থেকেই ঝলসে ওঠে তাঁর ব্যাট। এই মরশুমে একের পর এক রেকর্ড তৈরি করেছেন। আইপিএলের ইতিহাসে সবচেয়ে দ্রুততম অর্ধশত রান করেছেন তিনি। ১৪টি ম্যাচ খেলে তার মোট সংগ্রহ ৬২৫। গড় রান ৪৮.০৮। স্ট্রাইক রেট ১৬৩.৬১।

সাম্প্রতিকতম

বাম হাতে ভাই ফোঁটা দিয়ে ডান হাতে মুছে দিতেন, ছোটবেলার সেই প্রেমের গল্প বললেন ইন্দ্রানী হালদার

অভিনেত্রী একাধিক প্রেমের সম্পর্কে জড়িয়েছেন। পেতেন প্রচুর প্রেমপত্রও। ছোটবেলায় বন্ধু-বান্ধবীদের দাদা-ভাইদের থেকেও নাকি প্রচুর প্রেমপত্র পেয়েছিলেন অভিনেত্রী।

অক্ষয় তৃতীয়ার আগে ১০ দিনে সোনার দাম কমল প্রায় ৩ হাজার টাকা

শেষ ১০ দিনে প্রতি ১০ গ্রাম সোনার দাম কমেছে ২,৯০০ টাকা। বর্তমানে সোনার দাম...

চাঁদিফাটা রোদে ত্বকের জেল্লা গায়েব, নিমেষে ফিরবে জেল্লা যদি করেন এই ৪ কাজ

এই দাবদহে বাড়ি থেকে বেরোতে হচ্ছে অনেককেই। আর তাতেই চেহারার হাল হচ্ছে যাতা। ঝলসে যাচ্ছে ত্বক।

সি বিচে প্লাষ্টিক কুড়াচ্ছেন মিমি চক্রবর্তী, দেখে হতবাক নেটবাসি, হঠাৎ কী হল অভিনেত্রীর?

এভাবেই একের পর এক আবর্জনা তুলে যাচ্ছেন সমুদ্রতট থেকে। এরপর জমা করছেন একটি বাস্কেটে। কিন্তু কেন এমন হাল অভিনেত্রীর? হঠাৎ আবর্জনা তুলছেন কেন?

আরও পড়ুন

আইপিএল ২০২৪: হাড্ডাহাড্ডি লড়াইয়ে মাত্র ১ রানে আরসিবিকে হারাল কেকেআর

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) ২২২/৬ (শ্রেয়স আইয়ার ৫০, ফিল সল্ট ৪৮, ক্যামেরন গ্রিন ২-৩৫,...

আইপিএল অধিনায়কত্বকে বিদায় জানালেন মহেন্দ্র সিং ধোনি, কাকে বেছে নিল চেন্নাই

চেন্নাইয়ে আইপিএল শুরু শুক্রবার। কার্যত ২৪ ঘণ্টা আগে আইপিএল-এর অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ালেন...

আইপিএল ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড়, প্রতি বলের জন্য কত টাকা পাবেন মিচেল স্টার্ক

২৪ কোটি ৭৫ লক্ষ টাকায় মিচেল স্টার্ককে কিনেছে কলকাতা নাইট রাইডার্স। এ ভাবেই আইপিএল...