Homeখেলাধুলোআইপিএলবৃষ্টির জেরে রবিবার বাতিল আইপিএল ফাইনাল, সোমবারও ম্যাচ ভেস্তে গেলে কী হবে

বৃষ্টির জেরে রবিবার বাতিল আইপিএল ফাইনাল, সোমবারও ম্যাচ ভেস্তে গেলে কী হবে

প্রকাশিত

রবিবার রাতে একনাগাড়ে বৃষ্টি অমদাবাদে। ভেস্তে গেল নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আইপিএল ফাইনাল। চেন্নাই সুপার কিংস এবং গুজরাত টাইটান্সের মধ্যে আইপিএলের খেতাবি লড়াই ফের সোমবার। তবে এ দিনও যদি বৃষ্টির কারণে ম্যাচ অনুষ্ঠিত না হয়, তা হলে পয়েন্ট টেবিলের নিরিখে চ্যাম্পিয়ন হয়ে যাবে গুজরাত।

ফাইনাল ম্যাচ শুরুর আগে আয়োজন করা হয়েছিল এ বারের আইপিএলের সমাপনী অনুষ্ঠান। সেটা নির্বিঘ্নেই মিটে যায়। ঠিক তারপর থেকেই শুরু হয়ে যায় ঝমঝমিয়ে বৃষ্টি। মাঝে বৃষ্টি কমলে সুপার সপার কাজে লাগিয়ে দ্রুত মাঠ থেকে জল বের করে দেন কর্মীরা। দুই দলের অধিনায়ক এবং কোচ পিচ দেখেন। শুধু তাই নয়, অনুশীলনও শুরু করে দেন তারা। কার্যত মাঠে নামার জন্য প্রস্তুত ছিল দুই দল। ঠিক সেই মুহূর্তেই ফের বৃষ্টি নামে। ফলে আউট ফিল্ডে জল জমে যায়।

সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে রাত ১১টা ৫৬ মিনিটের মধ্যে খেলা শুরু করাতে পারলে আইপিএলের নিয়ম অনুযায়ী ৫ ওভার করে ম্যাচ হবে। কিন্তু, মাঠের হাল এখনই যা দাঁড়ায়, তাতে ওই সময়ের মধ্যে জল শুকিয়ে কখনোই ম্যাচ চালু করা সম্ভব নয়। শেষমেষ রাত ১০টা বেজে ৫০ মিনিটে রবিবারের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়।

যেহেতু ফাইনাল ম্যাচ, পরের দিন, অর্থাৎ সোমবার রিজার্ভ ডে হিসাবে রাখা হয়েছে। এ দিন খেলা হবে। সন্ধ্যা ৭টায় টস হবে। এর পর সাড়ে ৭টা থেকে খেলা শুরু। একই নিয়মে খেলা হবে। তবে যদি সেমবারও খেলা না হয়, তা হলে চ্যাম্পিয়ন হয়ে যাবে গুজরাত টাইটান্স। কারণ, পয়েন্ট তালিকায় গুজরাতই শীর্ষে রয়েছে। রানার্স হবেন মহেন্দ্র সিংহ ধোনিরা।

আইপিএলের ইতিহাসে এই প্রথমবার বৃষ্টির জন্য হল না ফাইনাল ম্যাচ। গড়াল রিজার্ভ ডেতে। যারা এই ম্য়াচ দেখতে এসেছিলেন তাদের আর নতুন করে টিকিট কাটতে হবে না। রবিবারের টিকিট দেখালেই প্রবেশ করতে দেওয়া হবে। এমনটাই জানানো হয়েছে। সোমবার যাতে ভালোয় ভালোয় ম্যাচটা হয়ে যায়, সেটাই চাইছেন ক্রিকেটপ্রেমীরা।

সাম্প্রতিকতম

ভারী বৃষ্টিতে ভাসল দুবাই বিমানবন্দর, জলে ডুবে শহরের রাস্তাঘাট

জল জমে থাকার জন্য বিমানবন্দরে প্রায় আধ ঘণ্টা বিমান চালচল বন্ধ ছিল। বিমানবন্দরে মঙ্গলবার মাত্র ১২ ঘন্টায় প্রায় ১০০ মিমি এবং ২৪ ঘন্টায় মোট ১৬০ মিমি বৃষ্টি হয়েছে। গড়ে, দুবাই শহরে এক বছরে প্রায় ৮৮.৯ মিমি বৃষ্টিপাত হয়ে থাকে।

ছত্তিশগড়ে যৌথবাহিনীর সঙ্গে সংঘর্ষে শীর্ষনেতা সহ ২৯ মাওবাদী নিহত

জেলা রিজার্ভ গার্ড ও বর্ডার সিকিউরিটি ফোর্সের একটি যৌথ দলের অভিযানের সময় বিনাগুন্ডা গ্রামের নিকটবর্তী বনে বন্দুকযুদ্ধে তিন নিরাপত্তা কর্মী আহত হয়েছেন।

ডায়মন্ড হারবারে অভিষেকের বিরুদ্ধে বিজেপির প্রার্থী ঘোষণা

কলকাতা: অবশেষে ডায়মন্ড হারবারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী ঘোষণা করল বিজেপি। বিজেপি প্রার্থীর নাম...

ওড়িশায় সেতু থেকে পড়ে গেল কলকাতাগামী বাস, অন্তত ৫ জনের মৃত্যু, অনেকে আহত

সোমবার রাতে ওড়িশার জাজপুর জেলায় একটি সেতু থেকে কলকাতাগামী একটি বাস পড়ে গিয়ে ভয়াবহ...

আরও পড়ুন

আইপিএল অধিনায়কত্বকে বিদায় জানালেন মহেন্দ্র সিং ধোনি, কাকে বেছে নিল চেন্নাই

চেন্নাইয়ে আইপিএল শুরু শুক্রবার। কার্যত ২৪ ঘণ্টা আগে আইপিএল-এর অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ালেন...

আইপিএল ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড়, প্রতি বলের জন্য কত টাকা পাবেন মিচেল স্টার্ক

২৪ কোটি ৭৫ লক্ষ টাকায় মিচেল স্টার্ককে কিনেছে কলকাতা নাইট রাইডার্স। এ ভাবেই আইপিএল...

মঙ্গলবার আইপিএল নিলাম, কোথায় লাইভ দেখবেন, জানুন খুঁটিনাটি

আইপিএল ২০২৪-এর মিনি নিলামের প্রতীক্ষা একেবারে শেষ পর্যায়ে। মঙ্গলবার দুবাইতে খেলোয়াড়দের নিলাম করা হবে।...