Homeখেলাধুলোআইপিএলমুম্বইকে ঘরের মাঠে ৭ উইকেটে হারাল চেন্নাই

মুম্বইকে ঘরের মাঠে ৭ উইকেটে হারাল চেন্নাই

প্রকাশিত

মুম্বই ইন্ডিয়ান্স: ১৫৭/৮ (ঈশান-৩২, ডেভিড-৩১, জাডেজা-২০/৩)

চেন্নাই সুপার কিংস: ১৫৯/৩ (রাহানে-৬১)

ঘরের মাঠে মুম্বই ইন্ডিয়ান্সকে হারের মুখ দেখতে হল। অন্য দিকে, চলতি আইপিএলে টানা ২টি ম্যাচে জয় তুলে নিলেন মহেন্দ্র সিংহ ধোনিরা। শনিবার মুম্বইয়ের ওয়াংখেড়েতে রোহিতদের ৭ উইকেটে হারিয়ে আইপিএলে পর পর দু’ম্যাচ জিতলেন মহেন্দ্র সিংহ ধোনিরা। অজিঙ্কে রাহানের ঝড়ো ইনিংস এবং রবীন্দ্র জাদেজার দুর্দান্ত বোলিংয়ের সুবাদে মুম্বই ইন্ডিয়ান্সকে তাদের ঘরের মাঠে হারাল চেন্নাই সুপার কিংস।

২০ ওভারে ৮ উইকেটে ১৫৭ রান তুলতে সমর্থ হয় মুম্বই। চেন্নাই ৩ উইকেট হারিয়ে ১১ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। দুরন্ত ব্যাটিং করে চেন্নাইকে জয় এনে দেন অজিঙ্কা রাহানে। মুম্বইয়ের বিরুদ্ধে জয়ের সঙ্গে ধোনির প্রাপ্তি রাহানের দুরন্ত ফর্ম, তুষার দেশপাণ্ডের আত্মবিশ্বাস এবং দলের অনবদ্য ফিল্ডিং। উলটোদিকে একের পর এক তারকা প্লেয়ার হারিয়ে ক্রমেই সমস্যা বাড়ছে মুম্বইয়ের।

টস জিতে মুম্বই ইন্ডিয়ান্সকে প্রথমে ব্যাট করতে পাঠান ধোনি।ওপেনিং জুটিতে ৩৮ রান করে রোহিত শর্মা ও ঈশান কিশান। চতুর্থ ওভারের শেষ বলে অধিনায়ক রোহিত শর্মার স্টাম্প ছিটকে দেন তুষার দেশপান্ডে। ১৩ বলে ২১ রান করে আউট হন রোহিত। রোহিত আউট হওয়ার পর মুম্বইকে স্বপ্ন দেখাচ্ছিলেন ঈশান কিশান। সপ্তম ওভারে আবার ধাক্কা। রবীন্দ্র জাদেজার বলে আউট হন ঈশান কিশান (‌২১ বলে ৩২)‌। সূর্যকুমার যাদব (১)‌‌ আবার ব্যর্থ। ক্যামেরন গ্রিন (‌১১ বলে ১২)‌, তিলক ভার্মা (‌১৮ বলে ২২)‌, আরশাদ খানও (‌২)‌ দলকে নির্ভরতা দিতে পারেননি। এর পর কিছুটা লড়াই করেন টিম ডেভিড (‌২২ বলে ৩১)‌।

মুম্বই ইন্ডিয়ান্সের মিডল অর্ডারে ধস নামান দুই স্পিনার রবীন্দ্র জাদেজা ও মিচেল স্যান্টনার। মুম্বইকে দেড়শ রানের গন্ডি পার করে দেন হৃত্বিক সোখেন (‌১২ বলে অপরাজিত ১৮)‌। দুরন্ত বোলিং করে ৪ ওভারে মাত্র ২০ রান খরচ করে ৩টি উইকেট নেওয়ার সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন চেন্নাই সুপার কিংসের রবীন্দ্র জাডেজা। ২৮ রানে ২ উইকেট নেন স্যান্টনার।

১৫৮ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ধাক্কা খায় চেন্নাই। জেসন বেহেরনডর্ফের চতুর্থ বলে বোল্ড হন ডেভন কনওয়ে (‌০)‌। শুরুর ধাক্কা সামলে দলকে দারুণভাবে টেনে নিয়ে যান অজিঙ্কে রাহানে ও ঋতুরাজ গায়কোয়াড়। দ্বিতীয় উইকেটের জুটিতে দু’‌জনে তোলেন ৮২। অষ্টম ওভারের শেষ বলে রাহানেকে তুলে নিয়ে জুটি ভাঙেন পীযূশ চাওলা। ২৭ বলে ৬১ রানের দুরন্ত ইনিংস খেলে চেন্নাইয়ের জয়ের ভিত গড়ে দেন রাহানে। ২৬ বলে ২৮ রান করে কুমার কার্তিকেয়ার বলে বোল্ড হন শিবম দুবে। ধারাবাহিকতা ধরে রেখে দলকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যান ঋতুরাজ গায়কোয়াড় ও অম্বাতি রায়ুডু। ৩৬ বলে ৪০ রান করে অপরাজিত থাকেন ঋতুরাজ। অন্যদিকে, রায়ুডু ১৬ বলে করেন অপরাজিত ২০ রান।

মুম্বইয়ের হয়ে ১টি উইকেট নিয়েই থামতে হয়ে জেসন বেহেরনডর্ফকে। কুমার কার্তিকেয় এবং পীযূষ চাওলার ঝুলিতে যায় বাকি দু’টি উইকেট। বোলিংয়ে তেমন কোনো ধার না থাকায় চেন্নাই ১৮.১ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৫৯ রান তুলে ম্যাচ জিতে যায়।

সাম্প্রতিকতম

হরিয়ানার নুহতে পুণ্যার্থী ভর্তি বাসে আগুন, ৯ জনের মৃত্যু, আহত ২০-র বেশি

চণ্ডীগঢ়: কুণ্ডলী-মানেসার-পালওয়াল এক্সপ্রেসওয়েতে নুহ জেলার ধুলাভাত গ্রামের কাছে একটি চলন্ত বাসে আগুন লেগে মৃত্যু...

ভোট শেষ হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে ভোটের হিসেব প্রকাশ: ২৪ মে-র মধ্যে কমিশনের জবাব চায় সুপ্রিম কোর্ট

খবর অনলাইন ডেস্ক: ঠিক কত ভোট পড়ল তার প্রকৃত তথ্য ভোটগ্রহণের ৪৮ ঘণ্টার মধ্যে...

বর্ষাকে ভারতীয় ভূখণ্ডে নিয়ে আসার জন্য চলতি গরম খুব গুরুত্বপূর্ণ, সোমবার থেকে ফের ঝড়বৃষ্টির সম্ভাবনা

শ্রয়ণ সেন বর্ষার দামামা বেজে গিয়েছে। দক্ষিণ আন্দামান সাগরে ১৯ মে, রবিবার বর্ষা প্রবেশ করে...

কানহাইয়া কুমারের উপর হামলা, ভিডিও প্রকাশ করে চাঞ্চল্যকর দাবি হামলাকারীর

নয়াদিল্লি: শুক্রবার উত্তর-পূর্ব দিল্লিতে নির্বাচনী প্রচারের সময় 'ইন্ডিয়া' জোট প্রার্থী কানহাইয়া কুমারের ওপর হামলা...

আরও পড়ুন

আইপিএল ২০২৪: প্লে-অফে সানরাইজার্স হায়দরাবাদ, প্রথম চারে থাকার লড়াই এখন চেন্নাই আর বেঙ্গালুরুর মধ্যে

খবর অনলাইন ডেস্ক: বৃহস্পতিবার হায়দরাবাদে অবিরাম বৃষ্টি পড়ার ফলে সানরাইজার্স হায়দরাবাদ (এসআরএইচ) বনাম গুজরাত...

আইপিএল ২০২৪: প্লে-অফে রাজস্থান রয়্যালস, আর কোন দুটো দল প্রথম চারে থাকবে?

খবর অনলাইন ডেস্ক: বুধবার পাঞ্জাব কিংস-এর কাছে হেরে গেল রাজস্থান রয়্যালস (আরআর)। তবে তাতে...

বৃষ্টির জন্য কেকেআর-এর বিরুদ্ধে খেলা হল না, প্লে-অফের দৌড়ে বাদ পড়ল গুজরাত

আমদাবাদ: এই প্রথম আইপিএল ২০২৪-এর কোনো ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হল। বজ্রবিদ্যুৎ-সহ অবিরাম বৃষ্টির...