Homeখেলাধুলোআইপিএলহায়দরাবাদকে হারিয়ে প্লে-অফের দৌড়ে আরসিবি, চাপ বাড়ল কলকাতার!

হায়দরাবাদকে হারিয়ে প্লে-অফের দৌড়ে আরসিবি, চাপ বাড়ল কলকাতার!

প্রকাশিত

বিরাট কোহলির শতরানের সুবাদে সানরাইজার্স হায়দরাবাদকে গুঁড়িয়ে দিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। হায়দরাবাদের তোলা ১৮৬-৫ রানের জবাবে আরসিবি জিতল আট উইকেটে।

বৃহস্পতিবার টসে হেরে আগে ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা ভালো হয়নি হায়দরাবাদের। একই ওভারে পর পর দুই ওপেনারকে তুলে নেন মাইকেল ব্রেসওয়েল। কভারে অভিষেকের (১১) ক্যাচ নেন মহিপাল লোমরোর। রাহুল ত্রিপাঠী (১৫) সুইপ করতে দিয়ে ক্যাচ দেন হর্ষল পটেলের হাতে। তবে বেঙ্গালুরুর বিরুদ্ধে শতরান করলেন হায়দরাবাদের হেনরিখ ক্লাসেন। ৫১ বলে ১০৪ রান করেন তিনি। দক্ষিণ আফ্রিকার ব্যাটারের দাপটে আগে ব্যাট করে ১৮৬-৫ তোলে হায়দরাবাদ। ১৯ বলে ২৭ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন হ্যারি ব্রুক।

শতরান করে আরসিবিকে জেতাতে মুখ্য ভূমিকা নিলেন বিরাট (৬৩ বলে ১০০) এবং দোসর ফাফ ডুপ্লেসি (৪৭ বলে ৭১)। কার্যত দুই ওপেনারে ভরসা করেই হায়দরাবাদ ম্যাচ জিতে নিল আরসিবি। আরসিবির দুই ওপেনার শুরু থেকেই চালিয়ে খেলছিলেন। কোনো বোলারই কোহলি এবং ডুপ্লেসির সামনে দাঁড়াতে পারেননি।

রয়্যাল চ্যালেঞ্জার্সের জয়ে প্লে-অফের লড়াইয়ে চাপ বাড়ল কলকাতা নাইট রাইডার্সের। সানরাইজার্স হায়দরাবাদকে তাদের ঘরের মাঠে হারিয়ে পয়েন্ট তালিকায় প্রথম চারে ঢুকে গিয়েছে আরসিবি। আইপিএলের প্লে-অফে উঠতে গেলে আরসিবিকে শেষ দু’টি ম্যাচে দু’টিতেই জিততে হত। এই অবস্থায় প্রথম ধাপটা ভাল ভাবেই পেরিয়ে গেল তারা। তাতে আরও সমস্যায় পড়েছে কেকেআর।

আপাতত ১৩ ম্যাচে ১২ পয়েন্ট সংগ্রহ করে কলকাতা পয়েন্ট টেবিলে সাত নম্বরে দাঁড়িয়ে রয়েছে। তাদের নেট রানরেট -০.২৫৬। আর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এই ম্যাচটা জিতে চার নম্বরে উঠে এসেছে ১৪ পয়েন্ট সংগ্রহ করার পাশাপাশি তাদের নেট রানরেট আপাতত +০.১৮০। আর পাঁচ নম্বরে ১৪ পয়েন্টেই রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। তাদের রানরেটও -০.১২৮। ফলে মুম্বই হারলেও তারা ১৪ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে থাকবে। আর কলকাতা ১৪ পয়েন্ট পেলেও রান রেটের কারণে মুম্বইয়ের নিচেই থাকবে। সুতরাং আর কোনও অঙ্কই কলকাতাকে শেষ চারে নিয়ে যেতে পারবে বলে মনে করছে বিশ্লেষকরা।

সাম্প্রতিকতম

স্থুলতায় সন্তানধারণে কী প্রভাব পড়ছে, কী তথ্য উঠে এল গবেষণায়

সাম্প্রতিক একটি গবেষণায় দেখা গেছে, স্থুলতা বা অতিরিক্ত ওজনের কারণে মস্তিষ্কের হাইপোথ্যালামাস অংশ শুক্রাণুর...

খরচ বেড়েছে মোবাইলের, স্মার্টফোনের ডেটা ব্যবহার কীভাবে নিয়ন্ত্রণে রাখবেন

ভারতের প্রায় সমস্ত টেলিকম অপারেটরই প্রিপেড ও পোস্টপেড মোবাইল কানেকশনের দাম ১৫% পর্যন্ত বাড়িয়েছে।...

২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্ট ২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করেছে। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ জানিয়েছে, পরীক্ষায় সামগ্রিক পদ্ধতিগত লঙ্ঘনের প্রমাণ নেই। তবে কিছু অনিয়ম ঘটেছে মেনে নিয়েছে শীর্ষ আদালত।

দুর্গাপুজো কমিটিগুলির জন্য সরকারি অনুদান বৃদ্ধি, বিদ্যুৎ বিলে বাড়ছে ছাড়ও, ঘোষণা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজো কমিটিগুলির জন্য অনুদান বাড়ানোর ঘোষণা করেছেন। চলতি বছর ৪৩ হাজার ক্লাবকে ৮৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে, যা ২০২৫ সালে এক লক্ষ টাকায় পৌঁছাবে। বিদ্যুৎ বিলে ৭৫ শতাংশ ছাড়ের কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন

এবারের আইপিএল-এ সবচেয়ে মূল্যবান খেলোয়াড় হলেন সুনীল নারিন, বিরাট কোহলি পেলেন অরেঞ্জ ক্যাপ

খবর অনলাইন ডেস্ক: রবিবার শেষ হল আইপিএল ২০২৪। সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে তৃতীয়বার...

আইপিএল ২০২৪: হায়দরাবাদকে নিয়ে ছেলেখেলা করে তৃতীয়বার চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স

এই নিয়ে তিনবার আইপিএল চ্যাম্পিয়ন হল কেকেআর। এবং এবার চ্যাম্পিয়নের ট্রফি এল দশ বছর পর। এর আগে কলকাতা চ্যাপিয়ন হয়েছিল ২০১২ এবং ২০১৪ সালে। আর ২০২১-এ হয়েছিল রানার্স আপ। তিনবারের মধ্যে দু’বারই চ্যাম্পিয়নের ট্রফি এল চেন্নাইয়ের মাঠ থেকে।

হাসপাতাল থেকে ফিরেই আইপিএল ফাইনালে শাহরুখ, মুখে মাস্ক, পাশে স্ত্রী গৌরী

শাহরুখ খান সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বাইয়ে ফিরে আসেন। চিকিৎসকরা তাঁকে এক সপ্তাহ বিশ্রামের পরামর্শ দেন।
ইন্টারভিউয়ে কীরকম শরীরী ভঙ্গিমা থাকা উচিত বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী?