Homeখেলাধুলোআইপিএলস্পিন ভেলকি, বিরাটদের বিরুদ্ধে ৮১ রানে ম্যাচ জিতল কেকেআর

স্পিন ভেলকি, বিরাটদের বিরুদ্ধে ৮১ রানে ম্যাচ জিতল কেকেআর

প্রকাশিত

কেকেআর: ২০৪-৭ (শার্দূল ৬৮, গুরবাজ ৫৭, উইলি ২-১৬)

আরসিবি: ১২৩-৯ (ফ্যাফ ২৩, বিরাট ২১, বরুণ চক্রবর্তী ৪-১৫, সুযশ শর্মা ৩-৩০)

কলকাতা: ঘরের মাঠ ইডেন গার্ডেনসে জয় কলকাতা নাইট রাইডার্সের। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৮১ রানে হারালেন নাইটরা। বৃহস্পতিবার এ বারের আইপিএল মরশুমে প্রথম জয় হাসিল করল কলকাতা। ভরা ইডেন যেমন নাইটদের জয়ের সাক্ষী থেকেছে, তেমনই টিমের প্রথম হোম ম্যাচ দেখতে ছুটে এসেছিলেন শাহরুখ খানও।

টস হেরে প্রথমে ব্যাট করতে হয় কেকেআরকে। শুরুটা মোটেই ভাল হয়নি নাইটদের। একটা সময় স্রেফ ৪৭ রানে ৩ উইকেট পড়ে যায়। সেখান থেকে শুরু হয় প্রত্যাবর্তনের লড়াই। প্রথমে নাইটদের লড়াই শুরু হয় গুরবাজ এবং রিঙ্কুর হাত ধরে। ৪৪ বলে ৫৭ রান করেন আফগান ওপেনার। তারপর আবার ধাক্কা। পরপর দু’বলে আউট গুরবাজ এবং রাসেল। কেকেআর ৮৯ রানে ৫। এর পর শার্দূল ঠাকুর এসে জীবনের সেরা টি-২০ ইনিংসটি খেলে দিলেন। ২৯ বলে ৬৮ রানের অবিশ্বাস্য ইনিংস খেললেন তিনি। রিঙ্কু সিং করলেন ৩৩ বলে ৪৬। কলকাতা পৌঁছে গেল ২০৪ রানে।

রয়্যাল চ্যালেঞ্জার্সের হয়ে ২টি করে উইকেট নেন ডেভিড উইলি ও কর্ণ শর্মা। জবাবে ১৭.‌৪ ওভারে ১২৩ রানে শেষ হয়ে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ঘরের মাঠে দুরন্ত বোলিং করে নাইটদের জয় এনে দিলেন তিন স্পিনার বরুণ চক্রবর্তী, সুনীল নারাইন ও সুযশ শর্মা। ম্যাচের রং পুরো পাল্টে দেন কেকেআকের এই তিন স্পিনার।

২০৫ রানের লক্ষ্য নিয়ে দারুণ শুরু করেছিলেন দুই ওপেনার বিরাট কোহলি ও ফাফ ডু‌প্লেসি। ওপেনিং জুটিতে ৪.‌৫ ওভারে ওঠে ৪৪। পঞ্চম ওভারেই নীতীশ রানা আক্রমণে নিয়ে আসেন সুনীল নারাইনকে। ১৮ বলে ২১ রান করে আউট হন কোহলি। পরের ওভারেই রহস্য স্পিনার বরুণ চক্রবর্তীর বল ব্যাটের কানায় লাগিয়ে বোল্ড হন ডুপ্লেসি (‌১২ বলে ২৩)‌। গ্লেন ম্যাক্সওয়েলকেও (‌৫)‌ তুলে নেন বরুণ। শাহবাজ আমেদকে (‌১)‌ ফেরান নারাইন।

নবম ওভারের মধ্যে ৬১ রানে ৫ উইকেট হারিয়ে চূড়ান্ত বিপর্যয়ে পড়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দ্বাদশ ওভারে মাইকেল ব্রেসওয়েলকে (‌১৮ বলে ১৯)‌ তুলে নেন শার্দূল ঠাকুর। পরের ওভারে অনুজ রাওয়াতকে (‌১)‌ ফেরান সুযশ শর্মা। একই ওভারের পঞ্চম বলে তুলে নেন দীনেশ কার্তিককে (‌৯)‌। শেষ পর্যন্ত ১২৩ রানে গুটিয়ে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দুরন্ত বোলিং করে ১৫ রানে ৪ উইকেট তুলে নেন বরুণ চক্রবর্তী। অভিষেকেই বাজিমাত সুযশ শর্মারও। ১৮ রানে তিনি নেন ৩ উইকেট। ১৬ রানে ২ উইকেট সুনীল নারাইনের।

প্রসঙ্গত, দীর্ঘ ৩ বছরের বেশি সময় পর ইডেনে ফিরই দুরন্ত জয় পেল কলকাতা নাইট রাইডার্স। ঘরের মাঠে এসে দলের জয় দেখে উচ্ছ্বসিত শাহরুখ খানও। জয় নিশ্চিত হতেই বক্সে উচ্ছ্বাসে ফেটে পড়লেন শাহরুখ কন্যা-সুহানা। প্রত্যাশা পূরণ হতেই জুহি, শাহরুখ এবং সুহানা মাঠে নামলেন। শুরুতে নাইটদের সঙ্গে হাত মেলালেন, আলিঙ্গন করলেন শাহরুখ। এর পর কিং খান দেখা করলেন কোহলির সঙ্গেও। ঝুমে জো পাঠান গানে নাচলেনও তাঁরা।

সাম্প্রতিকতম

বর্ষাকে ভারতীয় ভূখণ্ডে নিয়ে আসার জন্য চলতি গরম খুব গুরুত্বপূর্ণ, সোমবার থেকে ফের ঝড়বৃষ্টির সম্ভাবনা

শ্রয়ণ সেন বর্ষার দামামা বেজে গিয়েছে। দক্ষিণ আন্দামান সাগরে ১৯ মে, রবিবার বর্ষা প্রবেশ করে...

কানহাইয়া কুমারের উপর হামলা, ভিডিও প্রকাশ করে চাঞ্চল্যকর দাবি হামলাকারীর

নয়াদিল্লি: শুক্রবার উত্তর-পূর্ব দিল্লিতে নির্বাচনী প্রচারের সময় 'ইন্ডিয়া' জোট প্রার্থী কানহাইয়া কুমারের ওপর হামলা...

আইপিএল ২০২৪: প্লে-অফে সানরাইজার্স হায়দরাবাদ, প্রথম চারে থাকার লড়াই এখন চেন্নাই আর বেঙ্গালুরুর মধ্যে

খবর অনলাইন ডেস্ক: বৃহস্পতিবার হায়দরাবাদে অবিরাম বৃষ্টি পড়ার ফলে সানরাইজার্স হায়দরাবাদ (এসআরএইচ) বনাম গুজরাত...

সন্দেশখালির মাম্পি দাসের জামিন মঞ্জুর, হাইকোর্টে ধাক্কা রাজ্য পুলিশের

কলকাতা: সন্দেশখালির বিজেপি নেত্রী মাম্পি দাসকে ব্যক্তিগত বন্ডে জামিন দিল কলকাতা হাইকোর্ট। শুক্রবার এই...

আরও পড়ুন

আইপিএল ২০২৪: প্লে-অফে সানরাইজার্স হায়দরাবাদ, প্রথম চারে থাকার লড়াই এখন চেন্নাই আর বেঙ্গালুরুর মধ্যে

খবর অনলাইন ডেস্ক: বৃহস্পতিবার হায়দরাবাদে অবিরাম বৃষ্টি পড়ার ফলে সানরাইজার্স হায়দরাবাদ (এসআরএইচ) বনাম গুজরাত...

আইপিএল ২০২৪: প্লে-অফে রাজস্থান রয়্যালস, আর কোন দুটো দল প্রথম চারে থাকবে?

খবর অনলাইন ডেস্ক: বুধবার পাঞ্জাব কিংস-এর কাছে হেরে গেল রাজস্থান রয়্যালস (আরআর)। তবে তাতে...

বৃষ্টির জন্য কেকেআর-এর বিরুদ্ধে খেলা হল না, প্লে-অফের দৌড়ে বাদ পড়ল গুজরাত

আমদাবাদ: এই প্রথম আইপিএল ২০২৪-এর কোনো ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হল। বজ্রবিদ্যুৎ-সহ অবিরাম বৃষ্টির...