Homeখেলাধুলোক্রিকেটআইপিএল ২০২৪: এবার ম্যাচ কেকেআর বনাম সানরাইজার্স হায়দরাবাদ, রাজস্থান রয়্যালস্‌ বনাম আরসিবি

আইপিএল ২০২৪: এবার ম্যাচ কেকেআর বনাম সানরাইজার্স হায়দরাবাদ, রাজস্থান রয়্যালস্‌ বনাম আরসিবি

প্রকাশিত

খবর অনলাইন ডেস্ক: এবারের আইপিএল-এ প্লে-অফে কোন চারটে দল খেলবে তা আগেই ঠিক হয়ে গিয়েছে। লিগ টেবিলে দ্বিতীয় স্থানে কে গেল তা নিয়েই ছিল  ক্রিকেটপ্রেমীদের আগ্রহ। দ্বিতীয় স্থানে যাওয়ার লড়াইটা ছিল দু’ দলের মধ্যে – সানরাইজার্স হায়দরাবাদ আর রাজস্থান রয়্যালস্‌। শেষ পর্যন্ত দ্বিতীয় স্থানে গেল সানরাইজার্স হায়দরাবাদ।

আইপিএল লিগ পর্যায়ের শেষ দুটি ম্যাচের খেলা ছিল আজ। প্রথম খেলা ছিল সানরাইজার্স হায়দরাবাদ বনাম পাঞ্জাব কিংস (পিবিকেএস)। হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে আয়োজিত ম্যাচে হায়দরাবাদ ৪ উইকেটে হারাল পাঞ্জাবকে। ফলে ১৪ ম্যাচ থেকে ১৭ পয়েন্ট সংগ্রহ করল হায়দরাবাদ।

ওদিকে গুয়াহাটিতে বৃষ্টির জন্য কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালস্‌-এর ম্যাচ পরিত্যক্ত হয়ে গেল। দুই দল পয়েন্ট ভাগাভাগি করে নিল। কেকেআর-এর পয়েন্ট দাঁড়াল ১৪ ম্যাচ থেকে ২০। আর ১৪ ম্যাচ থেকে ১৭ পয়েন্ট সংগ্রহ করল রাজস্থান। কিন্তু নেট রানরেটের দৌলতে সানরাইজার্স হায়দরাবাদ গেল দ্বিতীয় স্থানে।

‘কোয়ালিফায়ার-১’, ‘এলিমিনেটর’ ম্যাচ ২১, ২২ মে  

শেষ পর্যন্ত লিগ পর্যায়ে প্রথম চারটি দল হল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর), সানরাইজার্স হায়দরাবাদ (এসআরএইচ), রাজস্থান রয়্যালস্‌ (আরআর) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি)। ‘কোয়ালিফায়ার-১’ ম্যাচে কেকেআর-এর মুখোমুখি হবে এসআরএইচ-এর। খেলা হবে ২১ মে। আর ‘এলিমিনেটর’ ম্যাচ হবে আরআর বনাম আরসিবি-র মধ্যে। খেলা হবে ২২ মে। দুটি খেলাই হবে অমদাবাদে।      

পাঞ্জাব কিংসকে হারাল সানরাইজার্স হায়দরাবাদ

টসে জিতে ব্যাট নেয় পাঞ্জাব কিংস। তারা নির্ধারিত ২০ ওভারে করে ৫ উইকেটে ২১৪ রান। অথর্ব তাইদে এবং প্রভসিমরান সিং-এর ওপেনিং জুটি এবং পরে দ্বিতীয় উইকেটে প্রভসিমরান এবং রিলি রোসৌর জুটি দলের রান পৌঁছে দেয় ১৫১ রানে। ১৪.২ ওভারে পাঞ্জাব এই রান তোলে। বাকি ৫.৪ ওভারে ওঠে ৬৩ রান। ফলে তারা পৌঁছে যায় ২১৪-য়। হায়দরাবাদের কেউই বলে খুব একটা দাগ কাটতে পারেননি।

কিন্তু পরে ব্যাট করতে নেমে হায়দরাবাদ প্রমাণ করল পাঞ্জাবের এই রান জয়ের জন্য যথেষ্ট নয়। ২১৫ রান তাড়া করতে গিয়ে হায়দরাবাদ শুরুতে বিপদে পড়লেও অভিষেক শর্মা, হাইনরিখ ক্লাসেন, নীতীশ কুমার রেড্ডি এবং রাহুল ত্রিপাঠীর ব্যাটিং-এর দৌলতে তারা ৫ বল বাকি থাকতেই পৌঁছে যায় জয়ের লক্ষ্যমাত্রায়। অভিষেক শর্মা ‘প্লেয়ার অফ দ্য ম্যাচ’ হন।

বৃষ্টির জন্য ম্যাচ পরিত্যক্ত

এবারের আইপিএল-এ লিগ পর্যায়ের শেষ খেলা রবিবার রাতে হওয়ার কথা ছিল গুয়াহাটিতে। কিন্তু বৃষ্টির জন্য কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালস্‌-এর ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হল। মাঝে বৃষ্টি একটু থামতে ঠিক হয়েছিল খেলা শুরু হবে রাত পৌনে ১১টায়। ৭ ওভারের ম্যাচ হবে। কিন্তু আবার বৃষ্টি শুরু হওয়ায় আর ম্যাচ হওয়া সম্ভব ছিল না। শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করে নিল কেকেআর ও রাজস্থান রয়্যালস্‌। ফলে নেট রানরেটের হিসাবে রাজস্থান রয়্যালস্‌ লিগ টেবিলে থাকল তৃতীয় স্থানে।         

সাম্প্রতিকতম

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: কোন ৮ দেশ সুপার ৮-এ, দেখে নিন ক্রীড়াসূচি

খবর অনলাইন ডেস্ক: এবারের টি২০ বিশ্বকাপের সুপার ৮-এর খেলা শুরু হচ্ছে বুধবার ১৯ জুন।...

ইউরো কাপ ২০২৪: ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে রোমানিয়ার পক্ষে সর্বাধিক গোলে জয়  

রোমানিয়া: ৩ (নিকোলে স্টানসিউ, রাজভান মারিন, ডেনিস ড্রাগুস) ইউক্রেন: ০ খবর অনলাইন ডেস্ক: রীতিমতো হইচই...

 ভারতীয় ফুটবল দলের লাগাতার খারাপ পারফরম্যান্স, ছাঁটাই কোচ ইগর স্তিমাচ, কত টাকা ক্ষতিপূরণ পাবেন জানেন?

ভারতীয় ফুটবল দলের লাগাতার খারাপ পারফরম্যান্সের জের, ছাঁটাই কোচ ইগর স্তিমাচ। ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়, যেখানে উপস্থিত ছিলেন সহ-সভাপতি এনএ হ্যারিস, কার্যকরী সমিতির সদস্য মেনলা এথেনপা, কম্পিটিশন্স কমিটির চেয়ারপার্সন অনিলকুমার প্রভাকরণ এবং টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান আইএম বিজয়ন প্রমুখ।

আরও পড়ুন

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: কোন ৮ দেশ সুপার ৮-এ, দেখে নিন ক্রীড়াসূচি

খবর অনলাইন ডেস্ক: এবারের টি২০ বিশ্বকাপের সুপার ৮-এর খেলা শুরু হচ্ছে বুধবার ১৯ জুন।...

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: গুরুত্বহীন ম্যাচে নেপালকে ২১ রানে হারাল বাংলাদেশ

বাংলাদেশ: ১০৬ (১৯.৩ ওভারে) (শাকিব আল হাসান ১৭, সোমপাল কামি ২-১০, সন্দীপ লামিছানে ২-১৭) নেপাল:...

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: স্কটল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া, ইংল্যান্ড চলে গেল সুপার ৮-এ

স্কটল্যান্ড: ১৮০-৫ (ব্র্যান্ডন ম্যাকমুলেন ৬০, রিচি বেরিংটন ৪২ নট আউট, গ্লেন ম্যাক্সওয়েল ২-৪৪)   অস্ট্রেলিয়া:...