Homeখেলাধুলোআইপিএলগুজরাতকে উড়িয়ে প্লে অফের লড়াই আরও জমিয়ে দিল মুম্বই

গুজরাতকে উড়িয়ে প্লে অফের লড়াই আরও জমিয়ে দিল মুম্বই

প্রকাশিত

পরপর ম্যাচ জিতে প্লে অফের লড়াইয়ে দারুণ ভাবে ফিরে এল মুম্বই ইন্ডিয়ান্স। শুক্রবার লিগ টেবিলের শীর্ষে থাকা গুজরাত টাইটান্সকে ২৭ রানে হারিয়ে প্লে অফের লড়াই জমিয়ে দিলেন রোহিত শর্মারা। ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে প্লে-অফের দোরগোড়ার দাঁড়িয়ে গুজরাত টাইটান্স। অন্যদিকে ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে শেষ চারে জায়গা করে নেওয়ার জন্য মরিয়া লড়াই চালাচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স। লিগ টেবিলে তৃতীয় স্থানে উঠে এল তারা।

শুক্রবার ওয়াংখেড়ের মুখোমুখি লড়াইয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হারিয়ে দেয় পাঁচবারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই। গুজরাত জিতলে তাদের প্লে-অফের টিকিট নিশ্চিত হয়ে যেত এ দিনই। হারলেও হার্দিকদের শেষ চারে যাওয়া আটকাবে বলে মনে হয় না। অন্য দিকে, মুম্বই এই ম্যাচ জিতে কার্যত প্লে-অফের চোকাঠে পৌঁছে গেল। হারলে চাপে পড়ে যেতেন রোহিতরা। শেষমেশ ওয়াংখেড়েতে শেষ হাসি মুম্বইয়ের প্রত্যাবর্তনের মাইল স্টোন হয়ে রইল। এখনও দুটি ম্যাচ বাকি রয়েছে তাদের।

প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ২১৮ তোলে মুম্বই। জবাবে ৮ উইকেটে ১৯১ রানে থেমে যায় গুজরাত। টস জিতে মুম্বই ইন্ডিয়ান্সকে প্রথমে ব্যাট করতে পাঠান গুজরাত অধিনায়ক হার্দিক পাণ্ড্য। দারুণ শুরু করেন মুম্বইয়ের দুই ওপেনার ঈশান কিশান ও সূর্যকুমার যাদব। ব্যাট করতে নেমে পাওয়ার প্লে-তে ৬১ রান তুলে নেন তাঁরা। ২০ বলে ৩১ রান করেন ঈশান। দুরন্ত সেঞ্চুরি করে মুম্বইয়ের জয়ের ভিত গড়ে দেন সূর্যকুমার যাদব। আইপিএলে প্রথম বার শতরান করলেন সূর্যকুমার। এর আগে ভারতের হয়ে টি-টোয়েন্টিতে তিনটি শতরান ছিল তাঁর।

ওয়াংখেড়ের বাইশ গজ যতই ব্যাটিং সহায়ক হোক না কেন, জয়ের জন্য ২১৯ রানে লক্ষ্য যথেষ্ট কঠিন ছিল গুজরাত টাইটান্সের কাছে। উল্লেখযোগ্য ভাবে, ৩২ বলে অপরাজিত ৭৯ রানের দুরন্ত ইনিংস খেলেন রশিদ খান। ডেভিড মিলার করেন ২৬ বলে ৪১ রান। ১৪ বলে ৪১ রান করে লড়াই টিকিয়ে রাখার চেষ্টা করেন বিজয় শঙ্কর। মুম্বইয়ের হয়ে ৩১ রানে ৩ উইকেট নেন আকাশ মাধওয়াল। ২টি করে উইকেট নেন পীযূষ চাওলা ও কুমার কার্তিকেয়া।

ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম্যান্স মেলে ধরা সত্ত্বেও ম্যাচের সেরার পুরস্কার জুটল না রশিদ খানের (বল হাতে ৩০ রানে ৪ উইকেট) ভাগ্যে। ১১টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৪৯ বলে অপরাজিত ১০৩ রানের অনবদ্য ইনিংস খেলার সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন সূর্যকুমার যাদব। তিনি একের পর এক বল বাউন্ডারির বাইরে পাঠান। ১১টি চার এবং ছ’টি ছক্কা মারেন সূর্যকুমার।

সাম্প্রতিকতম

ছত্তিশগড়ে যৌথবাহিনীর সঙ্গে সংঘর্ষে শীর্ষনেতা সহ ২৯ মাওবাদী নিহত

জেলা রিজার্ভ গার্ড ও বর্ডার সিকিউরিটি ফোর্সের একটি যৌথ দলের অভিযানের সময় বিনাগুন্ডা গ্রামের নিকটবর্তী বনে বন্দুকযুদ্ধে তিন নিরাপত্তা কর্মী আহত হয়েছেন।

ডায়মন্ড হারবারে অভিষেকের বিরুদ্ধে বিজেপির প্রার্থী ঘোষণা

কলকাতা: অবশেষে ডায়মন্ড হারবারে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী ঘোষণা করল বিজেপি। বিজেপি প্রার্থীর নাম...

ওড়িশায় সেতু থেকে পড়ে গেল কলকাতাগামী বাস, অন্তত ৫ জনের মৃত্যু, অনেকে আহত

সোমবার রাতে ওড়িশার জাজপুর জেলায় একটি সেতু থেকে কলকাতাগামী একটি বাস পড়ে গিয়ে ভয়াবহ...

মুম্বইকে হারিয়ে আইএসএল শিল্ড জয় মোহনবাগানের

কলকাতা: স্বপ্ন পূরণ হল মোহনবাগানের হাত ধরে। গতবার তারা জামশেদপুর এফসির কাছে হেরে লিগ...

আরও পড়ুন

আইপিএল অধিনায়কত্বকে বিদায় জানালেন মহেন্দ্র সিং ধোনি, কাকে বেছে নিল চেন্নাই

চেন্নাইয়ে আইপিএল শুরু শুক্রবার। কার্যত ২৪ ঘণ্টা আগে আইপিএল-এর অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ালেন...

আইপিএল ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড়, প্রতি বলের জন্য কত টাকা পাবেন মিচেল স্টার্ক

২৪ কোটি ৭৫ লক্ষ টাকায় মিচেল স্টার্ককে কিনেছে কলকাতা নাইট রাইডার্স। এ ভাবেই আইপিএল...

মঙ্গলবার আইপিএল নিলাম, কোথায় লাইভ দেখবেন, জানুন খুঁটিনাটি

আইপিএল ২০২৪-এর মিনি নিলামের প্রতীক্ষা একেবারে শেষ পর্যায়ে। মঙ্গলবার দুবাইতে খেলোয়াড়দের নিলাম করা হবে।...