Homeখেলাধুলোআইপিএলরাজস্থান রয়্যালসের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় সানরাইজার্স হায়দরাবাদের

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় সানরাইজার্স হায়দরাবাদের

প্রকাশিত

রাজস্থান রয়্যালস: ২১৪/২ (বাটলার ৯৫, সঞ্জু ৬৬*, যশস্বী ৩৫)

সানরাইজার্স হায়দরাবাদ: ২১৭/৬ (অভিষেক ৫৫, রাহুল ৪৭, আনমোলপ্রীত ৩৩, যুজবেন্দ্র ৪/২৯‌)

রবিবার আইপিএলের একটি নাটকীয় ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের কাছে চার উইকেটে হারতে হল রাজস্থান রয়্যালসকে। আগে ব্যাট করে ২ উইকেটে ২১৪ রান তুলেছিল রাজস্থান। জবাবে চার উইকেট বাকি থাকতে জয়ের প্রয়োজনীয় রান তুলে নিল হায়দরাবাদ।

রাজস্থান-হায়দরাবাদ ম্যাচ শেষ ওভারে হয়ে ওঠে রোমাঞ্চকর। জয়পুরে রাজস্থানের বিরুদ্ধে জয়ের জন্য শেষ ওভারে হায়দরাবাদের দরকার ছিল ১৭ রান। ক্রিজে রয়েছেন সামাদ এবং মার্কো জানসেন। সন্দীপ শর্মা বল করতে এলে প্রথমেই সামাদের ক্যাচ ফেলে দেন ওবেড ম্যাকয়। সামাদ আর দ্বিতীয় সুযোগ দেননি। সন্দীপের দ্বিতীয় বলে ছয় মারেন। তৃতীয় বলে দু’রান, চতুর্থ বলে এক রান হয়। পঞ্চম বলে ১ রান নিয়ে সামাদকে স্ট্রাইক দেন মার্কো জানসেন। ষষ্ঠ এবং শেষ বলে জয়ের জন্য ৫ রান দরকার ছিল সানরাইজার্স হায়দরাবাদের। সন্দীপের বলে সপাটে চালিয়েছিলেন সামাদ। ক্যাচ চলে যায় বাটলারের হাতে কিন্তু নো বল হয়। জয়ের জন্য শেষ বলে ৪ রান দরকার ছিল। বাউন্ডারি হাঁকিয়ে সানরাইজার্সকে নাটকীয় জয় এনে দেন সামাদ।

টস জিতে এদিন প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন রাজস্থান রয়্যালস অধিনায়ক সঞ্জু স্যামসন। যশস্বী জয়সওয়াল ও জস বাটলার শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ব্যাট করতে থাকেন। ওপেনিং জুটিতে ওঠে ৫৪ রান। পঞ্চম ওভারের শেষ বলে যশস্বী জয়সওয়ালকে তুলে নিয়ে জুটি ভাঙেন মার্কো জানসেন। ১৮ বলে ৩৮ রান করে আউট হন যশস্বী। এরপর বাটলারের সঙ্গে জুটি বেঁধে রাজস্থানকে টেনে নিয়ে যান অধিনায়ক সঞ্জু স্যামসন। মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেন তিনি। ১৯ তম ওভারে ভুবনেশ্বর কুমারের বলে এলবিডব্লিউ হন বাটলার। ৫৯ বলে ৯৫ রান করেন তিনি। মারেন ১০টি ৪ ও ৪টি ৬। সঞ্জু স্যামসন ৩৮ বলে ৬৬ রানে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত ২০ ওভারে ২ উইকেটে ২১৪ রান তোলে রাজস্থান।

হায়দরাবাদের হয়ে ৪ ওভারে ৪৪ রান দিয়ে একটি করে উইকেট পান মার্কো জানসেন, ভুবনেশ্বর কুমারও।

দুশো রানের উপর তাড়া করতে নেমে হায়দরাবাদ শুরুতেই চাপে পড়বে বলে মনে করা হয়েছিল। কিন্তু তার লেশমাত্র দেখা যায়নি। অনমোলপ্রীত সিংহ এবং অভিষেক শর্মা শুরু থেকেই চালিয়ে খেলতে থাকেন। ৩৩ রান করে অনমোলপ্রীত আউট হওয়ার পরে যোগ দেন রাহুল ত্রিপাঠি। দু’জনে মিলে রাজস্থান বোলারদের উপর সে রকমই আচরণ করতে থাকেন, যে রকম অবস্থা হয়েছিল হায়দরাবাদের বোলারদের। অভিষেক ফেরার পর হেনরিখ ক্লাসেন ১২ বলে ২৬ রানের ঝোড়ো ইনিংস খেলে যান। তিনি ফেরার পর ত্রিপাঠি এবং এডেন মার্করাম ফিরে যাওয়ায় হঠাৎই চাপের মুখে পড়ে হায়দরাবাদ। একটি চার এবং ৩টি ছক্কার সাহায্যে গ্লেন ফিলিপস কিছুটা চাপ কমালেও ম্যাচ শেষ করতে পারেননি। বাকি কাজটাই করে যান সামাদ।

রাজস্থানের হয়ে ৪ ওভারে ২৯ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেন যুজবেন্দ্র চাহাল। রবিচন্দ্রন অশ্বিন এবং কুলদীপ যাদবরাও একটি করে উইকেট নেন। তবে শেষ পর্যন্ত হায়দরাবাদের ব্যাটারদের রুখতে পারেননি তাঁরা।

সাম্প্রতিকতম

আইপিএল ২০২৩-২৪: নারিনের ব্যাটিং এবং হরষিত ও বরুণের বোলিংয়ের দৌলতে লখনউকে গুঁড়িয়ে দিল কেকেআর

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর): ২৩৫-৬ (সুনীল নারিন ৮১, ফিল সল্ট ৩২, ...

অনুষ্ঠিত হল ‘নব রবি কিরণ’ ও ‘নব নালন্দা’ আয়োজিত সংগীত প্রতিযোগিতা ‘গানের ভিতর দিয়ে’র চূড়ান্ত পর্ব

অজন্তা চৌধুরী   সারা বাংলা রবীন্দ্রসংগীত প্রতিযোগিতা ‘গানের ভিতর দিয়ে’র ফাইনাল অনুষ্ঠিত হল গত ২...

ক্যালকাটা জার্নালিস্টস ক্লাবের উদ্যোগে নারায়ণা হেলথ্‌-এর সহায়তায় স্বাস্থ্যপরীক্ষা শিবির

নিজস্ব প্রতিনিধি: কলকাতা শহরের অন্যতম বৃহৎ সাংবাদিক-সংগঠন ক্যালকাটা জার্নালিস্টস ক্লাব রবিবার স্বাস্থ্যপরীক্ষা শিবিরের আয়োজন...

ত্রিমুকুট অধরাই থাকল, হার মোহনবাগানের, আইএসএল ফাইনালে বদলা নিল মুম্বই

মোহনবাগান সুপার জায়েন্ট: ১ (কামিংস) মুম্বই সিটি এফসি ৩ (দিয়াজ, বিপিন, ইয়াকুব) খবর অনলাইন ডেস্ক:...

আরও পড়ুন

আইপিএল ২০২৩-২৪: নারিনের ব্যাটিং এবং হরষিত ও বরুণের বোলিংয়ের দৌলতে লখনউকে গুঁড়িয়ে দিল কেকেআর

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর): ২৩৫-৬ (সুনীল নারিন ৮১, ফিল সল্ট ৩২, ...

আইপিএল ২০২৩-২৪: বেঙ্কটেশের ব্যাটিং আর স্টার্কের বোলিংয়ের সুবাদে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে জয় পেল কেকেআর

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর): ১৬৯ (বেঙ্কটেশ আইয়ার ৭০, মনীশ পাণ্ডে ৪২, জসপ্রীত বুমরাহ ৩-১৮,...

আইপিএল ২০২৩-২৪: দিল্লি ক্যাপিটলসকে হেলায় হারাল কলকাতা নাইট রাইডার্স

দিল্লি ক্যাপিটলস (ডিসি): ১৫৩-৯ (কুলদীপ যাদব ৩৫ নট আউট, ঋষভ পন্থ ২৭, বরুণ চক্রবর্তী...