Homeখেলাধুলোক্রিকেটআইপিএল ২০২৩-২৪: দিল্লি ক্যাপিটলসকে হেলায় হারাল কলকাতা নাইট রাইডার্স

আইপিএল ২০২৩-২৪: দিল্লি ক্যাপিটলসকে হেলায় হারাল কলকাতা নাইট রাইডার্স

প্রকাশিত

দিল্লি ক্যাপিটলস (ডিসি): ১৫৩-৯ (কুলদীপ যাদব ৩৫ নট আউট, ঋষভ পন্থ ২৭, বরুণ চক্রবর্তী ৩-১৬, হরষিত রানা ২-২৮)

কলকাতা নাইট রাইডার্স: ১৫৭-৩ (১৬.৩ ওভার) (ফিল সল্ট ৬৮, শ্রেয়স আইয়ার ৩৩ নট আউট, অক্ষর পটেল ২-২৫)

কলকাতা: ঘরের মাঠে দিল্লি ক্যাপিটলসকে উড়িয়ে দিল কলকাতা নাইট রাইডার্স। সোমবার কলকাতার ইডেন গার্ডেন্স আয়োজিত আইপিএল-এর ম্যাচে ২১ বল বাকি থাকতেই ৭ উইকেটে জিতে গেল তারা। প্লেয়ার অফ দ্য ম্যাচ হলেন বরুণ চক্রবর্তী। তিনি ৪ ওভারে ১৬ রান দিয়ে ৩টি উইকেট দখল করেন।

টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় দিল্লি ক্যাপিটলস। কিন্তু দিল্লি ক্যাপিটলস-এর প্রায় কোনো ব্যাটারই কেকেআর-এর বোলারদের সামলাতে পারেননি। নির্ধারিত ২০ ওভারে তারা করে ৯ উইকেটে ১৫৩ রান। প্রত্যুত্তরে কেকেআর ২১ বল বাকি থাকতেই ওপেনার ফিল সল্ট, দলের অধিনায়ক শ্রেয়স আইয়ার এবং বেঙ্কটেশ আইয়ারের ব্যাটিংয়ের সুবাদে জয়ের লক্ষ্যমাত্রায় পৌঁছে যায়। তারা করে ৩ উইকেটে ১৫৭ রান।

delhi

ব্যাটিংয়ে বিশেষ লড়াই দিতে পারলেন না ঋষভরা।

দিল্লির অসহায় আত্মসমর্পণ

কলকাতার বোলারদের কাছে অসহায় আত্মসমর্পণ করেন দিল্লির ব্যাটাররা। একমাত্র ব্যতিক্রম বলা যেতে পারে কুলদীপ যাদব। ন’ নম্বরে ব্যাট করতে এসে ২৬ বলে ৩৫ রান করে নট আউট থাকেন তিনি। কুলদীপ এটুকু না করলে দিল্লি ক্যাপিটলস দেড়শোয় পৌঁছোতে পারত না।

নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকে দিল্লি ক্যাপিটলস-এর। সবচেয়ে বেশি রান আসে চতুর্থ উইকেটের জুটিতে – ৩১ রান। দল ৩০ রানের মধ্যে দুই ওপেনারকে হারায়। ৭ বলে ১৩ রান করে পৃথ্বী শ’ বৈভব অরোরার বলে ফিল সল্টকে ক্যাচ দিয়ে বিদায় নেন। দলের রান তখন ১৭। স্কোরের সঙ্গে মাত্র ১৩ রান যোগ হতেই আউট হন ইয়াক ফ্রেজার-মাকগুর্ক। তাঁর উইকেট দখল করেন মিশেল স্টার্ক। বেঙ্কটেশ আইয়ারকে ক্যাচ দেন তিনি। মাকগুর্ক করেন ৭ বলে ১২ রান। তৃতীয় উইকেট পড়ে দলের ৩৭ রানে। শাই হোপকে বোল্ড করেন অরোরা।

এর পরে উইকেট পতন কিছুটা ঠেকানোর চেষ্টা করেন অভিষেক পোড়েল এবং দলের অধিনায়ক ঋষভ পন্থ। দলের চতুর্থ উইকেট পড়ে ৬৮ রানে। পোড়েলকে তুলে নেন হরষিত রানা সরাসরি বোল্ড করে। দলের স্কোরের সঙ্গে ২৫ রান যোগ হওয়ার পরে আউট হন ঋষভ পন্থ। ২০ বলে ২৭ রান করে বরুণ চক্রবর্তীর শ্রেয়স আইয়ারকে ক্যাচ দিয়ে ঋষভ প্যাভিলিয়নে ফিরে যান। এর পর দলের আরও ৪৭ রানের মধ্যে ৪টি উইকেট পড়ে যায়। সুনীল নারিন ১টি, হরষিত রানা ১টি এবং বরুণ চক্রবর্তী ২টি উইকেট দখল করেন। শেষ পর্যন্ত কুলদীপ যাদবের (২৬ বলে ৩৫ নট আউট) ব্যাটিংয়ের সুবাদে দিল্লি ক্যাপিটলস ৯ উইকেটে ১৫৩ রানে পৌঁছোয়। লিজার্ড উইলিয়ামস ২ বলে ১ রান করে নট আউট থাকেন।

২১ বল বাকি থাকতেই জয়

কেকেআর-এর জেতার জন্য লক্ষ্যমাত্রা ছিল ১৫৪। ওপেনার ফিল সল্ট এবং সুনীল নারিন যথারীতি ব্যাটিংয়ে ঝড় তোলেন। ৬.১ ওভারে কলকাতা পৌঁছে যায় ৭৯ রানে। অক্ষর পটেলের বলে ইয়াক ফ্রেজার-মাকগুর্ককে ক্যাচ দিয়ে নারিন প্যাভিলিয়নে ফিরে যান। এ দিন তাঁর সংগ্রহ ছিল ১০ বলে ১৫ রান। ততক্ষণে অবশ্য মারকুটে সল্টের ৫০ রান হয়ে গেছে।

কলকাতার আরও ২টি উইকেট ঘন ঘন পড়ে যায়। সল্ট বিদায় নেন দলের ৯৬ রানের মাথায়। তাঁকেও তুলে নেন অক্ষর পটেল। সরাসরি বোল্ড করেন। ৩৩ বলে ৬৮ রান করেন সল্ট। তাঁর রানে ছিল ৫টি ছয়, ৭টি চার। দলের স্কোরের সঙ্গে মাত্র ৪ রান যোগ হতেই আউট হয়ে যান রিঙ্কু সিং। লিজার্ড উইলিয়ামসের বলে কুলদীপ যাদবকে ক্যাচ দিয়ে বিদায় নেন রিঙ্কু। তিনি করেন ১১ বলে ১১ রান।

এর পরে দলের হাল ধরেন দুই আইয়ার – শ্রেয়স এবং বেঙ্কটেশ। তাঁদের জুটি অবিচ্ছেদ্য থেকে দলকে জয়ের মুখ দেখান। শ্রেয়স নট আউট থাকেন ২৩ বলে ৩৩ রান করে এবং বেঙ্কটেশ নট আউট থাকেন সমসংখ্যক ২৬ রান করে। ২১ বল বাকি থাকতেই জয়ে পৌঁছে যায় কেকেআর।        

সাম্প্রতিকতম

NEET-UG 2024: প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই ‘সল্ভার’ এমবিবিএস ছাত্রকে গ্রেফতার করল সিবিআই

খবর অনলাইন ডেস্ক: ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা নিট-ইউজি (NEET-UG 2024) প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই...

তৃণমূলের শহিদ দিবসে কলকাতার একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ, পথে বেরোতে হলে জেনে নিন বিস্তারিত

তৃণমূলের শহিদ দিবস উপলক্ষে কলকাতার বিভিন্ন রাস্তায় যানজটের আশঙ্কা রয়েছে। কলকাতা পুলিশ আগেভাগেই বিশেষ ব্যবস্থা নিয়েছে। রবিবার ধর্মতলা ও আশপাশের এলাকায় যান নিয়ন্ত্রণ থাকবে।

কারফিউতেও জারি মৃত্যু, ঢাকায় অন্তত ৭ জন নিহত

ঢাকা, বাংলাদেশ: কারফিউ সত্ত্বেও ঢাকায় হিংসার ঘটনা ঘটেছে, যার ফলে অন্তত ৭ জন নিহত হয়েছেন। এই পরিস্থিতিতে শহরের বিভিন্ন স্থানে উত্তেজনা বিরাজ করছে এবং নিরাপত্তা বাহিনী কঠোর পদক্ষেপ গ্রহণ করছে।

দীর্ঘ সময় ধরে বসে বসে একটানা কাজ, পিঠের ব্যথায় কাতর? কী খাবেন, কী বলছে গবেষণা

আজকাল বেশির ভাগ মানুষ একটানা বসে বসে এসির ঠান্ডা ঘরে কাজ করে। কাজের ব্যস্ততা...

আরও পড়ুন

সমস্ত গুজবের অবসান, হার্দিক বললেন ‘আমি আর নাতাসা অনেক চেষ্টা করলাম…’

খবর অনলাইন ডেস্ক: শেষ পর্যন্ত ছাড়াছাড়ি হয়ে গেল তারকা ক্রিকেটার হার্দিক পাণ্ড্য এবং তাঁর...

হার্দিক নয়, ভারত-শ্রীলঙ্কা টি২০ সিরিজে নেতৃত্ব দেবেন সূর্যকুমার, একদিনের ম্যাচে রোহিত

খবর অনলাইন ডেস্ক: হার্দিক পাণ্ড্য নয়, ভারত-শ্রীলঙ্কা টি২০ সিরিজে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব। আর...

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজে ভারতের নেতৃত্ব দেবেন হার্দিক পাণ্ড্য

খবর অনলাইন ডেস্ক: শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন টি২০ সিরিজে ভারতের নেতৃত্ব দেবেন তারকা অলরাউন্ডার হার্দিক...
বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী? মানসিক স্বাস্থ্য ভাল রাখার ৮ টি অভ্যাস