Homeখেলাধুলোফুটবলকলকাতা লিগ: পিয়ারলেসকে এক গোলে হারিয়ে সুপার সিক্স-এর পথে এগোল মোহনবাগান

কলকাতা লিগ: পিয়ারলেসকে এক গোলে হারিয়ে সুপার সিক্স-এর পথে এগোল মোহনবাগান

প্রকাশিত

মোহনবাগান সুপার জায়েন্ট ১ (রোহেন) পিয়ারলেস স্পোর্টস ক্লাব ০

নিজস্ব প্রতিনিধি: কলকাতা ফুটবল লিগের গ্রুপ ‘এ’-তে কিছুটা আশঙ্কাজনক অবস্থায় ছিল মোহনবাগান সুপার জায়েন্ট। ৯ ম্যাচ থেকে ২০ পয়েন্ট সংগ্রহ করে পঞ্চম স্থানে ছিল তারা। সুপার সিক্স-এ যেতে হলে রবিবারের ম্যাচ তাদের জেতা দরকার ছিল খুব। সেই কাজটাই করল তারা। এ দিন পিয়ারলেস স্পোর্টস ক্লাবকে ১-০ গোলে হারিয়ে সেই পথেই এগোল এক কদম।

রোহেনের গোলে এগিয়ে গেল বাগান   

এ দিন শুরু থেকেই আক্রমণাত্মক ছিল মোহনবাগান। খেলার ধারা অনুযায়ী আরও বেশি গোলে জেতা উচিত ছিল তাদের। কিন্তু তাদের লক্ষ্যে বাধ সাধেন পিয়ারলেসের গোলকিপার সঞ্জয় ভট্টাচার্য। প্রথমার্ধের ২২ মিনিটে ফ্রি-কিক থেকে রোহেনের দুর্দান্ত শটে পরাজিত হন সঞ্জয়। ওই একবারই তিনি হার মানেন।

রোহেন গোল করার পরের মিনিটেই কিয়ানের জোরালো শট বাঁচিয়ে দেন পিয়ারলেসের গোলরক্ষক সঞ্জয়। প্রথমার্ধের বাকি সময়টাতে আক্রমণ চালিয়ে যায় মোহনবাগান, কিন্তু লাভের লাভ কিছু হয়নি।

দ্বিতীয়ার্ধে মোহনবাগানের আক্রমণের ধার আরও বাড়লে পিয়ারলেস আরও রক্ষণাত্মক হয়ে যায়। প্রায় পুরো দল নিজেদের অর্ধে নেমে এসে গোল আটকানোর চেষ্টা করে। একের পর এক সুযোগ পায় মোহনবাগান। কিয়ান, রোহেন, টাইসনেরা বার বার আক্রমণে উঠে আসছিলেন বটে, কিন্তু গোলের মুখ কিছুতেই খুলতে পারছিলেন না। সঞ্জয় বারবার দলকে বাঁচিয়ে গেলেন।

ম্যাচের ৮৫ মিনিটে সমতা ফেরানোর একটা সুযোগ পেয়েছিল পিয়ারলেস। কিন্তু কোনো রকমে বল ক্লিয়ার করে দেন মোহনবাগানের অমনদীপ। নির্ধারিত সময়ের পর আরও পাঁচ মিনিট অতিরিক্ত সময় দেওয়া হয়। কিন্তু কোনো পক্ষই কিছু করতে পারেনি। শেষ পর্যন্ত ১-০ গোলে জেতে মোহনবাগান। তবে স্বাভাবিক ভাবেই এ দিন ম্যাচের নায়ক হলেন পিয়ারলেসের কিপার সঞ্জয় ভট্টাচার্য।  

মোহনবাগান কিছুটা এগোল

রবিবার পিয়ারলেসকে হারিয়ে মোহনবাগানের পয়েন্ট দাঁড়াল ১০ ম্যাচে ২৩ পয়েন্ট। লিগে আর্মি রেডকে পেছনে ফেলে চার নম্বরে উঠে এল তারা। আর্মি রেড ১২ ম্যাচ থেকে ২১ পয়েন্ট সংগ্রহ করে পঞ্চম স্থানে চলে গেল। মোহনবাগানের এখনও দুটো ম্যাচ বাকি। ওদিকে পিয়ারলেস গ্রুপের খেলা শেষ করল মোহনবাগানের কাছে হেরে। তাদের সংগ্রহ ১২ ম্যাচে ২০ পয়েন্ট।

কলকাতা লিগের গ্রুপ-‘এ’তে শীর্ষে রয়েছে মহমেডান স্পোর্টিং ক্লাব। ১১ ম্যাচে ২৮ পয়েন্ট সংগ্রহ করে তারা ইতিমধ্যে সুপার সিক্সে পৌঁছে গিয়েছে। একটি ম্যাচ এখনও তাদের বাকি। ১১ ম্যাচ থেকে ২৬ পয়েন্ট সংগ্রহ করে দুইয়ে রয়েছে ডায়মন্ডহারবার এফসি এবং তারাও সুপার সিক্স-এ চলে গিয়েছে। তাদেরও একটি ম্যাচ বাকি। কালীঘাট এমএস ১২টি ম্যাচ থেকে ২৪ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ লিগের খেলা শেষ করেছে। আপাতত তারা তিন নম্বর স্থানে। রবিবার পিয়ারলেসকে হারিয়ে কালীঘাটকে টপকে যাওয়ার সুযোগ হাতে এল মোহনবাগানের।

আপাতত কালীঘাটের থেকে ১ পয়েন্টে পিছিয়ে মোহনবাগান। পরের দুটি ম্যাচ থেকে অন্তত ১ পয়েন্ট সংগ্রহ করলে গোল পার্থক্যের ভিত্তিতে কালীঘাটকে পিছনে ফেলে সুপার সিক্সে যাবে মোহনবাগান। তাদের পরবর্তী দুটি ম্যাচ মহমেডান ও ডায়মন্ড হারবারের বিরুদ্ধে।

সাম্প্রতিকতম

১ জুন পর্যন্ত জামিন অরবিন্দ কেজরিওয়ালের, নামতে পারবেন ভোটের প্রচারে    

খবর অনলাইন ডেস্ক: সুপ্রিম কোর্টে অন্তর্বর্তী জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আপাতত ১...

‘তারক মেহতা…’র অভিনেতা গুরুচরণ সিং ইদানীং আধ্যাত্মিকতার দিকে ঝুঁকছিলেন, বলছেন আত্মীয়-বন্ধুরা

খবর অনলাইন ডেস্ক: ১৮ দিন হয়ে গেল। হিন্দি সিরিয়ালের জনপ্রিয় অভিনেতা গুরুচরণ সিংয়ের কোনো...

হিডকোর জমিতে তৃণমূলের পার্টি অফিস, ভাঙার নির্দেশ হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার

কলকাতা: হিডকোর জমি দখল করে গড়ে তোলা পার্টি অফিস সরানো বা ভেঙে ফেলার নির্দেশ...

সংকট কাটল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের, ছাঁটাই হওয়া কর্মীদের পুনর্বহাল, ‘সিক লিভ’থেকে দ্রুত কাজে ফিরবেন বাকিরা

বৃহস্পতিবার শ্রম কমিশনারের কার্যালয়ে একটি সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকে উপস্থিত ছিলেন বিমান সংস্থার কর্তারা এবং এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের কর্মচারী ইউনিয়নের প্রতিনিধিরা।

আরও পড়ুন

ত্রিমুকুট অধরাই থাকল, হার মোহনবাগানের, আইএসএল ফাইনালে বদলা নিল মুম্বই

মোহনবাগান সুপার জায়েন্ট: ১ (কামিংস) মুম্বই সিটি এফসি ৩ (দিয়াজ, বিপিন, ইয়াকুব) খবর অনলাইন ডেস্ক:...

আইএসএল ফাইনাল: মোহনবাগানের কোচ চান ‘বৃত্ত সম্পূর্ণ’ করতে, মুম্বইয়ের কোচ চান যুবভারতীকে নিস্তব্ধ করতে    

খবর অনলাইন প্রতিনিধি: আজ শনিবার দেশীয় ফুটবলে মহারণ। আইএসএল ফাইনালে মুখোমুখি হচ্ছে মোহনবাগান সুপার...

১৯৭৪-এর এএফসি যুব চ্যাম্পিয়ন ভারতীয় দলের ফুটবলারদের সংবর্ধনা এআইএফএফ প্রেসিডেন্ট কল্যাণ চৌবের

নিজস্ব প্রতিনিধি: ঠিক পঞ্চাশ বছর হয়ে গেল। দিনটা ছিল ৩০ এপ্রিল ১৯৭৪। ভারতের ফুটবলে...