Homeশিল্প-বাণিজ্যসংকট কাটল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের, ছাঁটাই হওয়া কর্মীদের পুনর্বহাল, ‘সিক লিভ’থেকে দ্রুত...

সংকট কাটল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের, ছাঁটাই হওয়া কর্মীদের পুনর্বহাল, ‘সিক লিভ’থেকে দ্রুত কাজে ফিরবেন বাকিরা

প্রকাশিত

সংকট কাটতে চলেছে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের। অসুস্থ দেখিয়ে এক ধাক্কা তিনশ কেবিন ক্র ছুটি নেন। এর ফলে বুধবার থেকে ১৭০টি ফ্লাইট বাতিল করতে হয়েছে। জানা গিয়েছে, যে সমস্ত কেবিন ক্রু ছুটি নিয়েছিলেন তাঁরা সকলেই আবার কাজে পুনর্বহাল করার সিদ্ধান্ত নিয়েছে। শ্রম কমিশনারের কার্যালয় জানিয়েছে, এই ঘটনার জেরে যে ২৫ জন কেবিন ক্রুকে বরখাস্ত করা হয়েছিল তাদের আবার পুনর্বহাল করতে রাজি হয়েছে বিমান কর্তৃপক্ষ। 

বৃহস্পতিবার শ্রম কমিশনারের কার্যালয়ে একটি সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকে উপস্থিত ছিলেন বিমান সংস্থার কর্তারা এবং এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের কর্মচারী ইউনিয়নের প্রতিনিধিরা। বৈঠকের সময় একটি নথি স্বাক্ষরিত হয়। প্রধান শ্রম কমিশনার (কেন্দ্রীয়) এর মাস্টহেড বহন করা এই নথিতে, স্বাক্ষর করে সংস্থার পরিচালন কমিটির সদস্য এবং ইউনিয়নের প্রতিনিধিরা।

বেশ কয়েকটি সংবাদমাধ্যমের হাতে এই নথিটি এসেছে। তাতে লেখা হয়েছে, সংবাদমাধ্যম থেকে জানা গিয়েছেে, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের কেবিন ক্রুরা অসুস্থতার কথা জানিয়ে ছুটি নিয়েছেন। বিস্তারিত আলোচনা, এবং সমঝোতার মাধ্যমে বিমান সংস্থার কর্তা ও মুখ্য শ্রম কমিশনার (কেন্দ্রীয়) এর আবেদনের প্রেক্ষিতে ইউনিয়নের প্রতিনিধি (কেবিন ক্রু সদস্য) একমত হন যে সমস্ত কেবিন ক্রু সদস্য অসুস্থ হয়েছেন তারা অবিলম্বে ফিটনেস সার্টিফিকেট নিয়ে ডিউটিতে যোগ দেবেন। 

 ওই নথিতে আরও বলা হয়েছে, “চিফ লেবার কমিশনার (সেন্ট্রাল) এর আবেদনের প্রেক্ষিতে ম্যানেজমেন্ট ২৫ জন কেবিন ক্রুকে পুনর্বহাল করতে সম্মত হয়েছে। সার্ভিস রেগুলেশন অনুযায়ী ম্যানেজমেন্ট এই কেবিন ক্রুদের অভিযোগগুলির পর্যালোচনা করবে।

শ্রম কমিশনারের কার্যালয় থেকে বলা হয়েছে, ম্যানেজমেন্টের প্রতিনিধিরা আশ্বাস দিয়েছেন যে কেবিন ক্রুরা তাদের সামনে এবং সমঝোতা প্রক্রিয়া চলাকালীন যে সমস্ত বিষয় উত্থাপন করেছিলেন সেগুলি খতিয়ে দেখা হবে এবং সমাধান করা হবে।

আরও পড়ুন। অর্ধেকেরও বেশি রোগের কারণ খাদ্যভ্যাস, আইসিএমআর জানাল প্রতিদিনের পাতে কী থাকা উচিত

সাম্প্রতিকতম

ইউরো কাপ ২০২৪: ইউরোপীয় চ্যাম্পিয়নশিপে রোমানিয়ার পক্ষে সর্বাধিক গোলে জয়  

রোমানিয়া: ৩ (নিকোলে স্টানসিউ, রাজভান মারিন, ডেনিস ড্রাগুস) ইউক্রেন: ০ খবর অনলাইন ডেস্ক: রীতিমতো হইচই...

 ভারতীয় ফুটবল দলের লাগাতার খারাপ পারফরম্যান্স, ছাঁটাই কোচ ইগর স্তিমাচ, কত টাকা ক্ষতিপূরণ পাবেন জানেন?

ভারতীয় ফুটবল দলের লাগাতার খারাপ পারফরম্যান্সের জের, ছাঁটাই কোচ ইগর স্তিমাচ। ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়, যেখানে উপস্থিত ছিলেন সহ-সভাপতি এনএ হ্যারিস, কার্যকরী সমিতির সদস্য মেনলা এথেনপা, কম্পিটিশন্স কমিটির চেয়ারপার্সন অনিলকুমার প্রভাকরণ এবং টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান আইএম বিজয়ন প্রমুখ।

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনা: কার গাফিলতি? উঠে আসছে একাধিক প্রশ্ন

সোমবার সকালে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের মর্মান্তিক দুর্ঘটনায় কার গাফিলতি তা নিয়ে নানা প্রশ্ন উঠেছে। রাঙাপানি...

আরও পড়ুন

কমতে পারে বিমানের ভাড়া, ইঙ্গিত দিলেন মন্ত্রী

দেশে গত কয়েক বছরে বিমানের ভাড়া অস্বাভাবিক হারে বেড়েছে। এতদিন যাত্রীরা অভিযোগ করলেও, এবার...

ঐতিহাসিক উচ্চতায় শেয়ার বাজার! প্রথম বার সেনসেক্স ৭৭ হাজার পার, নিফটি ২৩৪০০-র উপরে

লোকসভা ভোট শেষ। ফলাফল ঘোষণার পর রবিবার শপথ নিয়েছেন নরেন্দ্র মোদী এবং মন্ত্রীসভার অন্য...

তীব্র গরমে দুর্বিষহ অবস্থা অ্যামাজনের গুদামকর্মীদের, নির্বিকার শ্রম মন্ত্রক 

হরিয়ানার মানেসরে একটি শ্রমিক সংগঠনের নেতা মঞ্জু গোয়েল বলেছেন, গুদামগুলোতে কোনও বায়ুচলাচল বা শীতলীকরণ ব্যবস্থা নেই, ফলে কাজের পরিবেশ অসহনীয় হয়ে উঠেছে।