Homeখবরবিদেশটুইটারের লোগো বদল করলেন এলন মাস্ক, কারণ নিয়ে জল্পনা

টুইটারের লোগো বদল করলেন এলন মাস্ক, কারণ নিয়ে জল্পনা

প্রকাশিত

টুইটারের লোগো পাল্টে দিলেন এলন মাস্ক। নীল রঙের পাখি নয়, লোগো হিসারে রয়েছে বাদামি রঙের একটি কুকুরের ছবি। টুইটার কর্তা নিজেই এই ছবি পোস্ট করেছেন তাঁর টুইটার হ্যান্ডেলে। অন্য একটি টুইটে তিনি এক ব্যবহাকারীর সঙ্গে তাঁর চ্যাটের স্ক্রিন শট তুলে দিয়ে লিখেছেন, ‘কথা রাখলাম’। ১৭ বছর পর বদল করা হল লোগো।

সোমবার থেকে ইউজাররা দেখতে পারেন পান টুইটারের লোগো হিসাবে চিরাচরিত নীল পাখি নেই। তার জায়গায় এসেছে একটি বাদামি রঙের কুকুর। ডগিকয়েন নামে একটি ক্রিপ্টোকারেন্সি সংস্থা তাদের লোগোতে এই একই কুকুর ছবি ব্যবহার করে। অজস্র মিমেও এই কুকুরের ছবিটি ব্যবহার করা হয়। নেটমাধ্যমে বেশ জনপ্রিয় এই কুকুরের ছবিটি।

কেন হঠাৎ এই লোগো তা নিয়ে ব্যবহারকারীদের মধ্যে চর্চা শুরু হতেই এলন একটি ছবি টুইট করেন। তাতে দেখা যাচ্ছে, এক পুলিশ অফিসার এক গাড়ি চালকের লাইসেন্স পরীক্ষা করছেন। লাইসেন্সে যে ছবি লাগানো রয়েছে তা পুরনো পাখির। চালকের আসনে বসা টুইটারের নতুন লোগো বলছে, ‘ওটা পুরনো ছবি’।

প্রশ্ন হল, হঠাৎ কেন ডগিকয়েনের লোগো ব্যবহার করলেন এলন? তবে মনে করা হচ্ছে, টুইটারের শেয়ার কিনতে পারে সংস্থাটি। লোগো পরিবর্তন করে তার ইঙ্গিত দিয়েছেন মাস্ক। তবে এই শেয়ার কেনার সত্যতা সামনে আসার আগেই শুধু টুইটারের লোগো পরিবর্তনে ৩০ শতাংশ দাম বড়েছে ডগিকয়েনের শেয়ারের।

খবর অনলাইনে পড়তে পারেন

পোড়া গরম শহরে, নেই বৃষ্টির সম্ভাবনা

সাম্প্রতিকতম

তীব্র জল সংকটের দিকে এগোচ্ছে দক্ষিণ ভারত! জলধারণ ক্ষমতা নেমে ১৭ শতাংশ, কী পরিস্থিতি পশ্চিমবঙ্গে

নয়াদিল্লি: গরমে তীব্র জলসংকট। দুশ্চিন্তার কারণ হয়ে উঠেছে দক্ষিণ ভারতের রাজ্যগুলিকে জলসঞ্চয়ের বিষয়টিও। অন্ধ্রপ্রদেশ,...

আইপিএল ২০২৪: সেঞ্চুরি বেয়ারস্টোর, সঙ্গী শশাঙ্ক-প্রভসিমরান, টি২০ ক্রিকেটে ইতিহাস গড়ে কেকেআর-কে উড়িয়ে দিল পাঞ্জাব  

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর): ২৬১-৬ (ফিল সল্ট ৭৫, সুনীল নারিন ৭১, অর্শদীপ সিং ২-৩৫)...

প্রধানমন্ত্রীর ‘বিতর্কিত’ মন্তব্যের সমর্থনে লারা, কী বললেন বলি অভিনেত্রী?

কিছুদিন আগে হায়দরাবাদ থেকে রাহুল গান্ধী বলেছিলেন, কার হাতে কত সম্পত্তি আছে তা সমীক্ষা করে দেখা হবে। কংগ্রেস ক্ষমতায় এলে তা করবে।

ভোট দিন আর ডিসকাউন্ট পান! নির্বাচনী মরশুমে অফারের ছড়াছড়ি

দেশে লোকসভা নির্বাচনের উত্তেজনা তুঙ্গে। প্রথম দফার ভোট ইতিমধ্যেই হয়ে গেছে। আজ, শুক্রবার দ্বিতীয়...

আরও পড়ুন

২০২২ সালে আমেরিকার নাগরিকত্ব পেলেন ৬৬ হাজারেরও বেশি ভারতীয়, বিশ্বের মধ্যে দ্বিতীয়

মার্কিন জনগণনা ব্যুরোর আমেরিকান কমিউনিটি সার্ভের তথ্য অনুযায়ী, ২০২২ সালে আনুমানিক ৪ কোটি ৬০ লক্ষ বিদেশী বংশোদ্ভূত ব্যক্তি সে দেশে বসবাস করেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৩৩ কোটি ৩০ লক্ষ জনসংখ্যার প্রায় ১৫ শতাংশ।

ভারত ও দুবাইয়ের মধ্যে ৩০টিরও বেশি উড়ান বাতিল, ভারী বৃষ্টি ও বন্যার কারণে জনজীবন বিপর্যস্ত সংযুক্ত আরব আমিরশাহিতে

ভারী বৃষ্টি ও বন্যা সংযুক্ত আরব আমিরশাহিতে। যে কারণে, মঙ্গলবার এবং বুধবার ভারত ও...

ভারী বৃষ্টিতে ভাসল দুবাই বিমানবন্দর, জলে ডুবে শহরের রাস্তাঘাট

জল জমে থাকার জন্য বিমানবন্দরে প্রায় আধ ঘণ্টা বিমান চালচল বন্ধ ছিল। বিমানবন্দরে মঙ্গলবার মাত্র ১২ ঘন্টায় প্রায় ১০০ মিমি এবং ২৪ ঘন্টায় মোট ১৬০ মিমি বৃষ্টি হয়েছে। গড়ে, দুবাই শহরে এক বছরে প্রায় ৮৮.৯ মিমি বৃষ্টিপাত হয়ে থাকে।