Homeখবরবিদেশএবার ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা করল পুলিশ

এবার ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা করল পুলিশ

প্রকাশিত

একটা মামলা থেকে স্বস্তি পেতেই আবার একটা মামলা। এ বার পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা দায়ের করা হয়েছে। শনিবার আদালতের বাইরে ভাঙচুর, নিরাপত্তা বাহিনীকে আক্রমণ ও অশান্তি পাকানোর অভিযোগে ইমরান-সহ ১২ জনের বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা দায়ের করা হয়েছে।

এর আগে তোশাখানা মামলায় আদালতে হাজিরা না দেওয়ায় দেওয়ার কারণে ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। একাধিকবার পুলিশ তাঁকে গ্রেফতারের চেষ্টা করলেও সফল হয়নি পুলিশ। তবে মামলাটি পিছিয়ে যাওয়ায় গ্রেফতারি থেকে আপাতত স্বস্তি পেয়েছে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী।

দীর্ঘ টালবাহানার পর অবশেষে শনিবার আদালতে হাজিরা দিতে আসেন তিনি। তবে আদালত কক্ষে পৌঁছনোর সময় চরম বিশৃঙ্খলার সৃষ্টি হয়। প্রাক্তন পাক প্রধানমন্ত্রীকে ঘিরে ধরেন ৪ হাজারেরও বেশি পিটিআই সমর্থক। তাদের সরাতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বেধে যায়। এই সংঘর্ষে অন্তত ২৫ জন নিরাপত্তা রক্ষী আহত হয়েছেন। এই বিশৃঙ্খলার জন্য তোশাখানা মামলা আগামী ৩০ মার্চ পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়।

খবর অনলাইনে আরও পড়ুন

কোনো অ্যান্টিবায়োটিক নয়, যদি না…, কোভিড চিকিৎসার নির্দেশিকা সংশোধন কেন্দ্রের

দিনভর আকাশ মেঘলা, দমকা হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি

আদালতে চত্বরে অশান্তি ও বিশৃঙ্খলার করার অভিযোগে ইমরান-সহ একাধিক পিটিআই সমর্থকের বিরুদ্ধে বিরুদ্ধে রবিবার মামলা দায়ের করা হয়। ইসলামাবাদে পুলিশে দায়ের করা অভিযোগে ১৭ জন পিটিআই নেতার নাম রয়েছে। যাঁদের বেশ কয়েকজনকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়া ও গাড়ি-বাইকে আগুন লাগানোর অভিযোগে ইতিমধ্যেই ১৮জনকে গ্রেফতার করা হয়েছে।

প্রাক্তন পাক প্রধানমন্ত্রী জানিয়েছেন যারা তাঁর বাড়িতে তল্লাশি অভিযান চালিয়েছিল, সেই সমস্ত অধিকারিকদের বিরুদ্ধে আইন ব্যবস্থা নেবেন।

সাম্প্রতিকতম

লোকসভা নির্বাচনের প্রথম দফায় রেকর্ড ভোট পড়ল ত্রিপুরায়, দ্বিতীয় স্থানে বাংলা

কমিশনের তথ্য অনুযায়ী সন্ধে সাতটা পর্যন্ত ভোট পড়েছে, ৭৯.৯০ প্রথম দফায় ৫৮১৪ বুথে ভোটগ্রহণ হয়েছে। ১০০ শতাংশ বুথে এদিন কেন্দ্রীয় বাহিনী ছিল।

ভোট না দিয়ে ফেরত যাবেন না! পরিযায়ী শ্রমিকদের ‘সতর্কবার্তা’ মমতার

মুর্শিদাবাদের জনসভায় তিনি বলেন, 'আমি সমস্ত পরিযায়ী শ্রমিকদের অনুরোধ করতে চাই যারা এখানে ঈদ উদযাপন করতে এসেছেন, দয়া করে ভোট না দিয়ে ফিরে যাবেন না।

গরম পড়তেই চুলের দফারফা! চিন্তা নেই, সহজ এই উপায় জানলেই হবে মুশকিল আসান

Hair Care: গ্রীষ্মের জ্বালায় নাজেহাল অবস্থা বঙ্গবাসীর। বাড়ি থেকে বেরোনো যেন এক প্রকার দায়...

গরম নিয়ে আতঙ্ক ছড়াবেন না, আতঙ্কিত হবেন না

শ্রয়ণ সেন আতঙ্ক! আতঙ্ক! আতঙ্ক! সমাজমাধ্যমের পাতা ওলটালেই গরম নিয়ে চূড়ান্ত আতঙ্কজনক খবর! মানুষ গরম অনুভব...

আরও পড়ুন

ভারত ও দুবাইয়ের মধ্যে ৩০টিরও বেশি উড়ান বাতিল, ভারী বৃষ্টি ও বন্যার কারণে জনজীবন বিপর্যস্ত সংযুক্ত আরব আমিরশাহিতে

ভারী বৃষ্টি ও বন্যা সংযুক্ত আরব আমিরশাহিতে। যে কারণে, মঙ্গলবার এবং বুধবার ভারত ও...

ভারী বৃষ্টিতে ভাসল দুবাই বিমানবন্দর, জলে ডুবে শহরের রাস্তাঘাট

জল জমে থাকার জন্য বিমানবন্দরে প্রায় আধ ঘণ্টা বিমান চালচল বন্ধ ছিল। বিমানবন্দরে মঙ্গলবার মাত্র ১২ ঘন্টায় প্রায় ১০০ মিমি এবং ২৪ ঘন্টায় মোট ১৬০ মিমি বৃষ্টি হয়েছে। গড়ে, দুবাই শহরে এক বছরে প্রায় ৮৮.৯ মিমি বৃষ্টিপাত হয়ে থাকে।

ঈদের আবহে বড়সড় দুর্ঘটনা পাকিস্তানে, বালুচিস্তানে প্রদেশে তীর্থযাত্রী ভর্তি বাস খাদে পড়ে মৃত ১৭

পাকিস্তানের সিন্ধু ও বালুচিস্তান প্রদেশের একটি সীমান্ত শহরের কাছে গভীর খাদে পড়ে গেল তীর্থযাত্রী...