Homeখবরকলকাতাহাইভোল্টেজ বুধবার! শহরের একাধিক পথে যানজটের সম্ভাবনা

হাইভোল্টেজ বুধবার! শহরের একাধিক পথে যানজটের সম্ভাবনা

প্রকাশিত

কলকাতা : শহর জুড়ে আজ একাধিক রাজনৈতিক কর্মসূচি। একদিকে কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ তুলে রেড রোডে আম্বেদকরের মূর্তির নিচে ধরনায় বসবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে শহিদ মিনারে সভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। রাজ্য এবং কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে একাধিক ইস্যুতে মিছিলে নামবে সিপিএম। এমনকি রাজ্যের বিরুদ্ধে অভিযোগ তুলে দিন মিছিল করবে বিজেপিও। এছাড়াও রয়েছে ডিএ আন্দোলনকারীদের অভিভাবক প্রতিবাদে কর্মসূচি। সবমিলিয়ে বলা যেতে পারে আজ হাই ভোল্টেজ কলকাতা।

আর এক সঙ্গে এত কর্মসূচি থাকার কারণে সফরে যে যানজটের সৃষ্টি হবে তা নতুন করে বলার কিছু নেই। বন্ধ থাকবে একাধিক রাস্তা। আবার অন্য পথে ঘুরিয়ে দেওয়া হতে পারে গাড়ি। কলকাতা বিভিন্ন অংশকে মুড়ে ফেলা হচ্ছে নিরাপত্তার চাদরে। মোতায়েন থাকছে বিশাল পুলিশ বাহিনী।

বন্ধ থাকবে রেড রোডে যান চলাচল। ধীরগতিতে চলতে পারে গাড়ি। আর যদি গাড়ির সংখ্যা বেশি হয় তাহলে ক্ষণিকের জন্য রাস্তা বন্ধ করে ব্যবহার করা হবে বিকল্প রাস্তা। মমতা বন্দ্যোপাধ্যায়ের কর্মসূচি থাকার কারণে রেড রোড এলাকা মুড়ে ফেলা হয়েছে নিরাপত্তার চাদরে। থাকছেন যুগ্ম পুলিশ কমিশনার। এছাড়াও থাকছেন বিশাল পুলিশ বাহিনী।

শহিদ মিনারে অভিষেক বন্দ্যোপাধ্যায় সভায় যাতে কোন রকম অপ্রতিকর পরিস্থিতি না হয় সে কারণে মোতায়েন করা হচ্ছে অতিরিক্ত পুলিশ কমিশনার পদমর্যাদার এক অফিসার, দুজন যুগ্ম কমিশনার পদমর্যাদার অফিসার, চারজন ডিসি, ৫০০ পুলিশ, এবং ৩০ টি সিসিটিভি ক্যামেরা।

শ্যামবাজার মেট্রো স্টেশনের এক নম্বর গেটের সামনে কর্মসূচি রয়েছে বিজেপির। সারাদিন চঞ্চলা চল বন্ধ না থাকলেও দুপুরের দিকে রাস্তা একাংশ বন্ধ করে দেওয়া হবে যানজট নিয়ন্ত্রণের জন্য। অপ্রীতিকর পরিস্থিতি রূপে মোতায়েন থাকছে বিশাল পুলিশ বাহিনী।

এদিন বিকেলেই রামলীলা ময়দান থেকে মিছিল শুরু করে মৌলানীর দিকে মল্লিক বাজার এসে পার্ক সার্কাসের সেভেন পয়েন্ট ক্রস করে লেডি ব্রেবন কলেজে শেষ হবে সিপিএমের মিছিল। এই মিছিলের দিকেও নজর থাকছে প্রশাসনের। যানজট এড়াতে নেওয়া হয়েছে একাধিক ব্যবস্থা।

খবর অনলাইনে আরও পড়তে পারেন

বি-টাউনে ফের ভাঙন, রণবীরকে উপেক্ষা করে গটগট করে হেঁটে গেলেন দীপিকা

কে এই বাঙালি অভিনেত্রী? নতুন বান্ধবীর সাথে পার্টিতে মত্ত আরিয়ান

সাম্প্রতিকতম

চাঁদিফাটা রোদে ত্বকের জেল্লা গায়েব, নিমেষে ফিরবে জেল্লা যদি করেন এই ৪ কাজ

এই দাবদহে বাড়ি থেকে বেরোতে হচ্ছে অনেককেই। আর তাতেই চেহারার হাল হচ্ছে যাতা। ঝলসে যাচ্ছে ত্বক।

সি বিচে প্লাষ্টিক কুড়াচ্ছেন মিমি চক্রবর্তী, দেখে হতবাক নেটবাসি, হঠাৎ কী হল অভিনেত্রীর?

এভাবেই একের পর এক আবর্জনা তুলে যাচ্ছেন সমুদ্রতট থেকে। এরপর জমা করছেন একটি বাস্কেটে। কিন্তু কেন এমন হাল অভিনেত্রীর? হঠাৎ আবর্জনা তুলছেন কেন?

হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার রায়, কে কী বললেন?

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন।

২০১৬-র নিয়োগ প্রক্রিয়া বাতিল, হাইকোর্টের নির্দেশে চাকরি গেল প্রায় ২৬ হাজারের

কলকাতা: রাজ্য সরকার পোষিত ও সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে ২০১৬ সালে রাজ্যস্তরের পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা...

আরও পড়ুন

হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার রায়, কে কী বললেন?

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন।

আদালতের অনুমতি পেয়ে গড়িয়ার ৫ নম্বর বাস স্ট্যান্ডে অনুষ্ঠিত হবে রাম নবমীর শোভাযাত্রা

বাধ সেধেছিল পুলিশ। অবশেষে আদালতের নির্দেশে বিশ্ব হিন্দু পরিষদ সহ বেশ কয়েকটি সংগঠনের রাম...

‘কালিন্দী নাট্যসৃজন’-এর ২৪তম জন্মদিন উপলক্ষ্যে মঞ্চস্থ হল যুগোপযোগী নাটক ‘বহমান’

অজন্তা চৌধুরী ২৩ বছর পেরিয়ে ২৪-এ পা দিল কালিন্দী নাট্যসৃজন। নাট্যসংস্থার ২৪তম জন্মদিন উপলক্ষ্যে সম্প্রতি...