Homeখবরদেশএকনাথ শিন্ডের ঘাড়ে নিঃশ্বাস? অজিত পওয়ারের দাবি, 'আমি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হতে চাই'

একনাথ শিন্ডের ঘাড়ে নিঃশ্বাস? অজিত পওয়ারের দাবি, ‘আমি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হতে চাই’

প্রকাশিত

মহারাষ্ট্রের বিজেপি-শিব সেনা সরকারে যোগ দিয়েছেন এনসিপি নেতা শরদ পওয়ারের ভাইপো অজিত পওয়ার (Ajit Pawar)। দলে চওড়া ফাটল ধরিয়ে রবিবার দুপুরেই রাজ্যের উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন তিনি। এখন তাঁর দাবি, “আমি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হতে চাই”।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের নেতৃত্বাধীন মহারাষ্ট্র সরকারে যোগ দেওয়ার পরে, অবশেষে অজিত পওয়ার নিজের রাজনৈতিক উচ্চাকাঙ্ক্ষার কথা প্রকাশ করেছেন। জানিয়েছেন, তিনি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হতে চান যাতে রাজ্যের মানুষের কল্যাণের জন্য যে পরিকল্পনাগুলি করেছেন তা বাস্তবায়ন করতে পারেন। একই সঙ্গে কাকা শরদ পওয়ারের কথাও উল্লেখ করেন অজিত। বলেন, “শরদ পওয়ার আমাদের জন্য একজন দেবতা, আমরা তাঁর আশীর্বাদ চাই”।

এর আগেও মহারাষ্ট্রের এনডিএ সরকারে অংশ নিয়েছিলেন অজিত। উল্লেখযোগ্য ভাবে, ২০১৪ সালের লোকসভা ভোটে বিজেপির জয়ের কৃতিত্ব প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দিয়ে অজিত পওয়ার বলেন, বিজেপি ২০১৪ সালে ক্ষমতায় এসেছিল শুধুমাত্র নরেন্দ্র মোদীর ক্যারিশমার জন্য।

শহরতলির বান্দ্রায় নিজের সমর্থক বিধায়কদের নিয়ে ডাকা বৈঠকে অজিত আরও বলেন, “২০০৪ সালের বিধানসভা নির্বাচনে, কংগ্রেসের চেয়ে এনসিপির বেশি বিধায়ক ছিল। যদি আমরা সেই সময়ে কংগ্রেসকে মুখ্যমন্ত্রীর পদ না দিতাম, তবে আজ পর্যন্ত মহারাষ্ট্রে শুধুমাত্র এনসিপি মুখ্যমন্ত্রীই থাকতেন”।

এর পর নিজেকে এনসিপি প্রধান হিসেবে ঘোষণা করেন অজিত পওয়ার। স্বঘোষিত এনসিপি প্রেসিডেন্ট অজিত পওয়ার কাকা শরদ পওয়ারকে এই পদ থেকে সরিয়ে দিলেন বলেই ধরে নেওয়া হচ্ছে। অজিত-গোষ্ঠীর নেতা ছগন ভুজবল দাবি করেছেন, তাঁদের সঙ্গে ৪০ জনের বেশি বিধায়কের সমর্থন রয়েছে।

২০১৯ সালে বিধানসভা ভোটের পরও দলীয় সিদ্ধান্তের বিপরীতে গিয়ে বিজেপি-র সঙ্গে হাত মিলিয়েছিলেন অজিত পওয়ার। উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথও নিয়েছিলেন তিনি। কয়েক ঘণ্টার মধ্যে পদত্যাগও করেন। ফের তিনি উপমুখ্যমন্ত্রী। রাজনৈতিক মহলের মতে, এমন পরিস্থিতিতে অজিত পওয়ারের মুখ্যমন্ত্রী হওয়ার বাসনা একনাথ শিন্ডের ঘাড়ে নিঃশ্বাস ফেলার মতোই।

আরও পড়ুন: এক দফাতেই পঞ্চায়েত ভোট, অধীরের আবেদনে স্পষ্ট জানাল হাইকোর্ট

সাম্প্রতিকতম

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

দুর্গাপুর এনআইটি পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার, বিক্ষোভ, দায় নিয়ে ডিরেক্টরের পদত্যাগ

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত পড়ুয়ার নাম অর্পণ ঘোষ। তিনি মেকানিক্যালের দ্বিতীয় বর্ষের ছাত্র।

আরও পড়ুন

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চেই সোমবার চাকরি বাতিল মামলার শুনানি

রাজ্যের পাশাপাশি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মামলা করেছে এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ। সেই সব মামলার শুনানি হবে সোমবার।

তীব্র জল সংকটের দিকে এগোচ্ছে দক্ষিণ ভারত! জলধারণ ক্ষমতা নেমে ১৭ শতাংশ, কী পরিস্থিতি পশ্চিমবঙ্গে

নয়াদিল্লি: গরমে তীব্র জলসংকট। দুশ্চিন্তার কারণ হয়ে উঠেছে দক্ষিণ ভারতের রাজ্যগুলিকে জলসঞ্চয়ের বিষয়টিও। অন্ধ্রপ্রদেশ,...