Homeরাজ্যহুগলিহুগলিতে হাতির তাণ্ডব, রবিবার সকাল ৬টা পর্যন্ত জারি ১৪৪ ধারা

হুগলিতে হাতির তাণ্ডব, রবিবার সকাল ৬টা পর্যন্ত জারি ১৪৪ ধারা

প্রকাশিত

ঘাটাল থেকে নদী পেরিয়ে হুগলির আরামবাগে ঢুকে পড়ল হাতি! তাকে বাগে আনতে গিয়ে আহত দু’জন। দিনভরের চেষ্টায় হাতিটিকে শান্ত করা গেলেও গোটা এলাকায় তৈরি হয়েছে প্রবল আতঙ্ক।

ঘটনায় প্রকাশ, শনিবার ভোরে পশ্চিম মেদিনীপুরের দিক থেকে গোঘাট হয়ে আরামবাগে ঢুকে পড়ে শাবক-সহ দাঁতালটি। আরামবাগের কালীপুর এলাকায় নদী পেরিয়ে এসে তারা চাষের জমিতে রীতিমতো তাণ্ডব চালায়। ভোরের দিকে এসে স্থানীয় জমিতে দাপিয়ে বেড়ায় হাতি দুটি। এলাকার আলুর জমি ও সবজি বাগান নষ্ট করে দিয়েছে বলে জানা গিয়েছে। স্থানীয় সূত্রে খবর, হাতির তাণ্ডবে ব্যাপক ক্ষতি হয়েছে এলাকার আলু চাষিদের। বিঘের পর বিঘে জমির আলু নষ্ট করে দিয়েছে।

সকালের দিকে দ্বারকেশ্বরের একদিকে থাকলেও বেলা গড়াতেই দাঁতালটি ঢুকে পড়ে আরামবাগ টাউনে। সবজি বাজার বা সদর ঘাটে পৌঁছে সেখানে তাণ্ডব চালায় হাতিটি। ভাঙচুর করে কয়েকটি বাইক। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বন দফতর ও পুলিশের আধিকারিকরা।

জানা গিয়েছে, দাঁতালের আক্রমণে জখম হন দুই ব্যক্তি। একজন স্থানীয় বাসিন্দা ও হাতি বাগে আনতে যাওয়া হল্লা পার্টির এক সদস্যকে আহতও করেছে হাতি। ফলে তীব্র আতঙ্ক ছড়িয়েছে গোটা এলাকায়।

গোটা এলাকায় তৈরি হয়েছে প্রবল আতঙ্ক। দেখা যায় জোড়া হাতি গ্রামের রাস্তায় ঘুরে বেড়াচ্ছে। আতঙ্কে অনেকেই বাড়ি ছেড়ে বেরিয়ে পড়েন। প্রশাসনের পক্ষ থেকে গোটা আরামবাগ শহরজুড়ে জারি করা হয়েছে সতর্কতা। বারবার করা হচ্ছে মাইকে প্রচারও। হাতির তাণ্ডব জারি থাকার জেরে আগামীকাল সকাল ৬ টা পর্যন্ত জারি করা হয়েছে ১৪৪ ধারা।

প্রাথমিক ভাবে ধারণা, খাবারের সন্ধানেই জঙ্গলমহলের সীমানা ছেড়ে হুগলিতে ঢুকে পড়েছিল দুই হাতিটি। আরামবাগ বন দফতরের আধিকারিক আসরাফুল ইসলাম জানান, “হাতিগুলি সম্ভবত পশ্চিম মেদিনীপুর থেকে দল ছুট হয়ে এদিকে চলে এসেছে। আমরা ঊর্ধ্বতন আধিকারিকদের জানিয়েছি। ওনারা এলে পরবর্তী রুট ম্যাপ তৈরি করে হাতিগুলোকে নিয়ে যাওয়া হবে।”

আরও পড়ুন: ফ্ল্যাটের চাবি নেওয়ার পর খুঁত ধরা পড়লে কী হবে? বড়ো সিদ্ধান্ত সুপ্রিম কোর্টের

সাম্প্রতিকতম

অন্তত মঙ্গলবার পর্যন্ত গরমের রুদ্ররূপ, অতীতের সব রেকর্ড অক্ষত থাকবে তো?

শ্রয়ণ সেন কলকাতার ইতিহাসে উষ্ণতম দিন ছিল ১৯৫৮ সালের ২৮ মে। সে দিন পারদ উঠেছিল...

বাম হাতে ভাই ফোঁটা দিয়ে ডান হাতে মুছে দিতেন, ছোটবেলার সেই প্রেমের গল্প বললেন ইন্দ্রানী হালদার

অভিনেত্রী একাধিক প্রেমের সম্পর্কে জড়িয়েছেন। পেতেন প্রচুর প্রেমপত্রও। ছোটবেলায় বন্ধু-বান্ধবীদের দাদা-ভাইদের থেকেও নাকি প্রচুর প্রেমপত্র পেয়েছিলেন অভিনেত্রী।

অক্ষয় তৃতীয়ার আগে ১০ দিনে সোনার দাম কমল প্রায় ৩ হাজার টাকা

শেষ ১০ দিনে প্রতি ১০ গ্রাম সোনার দাম কমেছে ২,৯০০ টাকা। বর্তমানে সোনার দাম...

চাঁদিফাটা রোদে ত্বকের জেল্লা গায়েব, নিমেষে ফিরবে জেল্লা যদি করেন এই ৪ কাজ

এই দাবদহে বাড়ি থেকে বেরোতে হচ্ছে অনেককেই। আর তাতেই চেহারার হাল হচ্ছে যাতা। ঝলসে যাচ্ছে ত্বক।

আরও পড়ুন

স্থান মাহাত্ম্যে ত্রিবেণী ও সপ্তগ্রামের কথা

১৫৩০ - ৪০ সালে 'চৈতন্যভাগবত' গ্রন্থে সপ্তগ্রামের বর্ণনা পাওয়া যায়। হুগলির তখন বাংলার বাণিজ্যের অন্যতম ঘাঁটি।

বিএইচসিডিএ হুগলি জেলার প্রথম বার্ষিক সাধারণ সম্মেলন হয়ে গেল ব্যান্ডেলে

বেঙ্গল হোমিওপ্যাথিক কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট অ্যাসোসিয়েশন বা বিএইচসিডিএ (হুগলি) জেলার প্রথম বার্ষিক সাধারণ সম্মেলন অনুষ্ঠিত হয়ে গেল ব্যান্ডেলে।

হরিপালে শ্রীরামকৃষ্ণ সারদা আশ্রমে দুঃসাহসিক চুরি, ভাঙচুর

আবারও আশ্রমে দুঃসাহসিক চুরি। লুঠ হয়েছে গয়না এবং প্রণামীর কয়েক হাজার টাকা। সিসি টিভি ক্যামেরা-সহ আসবাবপত্র ভাঙচুর।