Homeরাজ্যদঃ ২৪ পরগনামঙ্গলবার জয়নগরে মমতা, যুদ্ধকালীন তৎপরতায় প্রশাসনিক সভার শেষ মুহূর্তের কাজ

মঙ্গলবার জয়নগরে মমতা, যুদ্ধকালীন তৎপরতায় প্রশাসনিক সভার শেষ মুহূর্তের কাজ

প্রকাশিত

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়,জয়নগর: আগামী মঙ্গলবার দুপুরে জয়নগর থানার বহড়ু হাইস্কুলের মাঠে প্রশাসনিক সভা ও পরিষেবা প্রদান অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গঙ্গাসাগর থেকে হেলিকপ্টারে জয়নগর থানার উত্তর দুর্গাপুর মুচিপাড়া এলাকায় অস্থায়ী হেলিপ্যাডে নেমে দেড় কিমি দূরের বহড়ু হাইস্কুলের মাঠে সড়কপথে গিয়ে অনুষ্ঠানে উপস্থিত হবেন। তার এই অনুষ্ঠানকে ঘিরে ইতিমধ্যেই সাজো সাজো রব। যুদ্ধ কালীন ভিওিতে চলছে শেষ মূহুর্তের কাজ।

বিভিন্ন পয়েন্ট পরিদর্শন করছেন বারুইপুর পুলিশ জেলার সুপার পলাশ চন্দ্র ঢালি। সোমবার শেষ মূহুর্তের কাজ পরিদর্শন করলেন বারুইপুর পুলিশ জেলার সুপার পলাশ চন্দ্র ঢালি, বারুইপুর মহকুমা শাসক চিত্রদীপ সেন-সহ আরও অনেকে।

এদিন বৈঠক করলেন জয়নগরের বিধায়ক, বারুইপুর পূর্বের বিধায়ক, মহকুমাশাসক, জয়নগর-১ ও ২ বিডিও, জয়নগর থানার আইসি, বারুইপুর এসডিপিও, অতিরিক্ত জেলাশাসক সহ বিভিন্ন দফতরের একাধিক আধিকারিকরা।

ইতিমধ্যে সরকারি বিভিন্ন প্রকল্পের মুখ্যমন্ত্রীর ছবি-সহ কাট আউট লাগানো হয়েছে। মুখ্যমন্ত্রীকে স্বাগত জানিয়ে জয়নগর এলাকায় কাটআউটে ছেয়ে গেছে। মুখ্যমন্ত্রী পরিষেবা প্রদানের পাশাপাশি একাধিক প্রকল্পের উদ্বোধনও করবেন।

যেখানে ৩৯৫.৩৩ কোটি টাকা খরচ করে তৈরি ৭৪টি প্রকল্পের উদ্বোধন করবেন। পাশাপাশি ১৪৬০ কোটি টাকা ব্যয়ে তৈরি ২৪টি প্রকল্পের শিলান্যাস করারও কথা তাঁর। এগুলির মধ্যে অন্যতম হল, সুস্বাস্থ্য কেন্দ্র  এবং ক্যানিং হড়োভাঙা, বাসন্তী এক্সপ্রেসওয়ে সংলগ্ন একাধিক রাস্তা। জয়নগরের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ৫০ জন উপভোক্তার হাতে বিভিন্ন প্রকল্পের সুবিধা তুলে দেবেন। তারপর ওদিনই জেলার প্রায় ২৫ হাজারেরও বেশি নাগরিককে বিভিন্ন পরিষেবা প্রদান করা হবে।

মোয়ার শহর বহড়ুতে এসে তিনি কী বার্তা দেন সেটার দিকে নজর সবার। লোকসভা ভোটের আগে ভোট প্রচার ও এর মধ্যে দিয়ে দক্ষিণ ২৪ পরগনায় হয়ে যাবে বলেই রাজনৈতিক মহলের ধারণা।

সাম্প্রতিকতম

সুচিত্রা-কণিকার জন্মশতবর্ষে ‘বৈতালিক’-এর শ্রদ্ধাঞ্জলি, মন ছুঁয়ে যাওয়া পরিবেশনা ‘দুই কন্যা’  

শম্ভু সেন পিঠোপিঠি দুই কন্যা। বয়সের তফাত এক মাসও নয়। একজনের জন্ম ১৯২৪-এর সেপ্টেম্বরে, অন্যজনের...

বাংলার ইতিহাসের দীর্ঘতম তাপপ্রবাহ শেষ কবে? বৃষ্টি কবে থেকে?

শ্রয়ণ সেন অতীতে কলকাতা তথা দক্ষিণবঙ্গে গরমের পারদ যে যে রেকর্ড তৈরি করেছে, এখনও পর্যন্ত...

৬০ বছর বয়সে মাথায় উঠল মিস ইউনিভার্স বুয়েনস আইরেসের মুকুট, জেনে নিন আলেজান্দ্রা মারিসা রদ্রিগেজের সম্পর্কে

এর আগে থেকে ১৮ থেকে ২৮ বছর বয়সি কোনও মহিলা এই প্রতিযোগিতার অংশ নিতে পারতেন। কিন্তু আয়োজক সংস্থার পক্ষ থেকে বয়স সীমা তুলে নেওয়া হয়। তার পরই তাঁর এই জয় আসে।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চেই সোমবার চাকরি বাতিল মামলার শুনানি

রাজ্যের পাশাপাশি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মামলা করেছে এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ। সেই সব মামলার শুনানি হবে সোমবার।

আরও পড়ুন

মাঠে নেমেছে প্রশাসন ও দল, জোড়া ‘কৌশলে’ নিভবে কি সন্দেশখালির ক্ষোভের আগুন?

দলীয় সূত্রে খবর, তিনমন্ত্রীর হাত দিয়ে টাকা ফেরানোর কাজ শুরু হয়েছে। এর আগে মন্ত্রী পার্থ ভৌমিক স্বীকার করেছিলেন, গত দু’বছর ইজারার টাকা, ভেড়ির টাকা না দেওয়ার অভিযোগ রয়েছে।

‘উত্তপ্ত’ সন্দেশখালিতে জারি ১৪৪ ধারা, থমথমে এলাকা

কলকাতা: উত্তপ্ত সন্দেশখালিতে জারি ১৪৪ ধারা! শুক্রবার রাত থেকে ত্রিমোহিনী বাজার-সহ সন্দেশখালি থানা এলাকায় ১৪৪...

নিয়ম না মানার অভিযোগ, সুন্দরবনে এ বার প্লাস্টিক বন্ধের নির্দেশ জারি বন দফতরের

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, সুন্দরবন: আবার সুন্দরবনে প্লাস্টিক বন্ধ করার নির্দেশ জারি করল বন দফতর।সুন্দরবন ব্যাঘ্র...