Homeরাজ্যদঃ ২৪ পরগনাবিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে সুন্দরবন দিবস পালন করা হল সোমবার

বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে সুন্দরবন দিবস পালন করা হল সোমবার

প্রকাশিত

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: সোমবার (১১ ডিসেম্বর) সুন্দরবন দিবস। সুন্দরবনের ১৯টি ব্লকে বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই দিনটি পালন করা হয়।

Sundarban2

জয়নগর-১ ব্লকের বহড়ু এলাকায় ও জয়নগর-২ ব্লকের নিমপীঠ এলাকায় এ দিন বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্যে দিয়ে এই দিনটির সূচনা করা হয়। তারপরে জয়নগর-১ ব্লক প্রশাসন ও পঞ্চায়েত সমিতির উদ্যোগে সুন্দরবন দিবস পালন করা হয় বিডিও-র মাঠে। উপস্থিত ছিলেন জয়নগর বিধানসভার বিধায়ক বিশ্বনাথ দাস, বারুইপুর পূর্ব বিধানসভার বিধায়ক বিভাস সরদার, জয়নগর-১ ব্লকের জয়েন্ট বিডিও তনয় মুখোপাধ্যায়, মৌমিতা মুখোপাধ্যায়, জয়নগর-১ পঞ্চায়েত সমিতির সভাপতি ঋতুপর্ণা বিশ্বাস, সহকারী সভাপতি সুহানা পারভীন বৈদ্য, জেলা পরিষদ সদস্য তপনকুমার মণ্ডল, বন্দনা লস্কর-সহ একাধিক কর্মাধ্যক্ষ। সুন্দরবন দিবসের গুরত্ব তুলে ধরেন দুই বিধায়ক।

Sundarban3

অন্য দিকে. জয়নগর-২ ব্লক প্রশাসন ও পঞ্চায়েত সমিতির উদ্যোগে সুন্দরবন দিবস পালন করা হয় বিডিও অফিসে। উপস্থিত ছিলেন জয়নগর বিধানসভার বিধায়ক বিশ্বনাথ দাস, জয়নগর-২ ব্লকের বিডিও মনোজিত বসু, জেলা পরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষ হাসনাবানু শেখ, জেলা পরিষদ সদস্য খান জিয়াউল হক, উর্মিলা রায়, জয়নগর-২ পঞ্চায়েত সমিতির সভাপতি প্রিয়াঙ্কা মণ্ডল , সহকারী সভাপতি আনাম আলি খান, পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ সেলিম শেখ, ওয়াহিদ মোল্লা, কর্ণকান্তি হালদার-সহ একাধিক কর্মাধ্যক্ষ। সুন্দরবনকে বাঁচাতে আরও বেশি করে গাছ লাগানোর দরকার আছে বলে এ দিন উপস্থিত অতিথিরা তুলে ধরলেন।

আরও পড়ুন: কুলতলির মৈপীঠ ভুবনেশ্বরীতে বাঘের পায়ের ছাপ! এলাকায় আতঙ্ক, ঘটনাস্থলে পুলিশ ও বন দফতর

সাম্প্রতিকতম

ভোট পরবর্তী হিংসা আক্রান্তদের নিয়ে রাজভবনে শুভেন্দু, কেন্দ্রীয় দল কথা বলল ঘরছাড়াদের সঙ্গে

ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজভবনে শুভেন্দু।ঘাটাল এবং কেশপুর লোকসভা এলাকার ১১৫ জন বিজেপি নেতাকর্মী ও বাসিন্দাদের নিয়ে তিনি রাজভবনে যান।

রাষ্ট্রবিজ্ঞান বই থেকে বাবরি বাদ, কেন? সাফাই দিলেন এনসিইআরটি প্রধান

এনসিইআরটি সম্প্রতি দ্বাদশ শ্রেণির নতুন রাষ্ট্রবিজ্ঞানের পাঠ্যপুস্তক প্রকাশ করেছে, যেখানে অযোধ্যার ইতিহাস নিয়ে উল্লেখযোগ্য...

আরও পড়ুন

মাঠে নেমেছে প্রশাসন ও দল, জোড়া ‘কৌশলে’ নিভবে কি সন্দেশখালির ক্ষোভের আগুন?

দলীয় সূত্রে খবর, তিনমন্ত্রীর হাত দিয়ে টাকা ফেরানোর কাজ শুরু হয়েছে। এর আগে মন্ত্রী পার্থ ভৌমিক স্বীকার করেছিলেন, গত দু’বছর ইজারার টাকা, ভেড়ির টাকা না দেওয়ার অভিযোগ রয়েছে।

‘উত্তপ্ত’ সন্দেশখালিতে জারি ১৪৪ ধারা, থমথমে এলাকা

কলকাতা: উত্তপ্ত সন্দেশখালিতে জারি ১৪৪ ধারা! শুক্রবার রাত থেকে ত্রিমোহিনী বাজার-সহ সন্দেশখালি থানা এলাকায় ১৪৪...

নিয়ম না মানার অভিযোগ, সুন্দরবনে এ বার প্লাস্টিক বন্ধের নির্দেশ জারি বন দফতরের

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, সুন্দরবন: আবার সুন্দরবনে প্লাস্টিক বন্ধ করার নির্দেশ জারি করল বন দফতর।সুন্দরবন ব্যাঘ্র...