Homeখেলাধুলোক্রিকেটসেমিফাইনালে মধ্যপ্রদেশকে হারিয়ে রঞ্জি ট্রফির ফাইনালে বাংলা

সেমিফাইনালে মধ্যপ্রদেশকে হারিয়ে রঞ্জি ট্রফির ফাইনালে বাংলা

প্রকাশিত

রঞ্জি ট্রফির সেমিফাইনালে মধ্যপ্রদেশকে ৩০৬ রানের বড়ো ব্যবধানে গুঁড়িয়ে ফাইনালে পা রাখল মনোজ তিওয়ারির দল। উল্লেখযোগ্য ভাবে, গতবার সেমিফাইনালে বাংলা হেরে গিয়েছিল মধ্যপ্রদেশের কাছেই। এ ভার বড়ো ব্যবধানে জয় হাসিল করে নিলেন অনুষ্টুপ-সুদীপরা।

শেষবার ২০১৯-২০ সালে সৌরাষ্ট্রের বিরুদ্ধে শেষবার ফাইনালে খেলেছিলেন মনোজ তিওয়ারিরা। এ বারও অন্য একটি সেমিফাইনালে সৌরাষ্ট্র জিতলে ইডেনে রঞ্জির ফাইনাল খেলতে পারে বাংলা।

প্রথম ইনিংসে মধ্যপ্রদেশ শেষ হয়ে যায় ১৭০ রানে। ২৬৮ রানে লিড পেয়ে যায় বাংলা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করে বাংলা ৫৪৮ রানের বিরাট লক্ষ্য রাখে মধ্যপ্রদেশের সামনে। দ্বিতীয় ইনিংসে ২৪১ রানে গুটিয়ে যায় মধ্যপ্রদেশ দল। সেমিফাইনালে বাংলার জয় এল ৩০৬ রানের বড়ো ব্যবধানে। চতুর্থ দিনের শেষে পরিস্থিতি যেখানে দাঁড়িয়েছিল, তাতে বাংলার ফাইনালে ওঠা কেবল সময়ের অপেক্ষা বলে মনে হচ্ছিল। পঞ্চম তথা শেষ দিনের লাঞ্চের পরেই বাংলা শেষ ইনিংসে মধ্যপ্রদেশকে অল-আউট করে বড় ব্যবধানে ম্যাচ জেতে এবং ফাইনালের টিকিট হাসিল করে নিল।

অনুষ্টুপ মজুমদার দুই ইনিংসেই বড়ো রান করেন। ১টি সেঞ্চুরি ও ১টি হাফ-সেঞ্চুরি করেন তিনি। সুদীপ ঘরামি প্রথম ইনিংসে সেঞ্চুরি করেন। দ্বিতীয় ইনিংসে হাফ-সেঞ্চুরি করার পাশাপাশি ৫ উইকেটে দখল করেন প্রদীপ্ত প্রামানিক। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন আকাশ দীপ। প্রথম ইনিংসে আকাশ দীপের ৫ উইকেটের সুবাদেই মধ্যপ্রদেশকে ১৭০ রানে আটকে রাখে বাংলা।

১৬ ফেব্রুয়ারি থেকে রঞ্জি ফাইনাল। ১৯৮৯-৯০ মরসুমের পর আবার রঞ্জি জয়ের হাতছানি। বাকি আর একটিই ম্যাচ। প্রতিপক্ষ সৌরাষ্ট্র হলে লড়াই চেনা ইডেনে। ফাইনালে কর্নাটক উঠলে লড়াই বেঙ্গালুরুতে। ৩২ বছর পর চুড়ান্ত সাফল্যের আশায় বুক বাঁধছে বাংলা।

সাম্প্রতিকতম

ভোট পরবর্তী হিংসা আক্রান্তদের নিয়ে রাজভবনে শুভেন্দু, কেন্দ্রীয় দল কথা বলল ঘরছাড়াদের সঙ্গে

ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজভবনে শুভেন্দু।ঘাটাল এবং কেশপুর লোকসভা এলাকার ১১৫ জন বিজেপি নেতাকর্মী ও বাসিন্দাদের নিয়ে তিনি রাজভবনে যান।

রাষ্ট্রবিজ্ঞান বই থেকে বাবরি বাদ, কেন? সাফাই দিলেন এনসিইআরটি প্রধান

এনসিইআরটি সম্প্রতি দ্বাদশ শ্রেণির নতুন রাষ্ট্রবিজ্ঞানের পাঠ্যপুস্তক প্রকাশ করেছে, যেখানে অযোধ্যার ইতিহাস নিয়ে উল্লেখযোগ্য...

আরও পড়ুন

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: স্কটল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া, ইংল্যান্ড চলে গেল সুপার ৮-এ

স্কটল্যান্ড: ১৮০-৫ (ব্র্যান্ডন ম্যাকমুলেন ৬০, রিচি বেরিংটন ৪২ নট আউট, গ্লেন ম্যাক্সওয়েল ২-৪৪)   অস্ট্রেলিয়া:...

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: নামিবিয়াকে হারিয়ে ইংল্যান্ডের সামনে সুপার ৮-এ যাওয়ার সুযোগ এখনও থাকল

ইংল্যান্ড: ১২২-৫ (হ্যারি ব্রুক ৪৭ নট আউট, জনি বেয়ারস্টো ৩১, রুবেল ট্রুম্পেলমান ২-৩১) নামিবিয়া: ৮৪-৩...

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত, কানাডার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি ভারতের

খবর অনলাইন ডেস্ক: যা আশঙ্কা করা হয়েছিল, তা-ই হল। ফ্লোরিডার লডারহিল ক্রিকেট স্টেডিয়ামে মাঠ...