Homeখেলাধুলোক্রিকেটচোটের কারণে ক্রিকেট থেকে দূরে! বুমরা, শ্রেয়স, কেএল রাহুল কবে ফিরছেন?

চোটের কারণে ক্রিকেট থেকে দূরে! বুমরা, শ্রেয়স, কেএল রাহুল কবে ফিরছেন?

প্রকাশিত

এখন ওয়েস্ট ইন্ডিজে টেস্ট সিরিজ খেলছে ভারতীয় ক্রিকেট দল। চোটের কারণে এই সফরে ভারতীয় দলের অনেক নামী খেলোয়াড় দলের সঙ্গে নেই। তবে এরই মধ্যে এই খেলোয়াড়দের ফেরার বিষয়ে সুখবর এসেছে।

ওয়েস্ট ইন্ডিজে দুই ম্যাচের টেস্ট সিরিজের পর তিন ম্যাচের ওয়ানডে ও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। এই সফরের দল ঘোষণা হতেই পরিষ্কার হয়ে যায় যে সুস্থ হয়ে ওঠেননি যসপ্রীত বুমরা, কেএল রাহুল এবং শ্রেয়স আয়ার।

টিম ইন্ডিয়ার তারকা খেলোয়াড় জসপ্রীত বুমরা, কেএল রাহুল এবং শ্রেয়স আয়ার দীর্ঘদিন চোটের কারণে ক্রিকেট থেকে দূরে রয়েছেন। তবে ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন প্রিয় খেলোয়াড়দের ফেরার জন্য। যদিও তাঁরা কবে দলে ফিরতে পারবেন তা এখনও ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে পরিষ্কার করে বলা হয়নি। যদিও প্রস্তুতি চলছে। চোট সারিয়ে দ্রুত মাঠে ফিরতে চাইছেন তাঁরা।

ইংরাজি সংবাদপত্র ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি রিপোর্ট অনুসারে, তারকা ফাস্ট বোলার জসপ্রীত বুমরা, উইকেটরক্ষক ব্যাটসম্যান কেএল রাহুল এবং মিডল অর্ডার ব্যাটসম্যান শ্রেয়স আয়ার চলতি বছরের অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপের ময়দানে ফিরতে চলেছেন। চোট পাওয়া সব খেলোয়াড়দের নিয়ে ওই রিপোর্টে একটি বড়ো আপডেট প্রকাশ্যে এসেছে।

রিপোর্ট অনুযায়ী, রাহুল এই সপ্তাহ থেকে ব্যাটিং অনুশীলন শুরু করবেন। ২০২৩ সালের আইপিএলের মাঝামাঝি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে ম্যাচে ফিল্ডিং করার সময় রাহুল চোট পান।

পিঠের ব্যথার কারণে দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে রয়েছেন বুমরা। গত বছর সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ বার খেলেছিলেন তিনি। এই বছর মার্চে ভারতীয় পেসারের অস্ত্রোপচার হয়। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবও হয় তাঁর। তিনি আইপিএল ২০২৩ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপেও অংশ নিতে পারেননি।

অন্য দিকে, চোটের কারণে আইপিএল ২০২৩-এ অংশ নিতে পারেননি শ্রেয়স। এই বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাওস্কর সিরিজ়ের সময় পিঠে চোট পান তিনি। এই বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাওস্কর সিরিজ়ের সময় পিঠে চোট পান শ্রেয়স। এপ্রিলে লন্ডনে অস্ত্রোপচার হয় তাঁর।

তবে এখন এই দুই খেলোয়াড়ই আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে মাঠে ফিরবেন। রিপোর্টে বলা হয়েছে, আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে আয়ার ও বুমরাকে পাওয়া যাবে।

সাম্প্রতিকতম

আইপিএল ২০২৪: এবার ম্যাচ কেকেআর বনাম সানরাইজার্স হায়দরাবাদ, রাজস্থান রয়্যালস্‌ বনাম আরসিবি

খবর অনলাইন ডেস্ক: এবারের আইপিএল-এ প্লে-অফে কোন চারটে দল খেলবে তা আগেই ঠিক হয়ে...

২৫ দিন পর বাড়ি ফিরে এলেন ‘তারক মেহতা…’র ‘নিখোঁজ’ অভিনেতা গুরুচরণ সিং  

খবর অনলাইন ডেস্ক: দিনপঁচিশেক ‘বেপাত্তা’ পর বাড়ি ফিরে এলেন হিন্দি সিরিয়ালের অভিনেতা গুরুচরণ সিং।...

মৃণাল সেনের ‘কোরাস’ এবং কিছু কথা

পঙ্কজ চট্টোপাধ্যায় না, তখনও তার গ্র‍্যাজুয়েশন শেষ হয়নি। নামমাত্র বোধহয় দুটো টিউশনি করে সে, মানে...

বিজেপিতে বড় ভাঙন! বিদায়ী সাংসদ যোগ দিলেন তৃণমূলে

ঝাড়গ্রাম: রবিবার আনুষ্ঠানিক ভাবে তৃণমূলে যোগ দিলেন ঝাড়গ্রামের বিদায়ী সাংসদ কুনার হেমব্রম। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের...

আরও পড়ুন

আইপিএল ২০২৪: এবার ম্যাচ কেকেআর বনাম সানরাইজার্স হায়দরাবাদ, রাজস্থান রয়্যালস্‌ বনাম আরসিবি

খবর অনলাইন ডেস্ক: এবারের আইপিএল-এ প্লে-অফে কোন চারটে দল খেলবে তা আগেই ঠিক হয়ে...

আইপিএল ২০২৪: বাজিমাত বেঙ্গালুরুর, শর্ত পূরণ করে চেন্নাইকে হারিয়ে চলে গেল প্লে-অফে

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি): ২১৮-৫ (ফাফ দু প্লেসি ৫৪, বিরাট কোহলি ৪৭, শার্দুল...

আইপিএল ২০২৪: প্লে-অফে সানরাইজার্স হায়দরাবাদ, প্রথম চারে থাকার লড়াই এখন চেন্নাই আর বেঙ্গালুরুর মধ্যে

খবর অনলাইন ডেস্ক: বৃহস্পতিবার হায়দরাবাদে অবিরাম বৃষ্টি পড়ার ফলে সানরাইজার্স হায়দরাবাদ (এসআরএইচ) বনাম গুজরাত...