Homeখেলাধুলোক্রিকেটঅশ্বিন কি চূড়ান্ত একাদশে থাকছেন? ফাইনালের আগের দিন জবাব রোহিত শর্মার

অশ্বিন কি চূড়ান্ত একাদশে থাকছেন? ফাইনালের আগের দিন জবাব রোহিত শর্মার

প্রকাশিত

রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের ফাইনাল খেলবে ভারত। আগের দিন আয়োজিত সাংবাদিক বৈঠকে অনেক কথাই মিডিয়ার সামনে জানালেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। অকপটে স্বীকার করে নিলেন, টুর্নামেন্টের প্রথম দিকের ম্যাচগুলিতে সত্যিই ভারতীয় দল মিস করেছে দুর্দান্ত ফর্মে থাকা মোহম্মদ শামিকে। একই সঙ্গে রবিচন্দ্রন অশ্বিনের খেলা নিয়ে জল্পনাও জিইয়ে রাখলেন।

রোহিত বলেন, এটা সত্যিই ক্রিকেটারদের কেরিয়ারের সবচেয়ে বড়ো মুহূর্ত। দলকে এখন চূড়ান্ত পারফরমেন্স করতে হবে। তাঁর কথায়, “উত্তেজিত হতে চাই না এবং খুব বেশি চাপও নিতে চাই না”

রোহিত বলেন, “বিশ্বকাপ শুরুর আগে ঠিক এই ধরনেরই ক্রিকেট খেলার পরিকল্পনা ছিল আমার। আমি জানতাম না এটা কাজ করবে কি না। সামান্য স্বাধীনতা নিয়ে আমি নিজেকে প্রকাশ করতে চেয়েছিলাম। ইংল্যান্ডের বিরুদ্ধে খেলার সময়ও আমি আমার দৃষ্টিভঙ্গি পরিবর্তন করেছি। সিনিয়র খেলোয়াড়রা তাই করে। আমি আমার কৌশল পরিবর্তন করেছি। সহজ ও শান্ত থাকায় বিশ্বাস করি। এটা করতে পারলে ভালো, কারণ এর জন্য আমাদের কঠোর পরিশ্রম করতে হয়েছে। আমি উত্তেজিত হতে চাই না এবং খুব বেশি চাপের মধ্য়েও থাকতে চাই না। এটা শুধু আমি নই, আমাদের খেলোয়াড়ই জানে।”

ভারসাম্য বজায় রাখাকে গুরুত্বপূর্ণ হিসেবে বর্ণনা করে রোহিতের মন্তব্য, একজনকে না একজনকে ভালো খেলাটা খেলতেই হবে। আগের দশ‌টা ম্যাচে এই বিশ্বাস নিয়েই এগিয়েছি। হ্যাঁ, আমি আত্মবিশ্বাসে উপর ভর করব, তবে ভারসাম্য রাখা গুরুত্বপূর্ণ।”

ফাইনালের আগে থেকেই একটি বিষয় নিয়ে জল্পনা চলছে। ভারত বনাম অস্ট্রেলিয়া ফাইনাল ম্যাচের আগে থেকেই টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন নিয়ে নানা প্রশ্ন শুরু হয়ে গিয়েছে। কেউ কেউ বলছেন, রবিচন্দ্রন অশ্বিনের ফাইনাল খেলার সুযোগ থাকতে পারে। আবার অনেকের মতে, অশ্বিনের খেলার সুযোগ পাওয়ার সম্ভাবনা কম। তেমনটা হলে সাম্প্রতিক সময়ে ভারতের অন্যতম সেরা বোলার মোহম্মদ সিরাজকে বাদ পড়তে হবে।

ফাইনালে অশ্বিনের খেলার প্রশ্নে রোহিতের জবাব, “আমরা এটা নিয়ে সিদ্ধান্ত নিইনি। আমরা পিচের পরিস্থিতি পর্যবেক্ষণ করব। আগামীকাল আবার দেখব। আমাদের দলের ১২-১৩ জন ঠিক হয়ে আছে। তবে আমরা আগে দেখব আমাদের শক্তি কতটা। আমরা আগামীকাল চূড়ান্ত সিদ্ধান্ত নেব।”

বলে রাখা ভালো, এ বারের বিশ্বকাপে টিম ইন্ডিয়া চেন্নাইতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০২৩ বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলেছিল। সঙ্গে রবিচন্দ্রন অশ্বিনও গিয়েছিলেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অশ্বিন পুরো ১০ ওভার বল করেছিলেন এবং এক উইকেট শিকার করেছিলেন।

আরও পড়ুন: ৪০ নয়, উত্তরকাশীর সুড়ঙ্গে আটকে ৪১ শ্রমিক! পাহাড় ফাটার শব্দে নতুন করে আতঙ্ক

সাম্প্রতিকতম

বাম হাতে ভাই ফোঁটা দিয়ে ডান হাতে মুছে দিতেন, ছোটবেলার সেই প্রেমের গল্প বললেন ইন্দ্রানী হালদার

অভিনেত্রী একাধিক প্রেমের সম্পর্কে জড়িয়েছেন। পেতেন প্রচুর প্রেমপত্রও। ছোটবেলায় বন্ধু-বান্ধবীদের দাদা-ভাইদের থেকেও নাকি প্রচুর প্রেমপত্র পেয়েছিলেন অভিনেত্রী।

অক্ষয় তৃতীয়ার আগে ১০ দিনে সোনার দাম কমল প্রায় ৩ হাজার টাকা

শেষ ১০ দিনে প্রতি ১০ গ্রাম সোনার দাম কমেছে ২,৯০০ টাকা। বর্তমানে সোনার দাম...

চাঁদিফাটা রোদে ত্বকের জেল্লা গায়েব, নিমেষে ফিরবে জেল্লা যদি করেন এই ৪ কাজ

এই দাবদহে বাড়ি থেকে বেরোতে হচ্ছে অনেককেই। আর তাতেই চেহারার হাল হচ্ছে যাতা। ঝলসে যাচ্ছে ত্বক।

সি বিচে প্লাষ্টিক কুড়াচ্ছেন মিমি চক্রবর্তী, দেখে হতবাক নেটবাসি, হঠাৎ কী হল অভিনেত্রীর?

এভাবেই একের পর এক আবর্জনা তুলে যাচ্ছেন সমুদ্রতট থেকে। এরপর জমা করছেন একটি বাস্কেটে। কিন্তু কেন এমন হাল অভিনেত্রীর? হঠাৎ আবর্জনা তুলছেন কেন?

আরও পড়ুন

আইপিএল ২০২৪: হাড্ডাহাড্ডি লড়াইয়ে মাত্র ১ রানে আরসিবিকে হারাল কেকেআর

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) ২২২/৬ (শ্রেয়স আইয়ার ৫০, ফিল সল্ট ৪৮, ক্যামেরন গ্রিন ২-৩৫,...

গিল-জুরেল জুটির দৌলতে এক ম্যাচ বাকি থাকতেই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতে নিল ভারত   

ইংল্যান্ড: ৩৫৩ (জো রুট ১২২ নট আউট, ওলি রবিনসন ৫৮, রবীন্দ্র জাদেজা ৪-৬৭, আকাশ...

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ক্রিকেট: পেসারদের কাছে হার মানল ভারত, চ্যাম্পিয়ন হল অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া: ২৫৩-৭ (হরজস সিং ৫৫, হিউ ওয়েবগেন ৪৮, রাজ লিমবানি ৩-৩৮, নমন তিওয়ারি ২-৬৩)...