Homeখেলাধুলোক্রিকেটএশিয়া কাপ: ‘সুপার ৪’-এ ভারত-পাকিস্তান ম্যাচে আবহাওয়ার পূর্বাভাস কী দেখে নিন

এশিয়া কাপ: ‘সুপার ৪’-এ ভারত-পাকিস্তান ম্যাচে আবহাওয়ার পূর্বাভাস কী দেখে নিন

প্রকাশিত

কলম্বো: এশিয়া কাপের ‘সুপার ৪’-এ ভারত-পাকিস্তানের খেলায় বৃষ্টি বিঘ্ন সৃষ্টি করতে পারে। আগামী ১০ সেপ্টেম্বর রবিবার কলম্বোয় ভারত ও পাকিস্তান মুখোমুখি হবে।

এশিয়া কাপের গ্রুপ স্তরে ভারতের দুটি খেলাতেই বিঘ্ন ঘটিয়েছিল বৃষ্টি। পল্লেকলে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত পাকিস্তানের সঙ্গে প্রথম খেলাটি তো বৃষ্টির জন্য বাতিল করতে হয়। ভারত প্রথম ইনিংস ব্যাট করার পর প্রচণ্ড বৃষ্টিতে খেলা বানচাল হয়ে যায়। পাকিস্তান আর ব্যাট করার সুযোগ পায়নি। দু’ দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি করে দেওয়া হয়।

নেপালের সঙ্গে দ্বিতীয় খেলাটিতেও বৃষ্টি বাধা সৃষ্টি করেছিল। নেপালের রান তাড়া করতে গিয়ে ভারত ২.১ ওভার ব্যাট করার পরই বৃষ্টি নামে। প্রায় ঘণ্টাদুয়েক বৃষ্টি চলার পরে খেলা আবার শুরু হলে ভারতের লক্ষ্যমাত্রা কমে যায়। এবং কোনো উইকেট না হারিয়েই ভারত জিতে যায়।

সেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে পাকিস্তানের সঙ্গে ‘সুপার ৪’-এর খেলাতেও। গত সপ্তাহে কলম্বোয় প্রচুর বৃষ্টি হয়েছে। প্রথমে কথা হয়েছিল সুপার ৪-এর খেলা কলম্বো থেকে সরিয়ে হামবানটোটায় নিয়ে আসা হবে। কিন্তু এখন যা অবস্থা তাতে এই মুহূর্তে খেলার জায়গা বদল করা আর সম্ভব নয়।

কে কী পূর্বাভাস দিয়েছে

১০ সেপ্টেম্বর কলম্বোর আবহাওয়া নিয়ে কে কী পূর্বাভাস দিয়েছে তা একবার দেখে নেওয়া যাক।

অ্যাকুওয়েদার (AccuWeather) বলেছে, বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৭৫ শতাংশ। দিনের শেষের দিকে ঝড় হতে পারে। রাতের দিকে বৃষ্টির সম্ভাবনা ৯৫ শতাংশেরও বেশি।

কলম্বোয় ১০ সেপ্টেম্বর বৃষ্টি হওয়ার সম্ভাবনার কথা বিবিসি ওয়েদারও (BBC Weather) বলেছে। তাপমাত্রা থাকবে ২৫ থেকে ২৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। বৃষ্টির সম্ভাবনা ৩০ থেকে ৫০ শতাংশ। সঙ্গে ঝড়ও হতে পারে।

অ্যাকুওয়েদারের মধ্যে ওয়েদারডটকমও (weather.com) বলেছে, বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৯০ শতাংশ।

কলম্বো থেকে যেখানে খেলা সরিয়ে নিয়ে যাওয়ার কথা হচ্ছিল সেই হামবানটোটায় কিন্তু আবহাওয়া তুলনামূলক ভাবে পরিষ্কার থাকার কথা। অ্যাকুওয়েদার এবং ওয়েদারডটকম, দুইয়েরই পূর্বাভাস ১০ সেপ্টেম্বর হামবানটোটায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৪০ শতাংশ। সঙ্গে বিচ্ছিন্ন ভাবে ঝড় হতে পারে।

তবে একটা কথা পরিষ্কার বলা দরকার। এখন সাধারণ ভাবে বর্ষাকাল হওয়ার ফলে আবহাওয়া সংক্রান্ত অ্যাপ বৃষ্টির পূর্বাভাস দেখাবেই। তা যে সত্যি সত্যি মিলে যাবে, এমনটা নাও হতে পারে। ফলে বৃষ্টির পূর্বাভাস থাকলেও বৃষ্টিহীন আবহাওয়ায় পুরো ম্যাচটি হয়ে গেলে অবাক হওয়ার কিছুই থাকবে না।

সাম্প্রতিকতম

বাম হাতে ভাই ফোঁটা দিয়ে ডান হাতে মুছে দিতেন, ছোটবেলার সেই প্রেমের গল্প বললেন ইন্দ্রানী হালদার

অভিনেত্রী একাধিক প্রেমের সম্পর্কে জড়িয়েছেন। পেতেন প্রচুর প্রেমপত্রও। ছোটবেলায় বন্ধু-বান্ধবীদের দাদা-ভাইদের থেকেও নাকি প্রচুর প্রেমপত্র পেয়েছিলেন অভিনেত্রী।

অক্ষয় তৃতীয়ার আগে ১০ দিনে সোনার দাম কমল প্রায় ৩ হাজার টাকা

শেষ ১০ দিনে প্রতি ১০ গ্রাম সোনার দাম কমেছে ২,৯০০ টাকা। বর্তমানে সোনার দাম...

চাঁদিফাটা রোদে ত্বকের জেল্লা গায়েব, নিমেষে ফিরবে জেল্লা যদি করেন এই ৪ কাজ

এই দাবদহে বাড়ি থেকে বেরোতে হচ্ছে অনেককেই। আর তাতেই চেহারার হাল হচ্ছে যাতা। ঝলসে যাচ্ছে ত্বক।

সি বিচে প্লাষ্টিক কুড়াচ্ছেন মিমি চক্রবর্তী, দেখে হতবাক নেটবাসি, হঠাৎ কী হল অভিনেত্রীর?

এভাবেই একের পর এক আবর্জনা তুলে যাচ্ছেন সমুদ্রতট থেকে। এরপর জমা করছেন একটি বাস্কেটে। কিন্তু কেন এমন হাল অভিনেত্রীর? হঠাৎ আবর্জনা তুলছেন কেন?

আরও পড়ুন

আইপিএল ২০২৪: হাড্ডাহাড্ডি লড়াইয়ে মাত্র ১ রানে আরসিবিকে হারাল কেকেআর

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) ২২২/৬ (শ্রেয়স আইয়ার ৫০, ফিল সল্ট ৪৮, ক্যামেরন গ্রিন ২-৩৫,...

গিল-জুরেল জুটির দৌলতে এক ম্যাচ বাকি থাকতেই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতে নিল ভারত   

ইংল্যান্ড: ৩৫৩ (জো রুট ১২২ নট আউট, ওলি রবিনসন ৫৮, রবীন্দ্র জাদেজা ৪-৬৭, আকাশ...

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ক্রিকেট: পেসারদের কাছে হার মানল ভারত, চ্যাম্পিয়ন হল অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়া: ২৫৩-৭ (হরজস সিং ৫৫, হিউ ওয়েবগেন ৪৮, রাজ লিমবানি ৩-৩৮, নমন তিওয়ারি ২-৬৩)...