Homeখেলাধুলোএশিয়াড হকি: হরমনপ্রীত ও মনদীপের হ্যাটট্রিক, বাংলাদেশকে এক ডজন গোল দিয়ে সেমিফাইনালে...

এশিয়াড হকি: হরমনপ্রীত ও মনদীপের হ্যাটট্রিক, বাংলাদেশকে এক ডজন গোল দিয়ে সেমিফাইনালে ভারত  

প্রকাশিত

ভারত: ১২ (হরমনপ্রীত ৩, মনদীপ ৩, অভিষেক ২, ললিত, অমিত, নীলকান্ত ও সুমিত) বাংলাদেশ: ০

হ্যাংঝাউ: এই নিয়ে গ্রুপ পর্যায়ে টানা পাঁচ ম্যাচ জিতল ভারত। সেই সঙ্গে গোলের উৎসবও চলছে। আগের ম্যাচে পাকিস্তানকে ১০ গোল দেওয়ার পরে সোমবার বাংলাদেশকে এক ডজন গোল দিল ভারত। হ্যাটট্রিক করলেন অধিনায়ক হরমনপ্রীত সিং এবং মনদীপ সিংও।   

এশিয়ান গেমসে হকির গ্রুপ পর্বে পাঁচটি ম্যাচই জিতল ভারত। পুল ‘এ’-র পাঁচ ম্যাচে ১৫ পয়েন্ট পেয়ে শীর্ষে থেকে চলে গেল সেমিফাইনালে। সেমিতে ভারত খেলবে পুল ‘বি’-র দ্বিতীয় স্থানাধীকারী কোরিয়ার সঙ্গে। খেলা বুধবার। এখন সোনার লক্ষ্যে খেলবে ভারত।

প্রথম কোয়ার্টারে ২-০

বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচের শুরু থেকেই দাপট দেখাতে থাকে ভারত। দ্বিতীয় মিনিটেই পেয়ে যায় পেনাল্টি কর্নার। পেনাল্টি কর্নার থেকে গোল করেন অধিনায়ক হরমনপ্রীত। দু’ মিনিট পরে আবার পেনাল্টি কর্নার। আবার গোল করেন ভারত অধিনায়ক। প্রথম কোয়ার্টারের বাকি সময়টা কোনো রকমে ভারতের আক্রমণ ঠেকিয়ে যায় বাংলাদেশ। প্রথম কোয়ার্টারে ২-০ গোলে এগিয়ে থাকে ভারত।

দ্বিতীয় কোয়ার্টারে আরও ৪ গোল

দ্বিতীয় কোয়ার্টারে ফের শুরু থেকেই আক্রমণ। ১৮ মিনিটের মাথায় অভিষেক ‘ডি’-এর মধ্যে বল পাঠান মনদীপকে। মনদীপ স্বচ্ছন্দে গোলে ঢুকিয়ে দেন বল। তৃতীয় গোল আসে পাঁচ মিনিট পরে। এর মধ্যে অবশ্য একটি পেনাল্টি কর্নার মিস করেন সমশের সিংহ। যা-ই হোক ২৩ মিনিটের মাথায় অভিষেকের কাছ থেকে পাওয়া পাস কাজে লাগিয়ে ফিল্ড প্লে থেকে গোল করেন ললিত উপাধ্যায়। পরের মিনিটে ভারতের পঞ্চম গোল করেন মনদীপ। ২৮ মিনিটের মাথায় আরও একটি গোল করেন অমিত রুইদাস। দ্বিতীয় কোয়ার্টারে চার গোল করে ভারত বিরতিতে ৬-০ গোলে এগিয়ে যায়।

তৃতীয় কোয়ার্টারে আরও দুই গোল

তৃতীয় কোয়ার্টারে খেলার গতি কিছুটা কমায় ভারত। তবুও গোলের পথে তা বাধা হয়ে দাঁড়ায়নি। ম্যাচের ৩২ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন হরমনপ্রীত। পরের গোলের জন্য ভারতকে অপেক্ষা করতে হয় ৯ মিনিট। ৪১ মিনিটে একক দক্ষতায় গোল করেন অভিষেক। ২৫ গজ লাইন থেকে বল নিয়ে বাঁ প্রান্ত ধরে উঠে জোরালো শটে গোল করেন তিনি। ভারত এগিয়ে যায় ৮-০ গোলে।

নিট ফল ১২-০

শেষ কোয়ার্টারে ভারত ৪টি গোল করে বাংলাদেশের বিরুদ্ধে গোলের সংখ্যা এক ডজন পূর্ণ করে। গোল আসে ম্যাচের ৪৬ ও ৪৭ মিনিটে এবং ৫৬ ও ৫৭ মিনিটে। বাংলাদেশের গোলকিপারকে হতচকিত করে প্রথমে গোল করেন মনদীপ। মনদীপের হ্যাটট্রিক পূর্ণ হয়। এর পরেই গোল করার চেষ্টা করেন অভিষেক। কিন্তু তাঁর শট রিবাউন্ড করে ফিরে এলে তা থেকে গোল করে দেন নীলকান্ত শর্মা।

এর পর ৯ মিনিটের অপেক্ষা। ম্যাচের ৫৬ মিনিটে সুমিত বাংলাদেশের ‘ডি’-তে ঢুকে নেটে বল জড়িয়ে দেন। পরের মিনিটেই গোল করেন অভিষেক। ১২-০ গোলে জিতে যায় ভারত।

গোটা ম্যাচ জুড়ে ভারতের বক্সে কত বার বল নিয়ে যেতে পেরেছে বাংলাদেশ তা হাতে গুণে বলা যায়। সামান্য যা আক্রমণ সৃষ্টি করেছে তা থেকে গোল করার কোনো সুযোগই সৃষ্টি করতে পারেনি তারা। ভারতের গোলরক্ষকরা দাঁড়িয়ে দাঁড়িয়ে খেলা দেখেছেন বলা যায়।

আরও পড়ুন

এশিয়ান গেমস ২০২৩: ভারতের স্বর্ণহীন দিন, ঝুলিতে এল ৩টি রুপো আর ৪টি ব্রোঞ্জ

এশিয়ান গেমস ২০২৩: সুতীর্থা আর ঐহিকা শেষ পর্যন্ত ব্রোঞ্জই পেলেন

সাম্প্রতিকতম

২৫ দিন পর বাড়ি ফিরে এলেন ‘তারক মেহতা…’র ‘নিখোঁজ’ অভিনেতা গুরুচরণ সিং  

খবর অনলাইন ডেস্ক: দিনপঁচিশেক ‘বেপাত্তা’ পর বাড়ি ফিরে এলেন হিন্দি সিরিয়ালের অভিনেতা গুরুচরণ সিং।...

মৃণাল সেনের ‘কোরাস’ এবং কিছু কথা

পঙ্কজ চট্টোপাধ্যায় না, তখনও তার গ্র‍্যাজুয়েশন শেষ হয়নি। নামমাত্র বোধহয় দুটো টিউশনি করে সে, মানে...

বিজেপিতে বড় ভাঙন! বিদায়ী সাংসদ যোগ দিলেন তৃণমূলে

ঝাড়গ্রাম: রবিবার আনুষ্ঠানিক ভাবে তৃণমূলে যোগ দিলেন ঝাড়গ্রামের বিদায়ী সাংসদ কুনার হেমব্রম। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের...

রাহুল, রাজনাথ, স্মৃতি ইরানির ভাগ্য নির্ধারিত হবে পঞ্চম দফার ভোটে, নজর আর কোন কোন কেন্দ্রের দিকে  

খবর অনলাইন ডেস্ক: সোমবার ২০ মে লোকসভা নির্বাচনের পঞ্চম দফায় যাঁদের ভাগ্য নির্ধারিত হচ্ছে...

আরও পড়ুন

“যৌন হেনস্থার যথেষ্ট প্রমাণ…”, আদালতের নির্দেশে কুস্তি সংস্থার প্রাক্তন প্রধান ব্রিজভূষণ বিপাকে  

খবর অনলাইন ডেস্ক: দিল্লির আদালতে বড়ো ধাক্কা খেলেন ভারতের কুস্তি ফেডারেশনের প্রাক্তন প্রধান ব্রিজভূষণ...

৪X৪০০ মিটার রিলে দৌড়ে ভারতের পুরুষ ও মহিলা দল প্যারিস অলিম্পিক্সে যাচ্ছে  

খবর অনলাইন ডেস্ক: প্যারিস অলিম্পিক্সের জন্য যোগ্যতা অর্জন করল ভারতের পুরুষ ও মহিলাদের ৪X৪০০...

মুম্বইকে হারিয়ে আইএসএল শিল্ড জয় মোহনবাগানের

কলকাতা: স্বপ্ন পূরণ হল মোহনবাগানের হাত ধরে। গতবার তারা জামশেদপুর এফসির কাছে হেরে লিগ...