Homeখেলাধুলোআইপিএলগুজরাতকে হারিয়ে দশমবার আইপিএল ফাইনালে ধোনির সিএসকে

গুজরাতকে হারিয়ে দশমবার আইপিএল ফাইনালে ধোনির সিএসকে

প্রকাশিত

আগামী ২৮ মে অমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে পঞ্চমবারের জন্য ট্রফি জয়ের লক্ষ্য নিয়ে বাইশ গজের যুদ্ধে নামবে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। মঙ্গলবার চিপকে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে গুজরাতের বিরুদ্ধে ১৫ রানে জিতে দশমবারের জন্য ফাইনালে সিএসকে।

টস জিতে চেন্নাই সুপার কিংসকে প্রথমে ব্যাট করতে পাঠায় গুজরাত টাইটান্স। দারুণ শুরু করেছিলেন চেন্নাইয়ের দুই ওপেনার ঋতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে। পাওয়ার প্লে-র ৬ ওভারে ওঠে ৪৯। শুরু থেকেই দাপট দেখিয়ে ৩৬ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন ঋতুরাজ গায়কোয়াড়। ওপেনিং জুটিতে ৮৭ তোলে চেন্নাই।

একাদশ ওভারের তৃতীয় বলে জুটি ভাঙেন মোহিত শর্মা। তুলে নেন ঋতুরাজকে (‌৪৪ বলে ৬০)‌। পরের ওভারেই শিবম দুবেকে (‌১)‌ তুলে নেন নূর আমেদ। ১৫ তম ওভারে আবার ধাক্কা চেন্নাই শিবিরে। পঞ্চম বলে অজিঙ্কা রাহানেকে (‌১০ বলে ১৭)‌ তুলে নেন দর্শন নালকান্ডে। পরের ওভারেই ডেভন কনওয়েকে তুলে নিয়ে নিয়ে চেন্নাইয়ের বড় রানের স্বপ্নে আঘাত হানেন মহম্মদ সামি। ৩৪ বলে ৪০ রান করে আউট হন কনওয়ে। অম্বাতি রায়ুডুও (‌৯ বলে ১৭)‌ ঝড় তুলতে ব্যর্থ। ২ বলে ১ রান করে আউট হন ধোনি। ১৬ বলে ২২ রান করে অপরাজিত থাকেন রবীন্দ্র জাডেজা। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭২ তোলে চেন্নাই।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিলেন শুভমন গিল ও ঋদ্ধিমান সাহা। কিন্তু ঋদ্ধি (১১ বলে ১২) শুরুটা ভালই করেই আউট হয়ে গেলেন। দলের বিপদে তিন নম্বরে নেমেছিলেন হার্দিক। কিন্তু বেশি ক্ষণ টানতে পারলেন না। দীপক চাহার প্রথম ধাক্কা দিলেন। অধিনায়ক হার্দিক তিন নম্বরে নামলেও এমন বড় ম্যাচে ব্যর্থ। মহেশ থিকশানাকে রিভার্স শট মারতে গিয়ে জাডেজার হাতে ক্যাচ দিয়ে বসলেন হার্দিক (৭ বলে ৮)। ফলে ৪১ রানে ২ উইকেট হারায় গুজরাত।

গুজরাতকে যাঁরা ম্যাচের পর ম্যাচ জিতিয়েছেন, সেই ডেভিড মিলার (৬ বলে ৪), রাহুল তেওতিয়ারা (৫ বলে ৩) চূড়ান্ত ব্যর্থ। ৩৮ বলে ৪২ রান করে শুভমন যখন আউট হলেন তখন গুজরাতের স্কোর ৫ উইকেটে ৮৮ রান। এক মাত্র রশিদ খান (১৬ বলে ৩০) একটু হলেও চেষ্টা করেছিলেন। ১৯তম ওভারের তৃতীয় বলে আউট হওয়ায় ওখানেই গুজরাতের সুযোগ শেষ হয়ে যায়। গুজরাত থেমে গেল ১৫৭ রানে।

এই নিয়ে পঞ্চম বার চ্যাম্পিয়ন হয়ে মুম্বই ইন্ডিয়ান্সের কৃতিত্ব স্পর্শ করার হাতছানি চেন্নাইয়ের সামনে। গুজরাত টাইটান্সের সামনেও ফাইনালে ওঠার আরও একটা সুযোগ রয়েছে। সেক্ষেত্রে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে জিততে হবে হার্দিক পাণ্ড্যদের।

সাম্প্রতিকতম

NEET-UG 2024: প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই ‘সল্ভার’ এমবিবিএস ছাত্রকে গ্রেফতার করল সিবিআই

খবর অনলাইন ডেস্ক: ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা নিট-ইউজি (NEET-UG 2024) প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই...

তৃণমূলের শহিদ দিবসে কলকাতার একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ, পথে বেরোতে হলে জেনে নিন বিস্তারিত

তৃণমূলের শহিদ দিবস উপলক্ষে কলকাতার বিভিন্ন রাস্তায় যানজটের আশঙ্কা রয়েছে। কলকাতা পুলিশ আগেভাগেই বিশেষ ব্যবস্থা নিয়েছে। রবিবার ধর্মতলা ও আশপাশের এলাকায় যান নিয়ন্ত্রণ থাকবে।

কারফিউতেও জারি মৃত্যু, ঢাকায় অন্তত ৭ জন নিহত

ঢাকা, বাংলাদেশ: কারফিউ সত্ত্বেও ঢাকায় হিংসার ঘটনা ঘটেছে, যার ফলে অন্তত ৭ জন নিহত হয়েছেন। এই পরিস্থিতিতে শহরের বিভিন্ন স্থানে উত্তেজনা বিরাজ করছে এবং নিরাপত্তা বাহিনী কঠোর পদক্ষেপ গ্রহণ করছে।

দীর্ঘ সময় ধরে বসে বসে একটানা কাজ, পিঠের ব্যথায় কাতর? কী খাবেন, কী বলছে গবেষণা

আজকাল বেশির ভাগ মানুষ একটানা বসে বসে এসির ঠান্ডা ঘরে কাজ করে। কাজের ব্যস্ততা...

আরও পড়ুন

এবারের আইপিএল-এ সবচেয়ে মূল্যবান খেলোয়াড় হলেন সুনীল নারিন, বিরাট কোহলি পেলেন অরেঞ্জ ক্যাপ

খবর অনলাইন ডেস্ক: রবিবার শেষ হল আইপিএল ২০২৪। সানরাইজার্স হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে তৃতীয়বার...

আইপিএল ২০২৪: হায়দরাবাদকে নিয়ে ছেলেখেলা করে তৃতীয়বার চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স

এই নিয়ে তিনবার আইপিএল চ্যাম্পিয়ন হল কেকেআর। এবং এবার চ্যাম্পিয়নের ট্রফি এল দশ বছর পর। এর আগে কলকাতা চ্যাপিয়ন হয়েছিল ২০১২ এবং ২০১৪ সালে। আর ২০২১-এ হয়েছিল রানার্স আপ। তিনবারের মধ্যে দু’বারই চ্যাম্পিয়নের ট্রফি এল চেন্নাইয়ের মাঠ থেকে।

হাসপাতাল থেকে ফিরেই আইপিএল ফাইনালে শাহরুখ, মুখে মাস্ক, পাশে স্ত্রী গৌরী

শাহরুখ খান সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বাইয়ে ফিরে আসেন। চিকিৎসকরা তাঁকে এক সপ্তাহ বিশ্রামের পরামর্শ দেন।
বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী? মানসিক স্বাস্থ্য ভাল রাখার ৮ টি অভ্যাস