Homeখবরদেশ'ডবল ইঞ্জিন মানেই নিরাপদ', শুভেন্দু অধিকারী

‘ডবল ইঞ্জিন মানেই নিরাপদ’, শুভেন্দু অধিকারী

প্রকাশিত

ত্রিপুরা : রবিবার ত্রিপুরায় নির্বাচনী প্রচার সারলেন পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। প্রকাশ্য সভা মঞ্চ থেকে একাধিক দাবি করেন তিনি। এদিন ত্রিপুরার ধর্মনগর এবং কদমতলা কুর্তি বিধানসভা কেন্দ্রে জনসভা করেন তিনি। দুই সভা মঞ্চ থেকে বাম সিপিএমের বিরুদ্ধে একরাশ কবরে দেন শুভেন্দু অধিকারী।

এদিন শুভেন্দু অধিকারী বলেন, ‘সিপিএম এখানে জঙ্গল এর রাজত্ব করেছে। ৩০ বছর সিপিএম রাজত্ব চালিয়েছে এবং ৫ বছর রাজত্ব চালিয়েছে কংগ্রেস। এই সময় বাঙালি- অবাঙালি, পাহাড়-সমতল, ত্রিপুরা ভাগ করার লড়াই ছাড়া আর কিছুই ছিল না। সন্ধ্যা হলে রাস্তা অন্ধকার হয়ে যেত। তবে বিজেপি শাসন আসার পর ত্রিপুরার মানুষ রাতেও নির্ভয়ে বাড়ির বাইরে বেরোতে পারেন’।

শুভেন্দু অধিকারী আরও বলেন, ‘আগে গুয়াহাটি যেতে কত সময় লাগত। বিমানবন্দরের অবস্থা খারাপ ছিল। আজ কেন্দ্র ও ত্রিপুরায় বিজেপি সরকার একসঙ্গে কাজ করছে বলে জাতীয় সড়কের উন্নতি ঘটেছে, বিমানবন্দর হয়েছে, রেল লাইনের বিস্তার হচ্ছে। ত্রিপুরায় কৃষকদের চাষ করা ফসল আন্তর্জাতিক বাজারে যাচ্ছে’।

রাজ্যের আরও উন্নয়ন ঘটাতে, রাস্তাঘাটের উন্নতি করতে, প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশে দ্রুত পৌঁছতে, দিল্লির মতো এইমস হাসপাতালে এরাজ্যে আনতে বিজেপি সরকার ধরে রাখতে হবে বলেও দাবি জানান শুভেন্দু। ত্রিপুরায় বিজেপি সরকার গড়লে পশ্চিমবঙ্গ, অসম, ত্রিপুরা একসঙ্গে কাজ করবে এবং ২টি করে গ্যাস সিলিন্ডার দেবে বলেও মন্তব্য করেছেন তিনি।

দুটি সভা থেকেই বাম, কংগ্রেসকে একযোগে তোপ দেগে ত্রিপুরাবাসীর কাছে ডবল ইঞ্জিন সরকার গড়ার আবেদন জানান তিনি। তাই সন্ত্রাসবাদকে পরাস্ত করতে বিজেপি প্রার্থীকে জয়ী করার আবেদন জানিয়েছেন শুভেন্দু। এপ্রসঙ্গে টিপরা মোথা দলকেও একহাত নিয়ে শুভেন্দুর কটাক্ষ, ‘ত্রিপুরায় নতুন একটা দল হয়েছে যারা গ্রেটার ত্রিপুরা করতে চায়, ত্রিপুরাকে ভাগ করতে চায়। তাদের জবাব দেবেন’।

সাম্প্রতিকতম

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

দুর্গাপুর এনআইটি পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার, বিক্ষোভ, দায় নিয়ে ডিরেক্টরের পদত্যাগ

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত পড়ুয়ার নাম অর্পণ ঘোষ। তিনি মেকানিক্যালের দ্বিতীয় বর্ষের ছাত্র।

আরও পড়ুন

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চেই সোমবার চাকরি বাতিল মামলার শুনানি

রাজ্যের পাশাপাশি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মামলা করেছে এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ। সেই সব মামলার শুনানি হবে সোমবার।

তীব্র জল সংকটের দিকে এগোচ্ছে দক্ষিণ ভারত! জলধারণ ক্ষমতা নেমে ১৭ শতাংশ, কী পরিস্থিতি পশ্চিমবঙ্গে

নয়াদিল্লি: গরমে তীব্র জলসংকট। দুশ্চিন্তার কারণ হয়ে উঠেছে দক্ষিণ ভারতের রাজ্যগুলিকে জলসঞ্চয়ের বিষয়টিও। অন্ধ্রপ্রদেশ,...