Homeখবরকলকাতামুখ্যমন্ত্রীর স্বপ্নপূরণ, কলকাতায় শুরু হচ্ছে গঙ্গা আরতি

মুখ্যমন্ত্রীর স্বপ্নপূরণ, কলকাতায় শুরু হচ্ছে গঙ্গা আরতি

প্রকাশিত

কলকাতা : বারাণসীর ধাঁচে কলকাতায় হবে গঙ্গা আরতি। দীর্ঘদিন ধরেই এই স্বপ্ন বুনেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অবশেষে হতে চলেছে মুখ্যমন্ত্রীর স্বপ্নপূরণ। আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকেই কলকাতায় শুরু হবে গঙ্গা আরতি। উদ্বোধন করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা যাচ্ছে, মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত থাকবেন কলকাতার মেয়র, মেয়র পারিষদ, ১৫ জন পুরোহিত সহ অন্যান্যরা।

ইতিমধ্যেই সেজে উঠেছে বাজেকদমতলা ঘাট। তৈরি হচ্ছে মোট ১১ টি মঞ্চ। ২২ জন পুরোহিত প্রতিদিন আরতী করবেন বলেই জানা যাচ্ছে। বিগত সাতদিন ধরে চলছে মহড়া। অবশেষে আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার উদ্বোধন হতে চলেছে গঙ্গা আরতি।

মুখ্যমন্ত্রীর নির্দেশ ছিল উপযুক্ত গঙ্গার ঘাট খুঁজে বের করার। কলকাতা পুরসভা পালন করল সেই দায়িত্ব। সাজিয়ে তোলা হল বাজেকদমতলা ঘাট। বহু প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে বৃহস্পতিবার থেকে কলকাতায় শুরু হয়ে যাবে গঙ্গা আরতি। আজ অর্থাৎ বুধবার শেষ মুহূর্তের প্রস্তুতি খতিয়ে দেখতে ঘাটে পৌঁছে গিয়েছিলেন স্বয়ং পুরসভার মেয়র ফিরহাদ হাকিম সহ পুরসভার আধিকারিকরা।

বাজে কদমতলা ঘাটে তৈরি করা হয়েছে গঙ্গাদেবীর মন্দির। বসেছে মায়ের মূর্তি। বৃহস্পতিবার থেকে শুরু হবে গঙ্গা আরতি। গঙ্গা আরতি দেখতে যাতে সাধারণ মানুষকে আর বারাণসী যেতে না হয় সে কারণেই এহেন উদ্যোগ নিয়েছিলেন মুখ্যমন্ত্রী। অবশেষে হয়ে গেল তাঁর স্বপ্নপূরণ।

আরও পড়ুন : সন্তান না হওয়ার বেদনা! তিন তলা থেকে ফুটফুটে দুই শিশুকে ফেলে দিল নিঃসন্তান ব্যক্তি

সাম্প্রতিকতম

আইপিএল ২০২৩-২৪: দিল্লি ক্যাপিটলসকে হেলায় হারাল কলকাতা নাইট রাইডার্স

দিল্লি ক্যাপিটলস (ডিসি): ১৫৩-৯ (কুলদীপ যাদব ৩৫ নট আউট, ঋষভ পন্থ ২৭, বরুণ চক্রবর্তী...

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

আরও পড়ুন

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার রায়, কে কী বললেন?

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন।

আদালতের অনুমতি পেয়ে গড়িয়ার ৫ নম্বর বাস স্ট্যান্ডে অনুষ্ঠিত হবে রাম নবমীর শোভাযাত্রা

বাধ সেধেছিল পুলিশ। অবশেষে আদালতের নির্দেশে বিশ্ব হিন্দু পরিষদ সহ বেশ কয়েকটি সংগঠনের রাম...