Homeখবরকলকাতাপঞ্চায়েতে বিপুল জয়ের পর ২১ জুলাইয়ের খুঁটিপুজো, এ বার ২০২৪-এর প্রস্তুতি তৃণমূলের

পঞ্চায়েতে বিপুল জয়ের পর ২১ জুলাইয়ের খুঁটিপুজো, এ বার ২০২৪-এর প্রস্তুতি তৃণমূলের

প্রকাশিত

কলকাতা: আগামী ২১ জুলাই ধর্মতলায় তৃণমূল কংগ্রেসের সমাবেশ। সদ্য শেষ হয়েছে পঞ্চায়েত ভোট। এ বার ধর্মতলার সমাবেশ থেকে লোকসভার প্রস্তুতি শুরু করবে তৃণমূল।

21 july 1

প্রতিবার অন্তত একমাস আগে ২১ জুলাইয়ের প্রস্তুতি শুরু করে তৃণমূল। অন্যসময় এক মাস আগে থেকে শহিদ দিবস পালন করার জন্য প্রস্তুতি সভা চলতে থাকে রাজ্যজুড়ে। কিন্তু এ বছর পঞ্চায়েত ভোট থাকায় সেই প্রস্তুতি করে ওঠা সম্ভব হয়নি। তাই পঞ্চায়েত মিটতেই জোরকদমে প্রস্তুতি শুরু করেছে শাসকদল। 

21 july 2

পঞ্চায়েত ভোটের ফলাফল প্রকাশিত হয়েছে। ২৪-এর লোকসভার আগে গ্রামের মন বুঝেছে তৃণমূল। আগামীর লক্ষ্য লোকসভা। ২০২৪ সালের আগে তৃণমূলের এই বৃহত্তর রাজনৈতিক সমাবেশ ২১ জুলাই।

21 july 3

সমাবেশে যোগ দিতে ১৯ তারিখ থেকেই আসতে শুরু করবেন দলের কর্মীরা। অন্যান্য বারের মতোই থাকবে ব্যবস্থা। রেকর্ড জমায়েত করাই এ বার প্রধান লক্ষ্য শাসক দলে। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, লোকসভা ভোটের কয়েক মাস আগে এ বারের ২১ জুলাই জাতীয় রাজনীতির প্রেক্ষাপটে অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠতে চলেছে।

21 july 4

লালবাজার জানিয়েছে, সমাবেশের দিন যান চলাচল মসৃণ রাখতে গোটা শহরকে ১৫টি সেক্টরে ভাগ করা হয়েছে। মূলত যে সব রাস্তা দিয়ে মিছিল বা সমাবেশের গাড়ি আসবে, সেই সব এলাকাকে রাখা হয়েছে ওই সব সেক্টরে। প্রতিটি সেক্টরের দায়িত্বে থাকবেন এক জন করে সহকারী নগরপাল। তাঁর অধীনে থাকবেন এক জন করে ইনস্পেক্টর এবং অফিসারদের বাহিনী।

21 july 5

২১ জুলাইয়ের মঞ্চ বাঁধার কাজ শুরুর আগে, শুক্রবার ভিক্টোরিয়া হাউসের সামনে হল ২১ জুলাইয়ের খুঁটিপুজো। সুব্রত বক্সি-সহ তৃণমূলের অন্যান্য শীর্ষ নেতার পাশাপাশি, উপস্থিত ছিলেন যুব তৃণমূল নেত্রী সায়নী ঘোষও।

সাম্প্রতিকতম

NEET-UG 2024: প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই ‘সল্ভার’ এমবিবিএস ছাত্রকে গ্রেফতার করল সিবিআই

খবর অনলাইন ডেস্ক: ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা নিট-ইউজি (NEET-UG 2024) প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই...

তৃণমূলের শহিদ দিবসে কলকাতার একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ, পথে বেরোতে হলে জেনে নিন বিস্তারিত

তৃণমূলের শহিদ দিবস উপলক্ষে কলকাতার বিভিন্ন রাস্তায় যানজটের আশঙ্কা রয়েছে। কলকাতা পুলিশ আগেভাগেই বিশেষ ব্যবস্থা নিয়েছে। রবিবার ধর্মতলা ও আশপাশের এলাকায় যান নিয়ন্ত্রণ থাকবে।

কারফিউতেও জারি মৃত্যু, ঢাকায় অন্তত ৭ জন নিহত

ঢাকা, বাংলাদেশ: কারফিউ সত্ত্বেও ঢাকায় হিংসার ঘটনা ঘটেছে, যার ফলে অন্তত ৭ জন নিহত হয়েছেন। এই পরিস্থিতিতে শহরের বিভিন্ন স্থানে উত্তেজনা বিরাজ করছে এবং নিরাপত্তা বাহিনী কঠোর পদক্ষেপ গ্রহণ করছে।

দীর্ঘ সময় ধরে বসে বসে একটানা কাজ, পিঠের ব্যথায় কাতর? কী খাবেন, কী বলছে গবেষণা

আজকাল বেশির ভাগ মানুষ একটানা বসে বসে এসির ঠান্ডা ঘরে কাজ করে। কাজের ব্যস্ততা...

আরও পড়ুন

তৃণমূলের শহিদ দিবসে কলকাতার একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ, পথে বেরোতে হলে জেনে নিন বিস্তারিত

তৃণমূলের শহিদ দিবস উপলক্ষে কলকাতার বিভিন্ন রাস্তায় যানজটের আশঙ্কা রয়েছে। কলকাতা পুলিশ আগেভাগেই বিশেষ ব্যবস্থা নিয়েছে। রবিবার ধর্মতলা ও আশপাশের এলাকায় যান নিয়ন্ত্রণ থাকবে।

পরিবেশ নিয়ে নাগরিকদের সচেতন করতে কলকাতা পুরসভা চালু করেছে সার্টিফিকেট কোর্স

খবর অনলাইন ডেস্ক: নাগরিকদের মধ্যে পরিবেশ নিয়ে সচেতনতা তৈরি করতে উদ্যোগী হল কলকাতা পুরসভা।...

অনলাইনের সঙ্গে কলকাতা পুরসভার পার্কিং লটে ফের চালু হচ্ছে নগদ লেনদেন

কলকাতা পুরসভা পার্কিং লটে আবারও নগদ লেনদেন চালু করার পরিকল্পনা করছে। অনলাইন পেমেন্ট সিস্টেমে সমস্যা ও বেআইনি পার্কিং ফি বাড়ার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী? মানসিক স্বাস্থ্য ভাল রাখার ৮ টি অভ্যাস