Homeখবরকলকাতাপঞ্চায়েতে বিপুল জয়ের পর ২১ জুলাইয়ের খুঁটিপুজো, এ বার ২০২৪-এর প্রস্তুতি তৃণমূলের

পঞ্চায়েতে বিপুল জয়ের পর ২১ জুলাইয়ের খুঁটিপুজো, এ বার ২০২৪-এর প্রস্তুতি তৃণমূলের

প্রকাশিত

কলকাতা: আগামী ২১ জুলাই ধর্মতলায় তৃণমূল কংগ্রেসের সমাবেশ। সদ্য শেষ হয়েছে পঞ্চায়েত ভোট। এ বার ধর্মতলার সমাবেশ থেকে লোকসভার প্রস্তুতি শুরু করবে তৃণমূল।

21 july 1

প্রতিবার অন্তত একমাস আগে ২১ জুলাইয়ের প্রস্তুতি শুরু করে তৃণমূল। অন্যসময় এক মাস আগে থেকে শহিদ দিবস পালন করার জন্য প্রস্তুতি সভা চলতে থাকে রাজ্যজুড়ে। কিন্তু এ বছর পঞ্চায়েত ভোট থাকায় সেই প্রস্তুতি করে ওঠা সম্ভব হয়নি। তাই পঞ্চায়েত মিটতেই জোরকদমে প্রস্তুতি শুরু করেছে শাসকদল। 

21 july 2

পঞ্চায়েত ভোটের ফলাফল প্রকাশিত হয়েছে। ২৪-এর লোকসভার আগে গ্রামের মন বুঝেছে তৃণমূল। আগামীর লক্ষ্য লোকসভা। ২০২৪ সালের আগে তৃণমূলের এই বৃহত্তর রাজনৈতিক সমাবেশ ২১ জুলাই।

21 july 3

সমাবেশে যোগ দিতে ১৯ তারিখ থেকেই আসতে শুরু করবেন দলের কর্মীরা। অন্যান্য বারের মতোই থাকবে ব্যবস্থা। রেকর্ড জমায়েত করাই এ বার প্রধান লক্ষ্য শাসক দলে। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, লোকসভা ভোটের কয়েক মাস আগে এ বারের ২১ জুলাই জাতীয় রাজনীতির প্রেক্ষাপটে অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে উঠতে চলেছে।

21 july 4

লালবাজার জানিয়েছে, সমাবেশের দিন যান চলাচল মসৃণ রাখতে গোটা শহরকে ১৫টি সেক্টরে ভাগ করা হয়েছে। মূলত যে সব রাস্তা দিয়ে মিছিল বা সমাবেশের গাড়ি আসবে, সেই সব এলাকাকে রাখা হয়েছে ওই সব সেক্টরে। প্রতিটি সেক্টরের দায়িত্বে থাকবেন এক জন করে সহকারী নগরপাল। তাঁর অধীনে থাকবেন এক জন করে ইনস্পেক্টর এবং অফিসারদের বাহিনী।

21 july 5

২১ জুলাইয়ের মঞ্চ বাঁধার কাজ শুরুর আগে, শুক্রবার ভিক্টোরিয়া হাউসের সামনে হল ২১ জুলাইয়ের খুঁটিপুজো। সুব্রত বক্সি-সহ তৃণমূলের অন্যান্য শীর্ষ নেতার পাশাপাশি, উপস্থিত ছিলেন যুব তৃণমূল নেত্রী সায়নী ঘোষও।

সাম্প্রতিকতম

আইপিএল ২০২৩-২৪: দিল্লি ক্যাপিটলসকে হেলায় হারাল কলকাতা নাইট রাইডার্স

দিল্লি ক্যাপিটলস (ডিসি): ১৫৩-৯ (কুলদীপ যাদব ৩৫ নট আউট, ঋষভ পন্থ ২৭, বরুণ চক্রবর্তী...

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

আরও পড়ুন

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার রায়, কে কী বললেন?

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন।

আদালতের অনুমতি পেয়ে গড়িয়ার ৫ নম্বর বাস স্ট্যান্ডে অনুষ্ঠিত হবে রাম নবমীর শোভাযাত্রা

বাধ সেধেছিল পুলিশ। অবশেষে আদালতের নির্দেশে বিশ্ব হিন্দু পরিষদ সহ বেশ কয়েকটি সংগঠনের রাম...