Homeরাজ্যউঃ ২৪ পরগনাসিপিএম প্রার্থী জিতছিলেন ৪ ভোটে, হারের ভয়ে ব্যালট খেয়ে ফেললেন তৃণমূল প্রার্থী!

সিপিএম প্রার্থী জিতছিলেন ৪ ভোটে, হারের ভয়ে ব্যালট খেয়ে ফেললেন তৃণমূল প্রার্থী!

প্রকাশিত

এ বার ব্যালট খেয়ে নেওয়ার অভিযোগ উঠল তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে। ঘটনায় প্রকাশ, প্রায় শেষ পর্বের ব্যালট গোনার কাজ চলছিল। তখন দেখা যায় সিপিএম প্রার্থী ৪ ভোটে এগিয়ে গিয়েছেন। সিপিএমের অভিযোগ, সেই মুহূর্তে টেবিলে থাকা কিছু ব্যালট মুখে ঢুকিয়ে গিলে ফেলেন তৃণমূল প্রার্থী।

হাবড়ার ভুরকুণ্ডা গ্রাম পঞ্চায়েতের সিপিএম প্রার্থী রবীন্দ্রনাথ মজুমদারের দাবি, তিনি চার ভোটে জিতছিলেন। হঠাৎ টেবিল থেকে বেশ কয়েকটি ব্যালট নিয়ে খেয়ে ফেলেন তৃণমূল প্রার্থী মহাদেব মাটি। এমনকী বান্ডিলের বাকি ব্যালট ছড়িয়ে দেন ঘরে। গোটা ঘটনায় হতবাক জয়ের মুখে থমকে যাওয়া সিপিএম প্রার্থী।

সূত্রের খবর, গণনা চলাকালীন হারের খবর পেয়ে কেন্দ্রে ঢোকেন তৃণমূল প্রার্থী মহাদেব। ৭ নম্বর টেবিলের কাছে এসে তিনি দাঁড়ান। তাঁর সামনেই রাখা ছিল ২৫টি করে ব্যালটের একাধিক বান্ডিল। মুহূর্তের মধ্যে তেমনই একটি বান্ডিল হাতে তুলে নেন মহাদেব। তার পর বান্ডিল ছিড়ে কিছু ব্যালট পুরে দেন সোজা মুখে। চিবোতে চিবোতেই বান্ডিলের বাকি ব্যালট আশপাশে ছড়িয়ে ছিটিয়ে দেন। তার পর সটান বেরিয়ে যান ঘর থেকে।

এ ব্যাপারে বাম প্রার্থী বলেন, “এতদিন ব্যালট লুঠ করত, এ বার হেরে গিয়ে ব্যালট খেয়ে নিল তৃণমূল। আমরা সংশ্লিট জায়গায় জানিয়েছি। প্রয়োজনে পুনর্নিবাচন করতে হবে”। তবে পাল্টা তৃণমূল প্রার্থী মহাদেব মাটি জানিয়েছেন, “সব মিথ্যে অভিযোগ করছে সিপিআইএম। হেরে গিয়ে তো একটা অজুহাত দরকার। সেটাই করছে বামফ্রন্ট”।

তাঁর বিরুদ্ধে ওঠা এই অভিযোগ অস্বীকার করে তৃণমূল প্রার্থীর দাবি, এই নির্বাচনে তিনিই জয়ী। তবে, এই ঘটনার পর ওই টেবিলে গণনা স্থগিত রাখা হয় বলে জানা গিয়েছে। প্রশাসন এখনও কাউকে জয়ী ঘোষণা করতে পারেনি।

আরও পড়ুন: গ্রাম পঞ্চায়েতে একাধিপত্য তৃণমূলের, অনেকটা দূরে দ্বিতীয় স্থানে বিজেপি

সাম্প্রতিকতম

গার্ডেননরিচ কাণ্ডে সম্পূর্ণ রিপোর্ট জমা পড়ার আগে ৩ ইঞ্জিনিয়ারকে সাসপেন্ড করল পুরসভা

বহুতল ভেঙে পড়ার পর ঘটনার তদন্ত করতে সাত সদস্যের একটি কমিটি গঠন করে কলকাতা পুরসভা। এই কমিটিকে মোট আটটি বিষয়ে তদন্ত করতে নির্দেশ দেওয়া হয়েছিল। শুক্রবার ওই কমিটি ছ’টি বিষয়ের তদন্ত রিপোর্ট পুর কমিশনার ধবল জৈনের কাছে জমা দেয়।

কেন বোর্নভিটাকে স্বাস্থ্যকর পানীয় নয় বলল কেন্দ্র?

খাদ্য সুরক্ষা এবং নিয়ামক (এফএসএস) আইন (২০০৬) অনুযায়ী স্বাস্থ্যকর পানীয়ের কোনও নির্দিষ্ট সংজ্ঞা নেই। এনসিপিসিআর তদন্তে দেখে যে, বোর্নভিটায় রয়েছে নির্ধারিত মাত্রার অতিরিক্ত চিনি।

এক অভিনব কৌশলে ভোট প্রচার যাদবপুরের বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের

কলকাতা: এক অভিনব কায়দায় প্রচার করতে দেখা গেল যাদবপুরের বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের। গ্রামাঞ্চলে...

ঘণ্টায় গতিবেগ ২২০০ কিমি, উন্নত র‍্যাডার… এই মারাত্মক ৯৭টি যুদ্ধবিমান পাচ্ছে ভারতীয় বায়ুসেনা

নয়াদিল্লি: দেশীয় যুদ্ধবিমান তেজস এমকে ১এ কেনার জন্য টেন্ডার জারি করেছে প্রতিরক্ষামন্ত্রক। ভারতীয় বিমান...

আরও পড়ুন

সায়ন্তিকা ও সজলের বিরুদ্ধে বরানগরে তণ্ময় ভট্টাচার্যকে প্রার্থী করল সিপিএম

তন্ময় ভট্টাচার্য উত্তর দমদমের বিধায়ক ছিলেন। কিন্তু ২০২১ সালে তিনি তৃণমূলের চন্দ্রিমা ভট্টাচার্যের কাছে পরাজিত হন। বরানগরের তৃণমূলের বিধায়ক ছিলেন তাপস রায়। তিনি সম্প্রতি   জোড়া ফুল ছেড়ে পদ্মফুলে যোগ দিয়েছেন।

হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাচ্ছে রাজ্য, অবরোধ-অনশনে কামদুনি

কলকাতা: শুক্রবার কামদুনি ধর্ষণ এবং হত্যা মামলার রায় ঘোষণা করেছে কলকাতা হাইকোর্ট। ফাঁসির সাজাপ্রাপ্ত...

হাইকোর্টে কামদুনি রায়: ফাঁসিতে দণ্ডিত দু’জনের আমৃত্যু কারাদণ্ড, অন্যজন বেকসুর খালাস, অন্য তিন দণ্ডিতও খালাস   

খবর অনলাইন ডেস্ক: কামদুনি ধর্ষণ এবং হত্যা মামলায় নিম্ন আদালতে দণ্ডিত ব্যক্তিদের সাজা কমে...