Homeখবরকলকাতাসোম-মঙ্গল যেতেই হবে অফিস, নয়া নির্দেশ নবান্নের

সোম-মঙ্গল যেতেই হবে অফিস, নয়া নির্দেশ নবান্নের

প্রকাশিত

কলকাতা : দীর্ঘদিন ধরেই বকেয়া ডিএ-র দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন সরকারি কর্মচারীদের একাংশ। তাদের স্পষ্ট দাবি, কেন্দ্রের সঙ্গে সমাহারে দিতে হবে ডিএ। এই দাবিতে চলতি মাসের ২০ এবং ২১ তারিখ পূর্ণ দিবস কর্ম বিরতির ডাক দিয়েছে সরকারি কর্মচারীদের একাধিক সংগঠন।

এবার এই বিষয়ে কড়া পদক্ষেপ গ্রহণ করল রাজ্য সরকার। সাফ জানিয়ে দেওয়া হল সোম এবং মঙ্গলবার আসতেই হবে অফিস। কোনভাবে নেওয়া যাবে না ক্যাজুয়াল লিভ। এমনকি যদি কেউ অফিস না আসেন তাহলে সার্ভিস ব্রেক হিসেবে গণ্য করা হবে।

তবে যারা চলতি মাসের ১৭ তারিখের আগে থেকে ছুটিতে আছেন তাদের ক্ষেত্রে শিথিল করা হয়েছে নিয়ম। যদি কোন সরকারি কর্মচারী হাসপাতালে চিকিৎসাধীন থাকেন অথবা পরিবারের কারোর মৃত্যু হয় সে ক্ষেত্রেও দেওয়া হয়েছে ছাড়।

বিজ্ঞপ্তি দিয়ে আরও জানানো হয়েছে, যদি এমনি কোন কর্মচারী ছুটি করেন সেক্ষেত্রে তার হাতে ধরানো হবে শোকজ নোটিস। তবে যদি জবাব সন্তোষজনক হয় সেক্ষেত্রে ভেবে দেখা হবে।

উল্লেখ্য, বকেয়া ডিএ – র দাবিতে দীর্ঘদিন ধরেই আন্দোলনে নেমেছেন সরকারি কর্মচারীরা। রাজ্য বাজেটে সরকারি কর্মচারীদের ৩ শতাংশ মহার্ঘ ভাতার ঘোষণা করা হয়েছে। কিন্তু তাতে সন্তুষ্ট নন সরকারি কর্মীরা। এবার পূর্ণদিবস কর্মবিরতির ডাক দিলেন সরকারি কর্মচারীরা।

সাম্প্রতিকতম

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

দুর্গাপুর এনআইটি পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার, বিক্ষোভ, দায় নিয়ে ডিরেক্টরের পদত্যাগ

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত পড়ুয়ার নাম অর্পণ ঘোষ। তিনি মেকানিক্যালের দ্বিতীয় বর্ষের ছাত্র।

আরও পড়ুন

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার রায়, কে কী বললেন?

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন।

আদালতের অনুমতি পেয়ে গড়িয়ার ৫ নম্বর বাস স্ট্যান্ডে অনুষ্ঠিত হবে রাম নবমীর শোভাযাত্রা

বাধ সেধেছিল পুলিশ। অবশেষে আদালতের নির্দেশে বিশ্ব হিন্দু পরিষদ সহ বেশ কয়েকটি সংগঠনের রাম...