Homeখবররাজ্যক্রমশ ঊর্ধ্বমুখী পারদ, আপাতত দক্ষিণে নেই বৃষ্টির সম্ভাবনা

ক্রমশ ঊর্ধ্বমুখী পারদ, আপাতত দক্ষিণে নেই বৃষ্টির সম্ভাবনা

প্রকাশিত

কলকাতা: ক্রমশ দাপট বাড়াবে গরম। আপাতত দিন ও রাতের তাপমাত্রার উল্লেখযোগ্য কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই। নেই দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনাও। তবে এ ভাবেই ধাপে ধাপে পারদ যে ক্রমশ ঊর্ধ্বমুখী হবে, তা নিশ্চিত।

হাওয়া অফিসের পূর্বাভাস, মঙ্গলবার সকালের মধ্যে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আগামী ৪-৫ দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে দিন ও রাতের তাপমাত্রার বিশেষ কোনো পরিবর্তন হবে না। তবে মার্চের শুরুতেই কলকাতা এবং সংলগ্ন জেলাগুলিতে তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কোঠায় পৌঁছে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। রবিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে ৪০ থেকে ৯৩ শতাংশের মধ্যে। উল্লেখ্য, রবিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি।

হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, চলতি সপ্তাহে দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনো সম্ভবনা নেই। উত্তরবঙ্গের দুই জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। আগামী কয়েকদিন দার্জিলিং, কালিম্পঙে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আপাতত কয়েকদিন আবহাওয়া একরকম থাকলেও মার্চের প্রথম সপ্তাহ থেকেই বদলে যাবে আবহাওয়া।

ফেব্রুয়ারির মাঝামাঝি এসে শীত বিদায় নিতেই এমনিতেই গলদঘর্ম অবস্থা। আগামী ৪-৫ দিন কতকটা একই রকম থাকলেও তাপমাত্রা কমার কোনো সম্ভাবনা নেই। এর পর মার্চের শুরুর দিকেই চড়চড় করে বাড়বে রোদের দাপট। তাপমাত্রা লাফিয়ে পৌঁছে যাবে ৩৫ ডিগ্রিতে।

কলকাতা-সহ রাজ্যের অন্যান্য জায়গায় গরমের দাপট অব্যাহত। তবে জেলায় জেলায় এখনও রাত ও সকালের দিকে খুব হালকা শীতের অনুভূতি থাকতে পারে। যদিও দিনের বেলায় তাপমাত্রার খুব একটা হেরফের হবে না।

আরও পড়ুন: অসুস্থ মুকুল রায় ভর্তি হাসপাতালে, কী হয়েছে তাঁর

সাম্প্রতিকতম

তিন নির্দল বিধায়কের সমর্থন প্রত্যাহার, সংখ্যাগরিষ্ঠতা হারাল হরিয়ানার বিজেপি সরকার

খবর অনলাইন ডেস্ক: তিন জন নির্দল বিধায়ক সমর্থন তুলে নেওয়ার পর হরিয়ানায় নবাব সিং...

মোটামুটি শান্তিতে কাটল তৃতীয় দফা, ভোটের হার ৬২.৮৭%  

এ দিন সবচেয়ে বেশি ভোট পড়েছে অসমে। সে রাজ্যে ভোটের হার ৭৫.৫৩ শতাংশ। তার পরেই রয়েছে গোয়া, ৭৪.৪৭ শতাংশ। তার পরেই রয়েছে পশ্চিমবঙ্গ।

‘জিতেগা দিল্লি, জিতেগা কেজরিওয়াল’, দিল্লিতে আইপিএলের ম্যাচে উঠল স্লোগান

এই ঘটনায় স্টেডিয়ামের মধ্যে বিশৃঙ্খলা তৈরির অভিযোগে বেশ কয়েকজন আটক করে পুলিশ। পরে তাদের ছেড়ে দেওয়া হয়।

উড়ান পাঠিয়ে দেওয়া হল বারাণসী, কেকেআর ক্রিকেটারদের কপালে কী জুটল

খবর অনলাইন ডেস্ক: একেই কি বলে ‘কপালের নাম গোপাল’? সন্ধে পৌনে ৬টার উড়ান ধরার...

আরও পড়ুন

চাকরি বাতিলের নির্দেশে স্থগিতাদেশ, বেতন ফেরত নিয়েও বড় নির্দেশ সুপ্রিম কোর্টের

নয়াদিল্লি: এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় ২০১৬ সালের গোটা প্যানেল বাতিল করার নির্দেশ দিয়েছিল কলকাতা...

শেষ করতে হবে সিলেবাস, গরম ও পুজোর ছটিতেও অনলাইন ক্লাস নেওয়া হোক, চাইছে পর্ষদ

উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য জানিয়েছেন, যেহেতু মাধ্যমিকের তুলনায় উচ্চ মাধ্যমিকের পাঠ্যক্রমে বিষয় সংখ্যা বেশি। তাই এই সিদ্ধান্ত।

গোটা মাসের দুই-তৃতীয়াংশ বৃষ্টি, এক সন্ধ্যাতেই বাজিমাত কালবৈশাখীর

শ্রয়ণ সেন যার অপেক্ষা ছিল, অবশেষে সে এল। আর এক সন্ধ্যাতেই রীতিমতো বাজিমাত করে ফেলল।...