Homeখবরবিদেশইমরান খানের গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে তেহরিক-ই-ইনসাফ!

ইমরান খানের গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে তেহরিক-ই-ইনসাফ!

প্রকাশিত

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেফতারিকে চ্যালেঞ্জ জানিয়ে আইনি লড়াইয়ে তাঁর দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। সূত্রের খবর, ইমরানের গ্রেফতারির বিষয়টি নিয়ে বুধবার সে দেশের সুপ্রিম কোর্টে যাচ্ছে পিটিআই।

জিও নিউজ জানিয়েছে, ইমরানের গ্রেফতারের পর পিটিআই ভাইস চেয়ারম্যান শাহ মেহমুদ কুরেশি পরিস্থিতি পর্যালোচনা করতে এবং যত দ্রুত সম্ভব ইমরানের মুক্তির জন্য একটি বিস্তৃত কৌশল তৈরি করতে সাত সদস্যের কমিটির একটি জরুরি বৈঠক ডেকেছিলেন। কমিটির সদস্য সিনেটর সাইফুল্লাহ খান নিয়াজী, আজম স্বাতী, ইজাজ চৌধুরি, মুরাদ সাইদ, আলী আমিন খান গন্ডাপুর এবং হাসান নিয়াজীর এ বিষয়ে আলোচনা করেন কুরেশি।

কুরেশির মন্তব্য উদ্ধৃত করে মিডিয়া রিপোর্টে বলা হয়েছে, “আজ (বুধবার) সুপ্রিম কোর্টে ন্যাশনাল অ্যাকাউন্টাবিলিটি ব্যুরোর (এনএবি) মাধ্যমে দলের প্রধান ইমরান খানের গ্রেফতারকে ‘আইনি’ বলে ঘোষণা করা হাইকোর্টের সিদ্ধান্তকে সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জ করবে পিটিআই।”

অন্য দিকে, পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেফতারের দেশ জুড়ে ব্যাপক বিক্ষোভ তাঁর সমর্থকদের। হিংসাত্মক আকার নেয় বিক্ষোভ। রাওয়ালপিন্ডিতে সেনা সদর দফতর এবং লাহৌরে কর্পস কমান্ডারের বাসভবনে হামলা চালানোর অভিযোগ।

বিভিন্ন মিডিয়া রিপোর্টে প্রকাশ, ইমরানের গ্রেফতারি ঘিরে অশান্তির জেরে বেশ কয়েক জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ইসলামাবাদ, করাচি, লাহৌরে ইমরান-সমর্থকদের হামলা, অন্তত ৬০ জন গুলিবিদ্ধ হয়েছেন বলে শোনা যাচ্ছে।

সবমিলিয়ে বেলাগাম পরিস্থিতি পাকিস্তানে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পাকিস্তান জুড়ে বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট পরিষেবা। এমনটাও শোনা যাচ্ছে, পাকিস্তানে সামরিক আইন কার্যকরের প্রস্তুতি চলছে।

প্রসঙ্গত, মঙ্গলবার ইসলামাবাদের একটি আদালতে প্রবেশ করার মুখে পাকিস্তানি রেঞ্জারদের হাতে গ্রেফতার হন ইমরান খান। তাঁরগ্রেফতারির পরই অশান্তির আগুন ছড়িয়ে পড়ে পাকিস্তানে। বিভিন্ন শহরে বিক্ষোভ দেখাতে পথে নামেন পিটিআই সমর্থকরা। দফায় দফায় সংঘর্ষ হয়।

আরও পড়ুন: ঘূর্ণিঝড়ের জেরে বাড়ছে গরম, তাপপ্রবাহের সতর্কতা জারি রাজ্যের এই জেলাগুলিতে

সাম্প্রতিকতম

বর্ষাকে ভারতীয় ভূখণ্ডে নিয়ে আসার জন্য চলতি গরম খুব গুরুত্বপূর্ণ, সোমবার থেকে ফের ঝড়বৃষ্টির সম্ভাবনা

শ্রয়ণ সেন বর্ষার দামামা বেজে গিয়েছে। দক্ষিণ আন্দামান সাগরে ১৯ মে, রবিবার বর্ষা প্রবেশ করে...

কানহাইয়া কুমারের উপর হামলা, ভিডিও প্রকাশ করে চাঞ্চল্যকর দাবি হামলাকারীর

নয়াদিল্লি: শুক্রবার উত্তর-পূর্ব দিল্লিতে নির্বাচনী প্রচারের সময় 'ইন্ডিয়া' জোট প্রার্থী কানহাইয়া কুমারের ওপর হামলা...

আইপিএল ২০২৪: প্লে-অফে সানরাইজার্স হায়দরাবাদ, প্রথম চারে থাকার লড়াই এখন চেন্নাই আর বেঙ্গালুরুর মধ্যে

খবর অনলাইন ডেস্ক: বৃহস্পতিবার হায়দরাবাদে অবিরাম বৃষ্টি পড়ার ফলে সানরাইজার্স হায়দরাবাদ (এসআরএইচ) বনাম গুজরাত...

সন্দেশখালির মাম্পি দাসের জামিন মঞ্জুর, হাইকোর্টে ধাক্কা রাজ্য পুলিশের

কলকাতা: সন্দেশখালির বিজেপি নেত্রী মাম্পি দাসকে ব্যক্তিগত বন্ডে জামিন দিল কলকাতা হাইকোর্ট। শুক্রবার এই...

আরও পড়ুন

ইউক্রেনে রায়ায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া, আমেরিকার দাবি অস্বীকার ক্রেমলিনের

রাশিয়ার বিরুদ্ধে গুরুতর অভিযোগ। অস্ত্র ব্যবহারের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা লঙ্ঘনের অভিযোগ। আমেরিকার দাবি, রাসায়নিক অস্ত্র...

গাজা ইস্যুতে আমেরিকায় ছাত্র বিক্ষোভ, উদ্বেগ প্রকাশ করে যা বলল ভারত

গাজা যুদ্ধের প্রতিবাদে শুরু হওয়া শিক্ষার্থীদের বিক্ষোভ আমেরিকার কলম্বিয়া এবং ইয়েল বিশ্ববিদ্যালয় ছাড়িয়ে অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও ছড়়িয়ে পড়েছে।

এ বার সমুদ্র তোলপাড় করবে চিন! বিমানবাহী রণতরী ‘ফুজিয়ান’ নিয়ে আমেরিকাকে সরাসরি চ্যালেঞ্জ বেজিংয়ের

সমুদ্রের বুক চিরে ভয়ঙ্কর যুদ্ধ! বুধবার নিজেদের তৃতীয় বিমানবাহী রণতরী 'ফুজিয়ান'-এর প্রথম পরীক্ষামূলক প্রয়োগ...