Homeরাজ্যদঃ ২৪ পরগনাআবারও মিড ডে মিল ঘিরে বিতর্ক, কুলতলিতে অসুস্থ বহু পড়ুয়া

আবারও মিড ডে মিল ঘিরে বিতর্ক, কুলতলিতে অসুস্থ বহু পড়ুয়া

প্রকাশিত

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, কুলতলি: আবারও মিড ডে মিল বিতর্ক। এ বার মিড ডে মিল খেয়ে সুন্দরবনের কুলতলিতে অসুস্থ বহু পড়ুয়া। সোমবার মিড ডে মিলের খাবারে দেওয়া হয়েছিল মাংসের ঝোল আর ভাত। খাবার খেয়ে অসুস্থ অনেক পড়ুয়া। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবনের কুলতলির জালাবেড়িয়া-২ পঞ্চায়েতের নকুল সহদেব হাইস্কুলে।

অভিভাবকদের অভিযোগ, স্কুলের মিডে মিলে ছাত্র-ছাত্রীদের দেওয়া হয়েছিল বাসি মাংস। গোটা ঘটনায় অভিভাবকদের অভিযোগের তীর স্কুলের প্রধান শিক্ষকের দিকে। অসুস্থ বেশ কয়েকজন পড়ুয়াকে ভর্তি করা হয়েছে স্থানীয় হাসপাতালে। ঘটনায় উত্তেজনা ছড়ায় স্কুল চত্বরে। খবর পেয়ে স্কুলে হাজির হন স্থানীয় ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক বীরেন্দ্র অধিকারী। অভিভাবকদের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে বলে তিনি এ দিন জানান।

এমনকী খাবারের মধ্যে কেরোসিনের গন্ধ ছিল বলেও অভিযোগ করেন অভিভাবকরা। স্কুলের বিরুদ্ধে ক্ষোভ ফেটে পড়েন অভিভাবকরা। গত মাসেই স্কুলের মিড ডে মিলে সপ্তাহে একদিন মাংস দেওয়ার ঘোষণা করে রাজ্য সরকার। সেইমতো স্কুলের মেনুতে সোমবার মাংস, ভাত পরিবেশন করা হয়।

অসুস্থ পড়ুয়াদের জামতলার জয়নগর কুলতলি গ্রামীণ হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়। বিষয়টি নিয়ে বারুইপুর মহকুমা শাসক সুমন পোদ্দার বলেন, কেউ তেমন গুরুতর অসুস্থ হয়নি। ইতিমধ্যে ৮২ জনকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। কিছুজনকে পর্যবেক্ষণের জন্য জামতলার জয়নগর কুলতলির গ্রামীণ হাসপাতালে রাখা হয়েছে। সংশ্লিষ্ট স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ওঠা অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

তবে স্কুলের অভিভাবকরা জানান, এর আগেও এই স্কুলের বিরুদ্ধে অস্বাস্থ্যকর মিড ডে মিলের খাবার দেওয়ার অভিযোগ উঠেছিল। এ দিন এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় স্কুল চত্বরে। স্কুলের কর্মীদের আটকে রেখে বিক্ষোভ দেখান অভিভাবকরা। ঝামেলার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছোয় কুলতলি থানার বিশাল পুলিশ বাহিনী। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন: জিএসটি-র আওতায় আসবে পেট্রোল-ডিজেল?

সাম্প্রতিকতম

৬০০ টাকার মধ্যে এই ১০ টি ব্র্যান্ড থেকে নিতে পারেন পছন্দের কো-অর্ড সেট

কো-অর্ড ড্রেস টু-পিস সেট নামেও পরিচিত। এটি এমন একটি পোশাক, যা একই রং এবং প্রিন্টের কাপড় দিয়ে তৈরি। ম্যাচিং আপার ও বটমের সমন্বয়।  কো-অর্ডের সেট একসঙ্গে পরার জন্যই ডিজাইন করা হয়। সবচেয়ে দারুণ বিষয় হল, এর স্টাইল নিয়ে আলাদা করে চিন্তার প্রয়োজন হয় না।

লোকসভা ভোট ঘোষণা হওয়ার আগেই রাজ্যে আসতে পারে কেন্দ্রীয় বাহিনী

কলকাতা: লোকসভা ভোট আসন্ন। চলছে যাবতীয় প্রস্তুতি। তবে এখনও কমিশনের তরফে ভোটের নির্ঘণ্ট প্রকাশ...

কৃষক আন্দোলনের সঙ্গে সম্পর্কিত বহু অ্যাকাউন্ট সাসপেন্ড! তা হলে কি সরকারি নির্দেশ পুরোপুরি মেনে নিল ‘এক্স’?

নয়াদিল্লি: আবারও কৃষক আন্দোলনে উত্তাল রাজধানী দিল্লি। এমন আবহে মাইক্রো ব্লগিং সাইট এক্স (আগের...

আধার সমস্যা মেটাতে পোর্টাল, হোয়াটসঅ্যাপ নম্বর চালু রাজ্যের, জানুন কী ভাবে আবেদন জানাবেন

কলকাতা: রাজ্যের বিভিন্ন জায়গায় আধার কার্ড নিষ্ক্রিয় হওয়ার ঘটনায় ইতিমধ্য়েই তৈরি হয়েছে বিভ্রান্তি। সেই...

আরও পড়ুন

মাঠে নেমেছে প্রশাসন ও দল, জোড়া ‘কৌশলে’ নিভবে কি সন্দেশখালির ক্ষোভের আগুন?

দলীয় সূত্রে খবর, তিনমন্ত্রীর হাত দিয়ে টাকা ফেরানোর কাজ শুরু হয়েছে। এর আগে মন্ত্রী পার্থ ভৌমিক স্বীকার করেছিলেন, গত দু’বছর ইজারার টাকা, ভেড়ির টাকা না দেওয়ার অভিযোগ রয়েছে।

‘উত্তপ্ত’ সন্দেশখালিতে জারি ১৪৪ ধারা, থমথমে এলাকা

কলকাতা: উত্তপ্ত সন্দেশখালিতে জারি ১৪৪ ধারা! শুক্রবার রাত থেকে ত্রিমোহিনী বাজার-সহ সন্দেশখালি থানা এলাকায় ১৪৪...

নিয়ম না মানার অভিযোগ, সুন্দরবনে এ বার প্লাস্টিক বন্ধের নির্দেশ জারি বন দফতরের

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, সুন্দরবন: আবার সুন্দরবনে প্লাস্টিক বন্ধ করার নির্দেশ জারি করল বন দফতর।সুন্দরবন ব্যাঘ্র...