Homeখবরবিদেশপাকিস্তান দখল করবে তালিবান! সোশ্যাল মিডিয়ায় আশঙ্কা প্রকাশ করলেন তসলিমা

পাকিস্তান দখল করবে তালিবান! সোশ্যাল মিডিয়ায় আশঙ্কা প্রকাশ করলেন তসলিমা

প্রকাশিত

ইসলামাবাদ : আফগানিস্তানে চলছে তালিবানদের রাজত্ব। আর এবার পাকিস্তানও দখল করতে পারে তালিবান। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে এমনই আশঙ্কা প্রকাশ করেছেন বাংলাদেশের লেখিকা তসলিমা নাসরিন। আজ, শনিবার নিজের ভেরিফাইড সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন লেখিকা তসলিমা নাসরিন।

তিনি লেখেন, ‘পাকিস্তানের নিয়ন্ত্রণ যদি কোনদিন তালিবানের হাতে চলে যায় তাহলে আমি খুব একটা বেশি অবাক হবো না’।উল্লেখ্য, শুক্রবার পাকিস্তানের করাচিতে পুলিশের কম্পাউন্ডে হানা দিয়েছিল একদল সশস্ত্র জঙ্গি। সেই হামলায় মৃত্যু হয়েছে ৭ জনের। আহত আরও অনেকেই।

এই ঘটনার পরের দিনে অর্থাৎ আজ টুইট করে আশঙ্কা প্রকাশ করলেন তসলিমা নাসরিন।করাচিতে পাকিস্তান পুলিশের শীর্ষকর্তার দফতরে শুক্রবার সন্ধ্যায় ঢুকে পড়ে পাক তালিবান গোষ্ঠীর বেশ কয়েক জন জঙ্গি। তার পর পুলিশের সঙ্গে তাদের গুলির লড়াই শুরু হয়। এতে পাক তালিবানের পাঁচ সদস্যের মৃত্যুও হয়েছে। এ বছরই পাকিস্তানে একাধিক আত্মঘাতী হামলা চালায় পাক তালিবান। জানুয়ারিতে মসজিদে বিস্ফোরণে মৃত্যু হয়েছিল প্রায় ১০০-র কাছাকাছি মানুষের।

আর্থিক দৈনতায় বিধ্বস্ত পাকিস্তানে মৌলবাদী গোষ্ঠীর এই বাড়বাড়ন্ত নিয়েই চিন্তিত এই লেখিকা। করাচিত হামলার পরই তাই নিজের মত জানিয়েছেন তিনি। সেই টুইটে তসলিমা লিখেছেন, ‘আইসিস-কে দরকার নেই। পাকিস্তানে সন্ত্রাস চালাতে তালিবান যথেষ্ট দক্ষ। আমি অবাক হব না যদি কোনও দিন পাকিস্তানের দখল তালিবানের হাতে চলে যায়’।

আরও পড়ুন : ঋষভ পন্থ দেশের গর্ব ও প্রাক্তনের জন্য প্রার্থনা উর্ব্শীর

সাম্প্রতিকতম

ঘূর্ণিঝড়ের আশঙ্কা, দুর্বল বাঁধ মেরামতির ওপরে নজর দিক প্রশাসন

শ্রয়ণ সেন হুংকার দিচ্ছে বঙ্গোপসাগর। আর কিছু দিনের মধ্যেই সেখানে জন্ম নেবে একটি ঘূর্ণিঝড়।...

মোটামুটি শান্তিতেই চলছে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটপর্ব

খবর অনলাইন ডেস্ক:  লোকসভা নির্বাচনের পঞ্চম দফায় ভোট নেওয়া শুরু হয়েছে সকাল ৭টা থেকে।...

দেশের প্রেসিডেন্ট ও বিদেশমন্ত্রীকে নিয়ে ভেঙে পড়ল ইরানি হেলিকপ্টার

তেহরান: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং বিদেশমন্ত্রী হোসেন আমিরাবদোল্লাহিয়ানকে নিয়ে একটি হেলিকপ্টার দেশের প্রত্যন্ত...

আইপিএল ২০২৪: এবার ম্যাচ কেকেআর বনাম সানরাইজার্স হায়দরাবাদ, রাজস্থান রয়্যালস্‌ বনাম আরসিবি

খবর অনলাইন ডেস্ক: এবারের আইপিএল-এ প্লে-অফে কোন চারটে দল খেলবে তা আগেই ঠিক হয়ে...

আরও পড়ুন

দেশের প্রেসিডেন্ট ও বিদেশমন্ত্রীকে নিয়ে ভেঙে পড়ল ইরানি হেলিকপ্টার

তেহরান: ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং বিদেশমন্ত্রী হোসেন আমিরাবদোল্লাহিয়ানকে নিয়ে একটি হেলিকপ্টার দেশের প্রত্যন্ত...

ইউক্রেনে রায়ায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া, আমেরিকার দাবি অস্বীকার ক্রেমলিনের

রাশিয়ার বিরুদ্ধে গুরুতর অভিযোগ। অস্ত্র ব্যবহারের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা লঙ্ঘনের অভিযোগ। আমেরিকার দাবি, রাসায়নিক অস্ত্র...

গাজা ইস্যুতে আমেরিকায় ছাত্র বিক্ষোভ, উদ্বেগ প্রকাশ করে যা বলল ভারত

গাজা যুদ্ধের প্রতিবাদে শুরু হওয়া শিক্ষার্থীদের বিক্ষোভ আমেরিকার কলম্বিয়া এবং ইয়েল বিশ্ববিদ্যালয় ছাড়িয়ে অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও ছড়়িয়ে পড়েছে।